crimepatrol24
৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় রাত ৯:৫৪ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

রংপুরের অনুমোদনহীন নর্দান প্রাইভেট মেডিক্যাল কলেজ হতে প্রতারিত শিক্ষার্থীরা মাইগ্রেশনের দাবিতে হুমকির মুখে, প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
জুন ১, ২০২১ ১০:৫৩ অপরাহ্ণ

মো. সাইফুল্লাহ খাঁন,জেলাপ্রতিনিধি, রংপুর>> বাংলাদেশ মেডিক্যাল এন্ড ডেন্টাল কাউন্সিলের (বিএমডিসি) নিবন্ধন ছাড়াই প্রতারণার মাধ্যমে প্রতিবছর শিক্ষার্থী ভর্তি করছে রংপুরের নর্দান প্রাইভেট মেডিক্যাল কলেজ। এতে বিপর্যায়ের মুখে পড়ছে একদল মেধাবী শিক্ষার্থীদের জীবন। বিভিন্ন অনিয়মের কারণে নর্দান প্রাইভেট মেডিকেল কলেজ রংপুর এর বিএমডিসি এবং বিশ্ববিদ্যালয়ের অনুমোদন বাতিল ও উক্ত মেডিক্যাল কর্তৃক প্রতারণার জেরে বিএমডিসি প্রেসিডেন্ট কর্তৃক আন্দোলনরত শিক্ষার্থীবৃন্দকে প্রদত্ত মাইগ্রেশনের মৌখিক আশ্বাস দ্রুত বাস্তবায়নের দাবিতে মানববন্ধন করেছে প্রতিষ্ঠানটি হতে প্রতারিত হওয়া দেশী ও বিদেশী শিক্ষার্থীরা। আজ মঙ্গলবার বেলা ১২টার দিকে রংপুর প্রেসক্লাব চত্বরে অনুষ্ঠিত এ মানববন্ধন সমাবেশে নেতৃত্ব দেন পঞ্চম বর্ষের শিক্ষার্থী আশরাফুল ইসলাম।

সমাবেশে উপস্থিত শিক্ষার্থীরা বলেন, আমরা নর্দান প্রাইভেট মেডিক্যাল কলেজের ১ম থেকে ৫ম বর্ষ পর্যন্ত এখানে শিক্ষারত ২৫০জন শিক্ষার্থী আজ চরমভাবে প্রতারণার শিকার, ভবিষ্যৎ নিয়ে শঙ্কিত। তারা আরও বলেন, মন্ত্রণালয় থেকে নির্ধারিত ফি’র থেকে অনেক বেশি টাকা আদায় করা হয় শিক্ষার্থীদের কাছ থেকে। ১৫-২০ লাখ অর্থ ডেভেলপমেন্ট ফি দিয়ে সন্তানদের এখানে ভর্তি করিয়েছে অভিভাবকরা। মাসিক বেতন ৮ থেকে ১০ হাজার টাকা নেওয়া হয়। গরীব ও মেধাবী শিক্ষার্থীদের বিনামূল্যে শিক্ষার কোটা থাকলেও তাদের কাছ থেকে ১০ থেকে ১২ লাখ টাকা আদায় করা হয়। আজ আমাদের অভিভাবকরা সর্বস্ব হারিয়ে নিঃস্ব।

নর্দান প্রাইভেট মেডিকেল কলেজের শিক্ষার্থী আশরাফুল ইসলাম বলেন, ২০০০ সালে গড়ে উঠা এই মেডিকেল কলেজ মন্ত্রণালয় ও অধিদফতরের কোন শর্ত পূরণ না করায় ২০০৪ সালে কলেজটির কার্যক্রম বন্ধ করা হয়। তারপরও উচ্চ আদালতের নির্দেশনা নিয়ে শিক্ষার্থী ভর্তি শুরু করে কলেজ কর্তৃপক্ষ। এ পর্যন্ত বিএমডিসি’র অনুমোদন নেয়নি। ২০১৫-১৬ শিক্ষাবর্ষে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অন্তর্ভুক্ত প্রতিষ্ঠান হিসেবে নিবন্ধিত থাকলেও পরবর্তীতে সেটিও নবায়ন করেনি। এখন মালিক পক্ষ আমাদের জীবন নিয়ে টালবাহানা করছে। বর্তমানে মালিকপক্ষকে মাইগ্রেশন বাস্তবায়নের দাবিতে একাধিকার বার মিটিংয়ে বসার আহবান করা হলেও তাদের সাড়া পাওয়া যায়নি। বরং বর্তমানে শিক্ষার্থী প্রাণ নিয়ে হুমকিতে আছেন, আন্দোলনরত শিক্ষার্থীদের ফোন নম্বর ট্রেসিং চলছে, আমরা জীবনের নিরাপত্তা নিয়ে আতঙ্কিত। এদিকে আন্দোলনরত শিক্ষার্থীরা তাদের প্রয়োজনীয় কাগজপত্র বিনাশর্তে ফেরত ও দ্রুত অন্য কোনো বেসরকারি মেডিক্যালে মাইগ্রেশন চেয়ে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করে।

শিক্ষার্থীদের অভিযোগের পরিপ্রেক্ষিতে খোঁজ নিয়ে জানা যায়, শিক্ষার্থী আছে কিন্তু শিক্ষক নেই, হাসপাতাল আছে চিকিৎসক ও রোগী নেই। এমনকি অপারেশন থিয়েটার, আইসিইউ ও সিসিইউ নেই। নামমাত্র বিভাগ থাকলেও কোনও বিভাগেরই নেই বিভাগীয় প্রধান, প্রফেসর, সহকারী-সহযোগী অধ্যাপক ও রেজিস্ট্রার। এমনকি বিএমডিসি’র নিবন্ধনও নেই বিশ্ববিদ্যালয়টির।

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত
সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

পঞ্চগড়ে রান্না ঘরের চালার উপর থেকে পড়ে বৃদ্ধের মৃত্যু

গ্রেনেড হামলা কোন দুর্ঘটনা নয়, এটা পরিকল্পিত: ওবায়দুল কাদের

জামালপুর এসপিকের উদ্যোগে চক্ষুশিবির অনুষ্ঠিত

নাসিরনগরে ইউপি নিবার্চনে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে ফরম বিতরণ

এডিস মশার লার্ভা পাওয়ায় মসিকে নির্মাণাধীন ২ ভবন মালিকের জ’রিমানা

এডিস মশার লার্ভা পাওয়ায় মসিকে নির্মাণাধীন ২ ভবন মালিকের জ’রিমানা

দাউদকান্দিতে ইউএনও’র নেতৃত্বে দিনব্যাপী অভিযান, অসাধু ব্যবসায়ীদের  ৬ লাখ টাকা জ’রিমানা

দাউদকান্দিতে ইউএনও’র নেতৃত্বে দিনব্যাপী অভিযান, অসাধু ব্যবসায়ীদের ৬ লাখ টাকা জ’রিমানা

যে ৭ শ্রেণির মানুষকে কবরে কোন প্রশ্নের সম্মুখীন হতে হবে না

পদোন্নতি আছে,পদায়ন নেই ২৩০ পুলিশ সুপারের

পঞ্চগড়ে সীমান্তে বিএসএফ’র গুলিতে কিশোর আহত

পঞ্চগড়ে গরুর খামার করে লাখ লাখ টাকা আয় করছেন খামারী মনির হোসেন