crimepatrol24
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় রাত ৯:৪৭ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

রংপুরে বেড়েছে ক‌রোনার ঝুঁকি ,মাস্ক না পরলেই জেল-জরিমানা

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
নভেম্বর ১১, ২০২০ ৮:৩৫ অপরাহ্ণ

মো. সাইফুল্লাহ্ খাঁন, জেলাপ্রতি‌নি‌ধি, রংপুর : রংপুরে ধীরে ধীরে বাড়ছে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা। স্বাস্থ্যবিধির বালাই না থাকায় বেড়েছে মাস্কবিহীন চলাফেরা। এতে বেড়েই চলেছে করোনার সংক্রমণ ঝুঁকি। রংপুর জেলায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩ হাজার ১৭৫ জনে। এদিকে করোনার সংক্রমণ ঝুঁকি রোধ ও দ্বিতীয় ধাপ মোকাবেলায় নানা প্রস্তুতি নিয়েছে রংপুর জেলা প্রশাসন। বিশেষ করে করোনা প্রতিরোধে প্রধান হাতিয়ার মাস্ক ব্যবহারে সচেতনতার পাশপাশি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে। মুখে মাস্ক না থাকলে করা হচ্ছে জেল-জরিমানা। সবখানে মাস্ক পরিধানে সচেতনতা বৃদ্ধিসহ সরকারি নির্দেশনা অমান্যকারীদের ব্যাপারে কঠোর হচ্ছে জেলা প্রশাসন। গেল দুইদিনে রংপুর নগরের বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে মুখে মাস্ক না থাকায় অর্ধশত জনকে জরিমানা করার পাশাপাশি কারাদণ্ড দেওয়া হয়েছে।

এ ব্যাপারে রংপুর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মাহমুদ হাসান মৃধা জানান, ভ্র্যামমাণ আদালত পরিচালনা করে মাস্ক ব্যবহারে সচেতনতা বৃদ্ধি করা হচ্ছে। একই সঙ্গে মাস্ক না পরার অপরাধে অনেককে জেল-জরিমানাও করা হয়েছে। জনসাধারণ যেন মাস্ক পরিধান করে সে লক্ষ্যে আমরা কঠোর ব্যবস্থা নিয়েছি।

তিনি আরও বলেন, করোনায় দ্বিতীয় ধাপ শুরু হয়েছে। এখন বাধ্যতামূলকভাবে হাটে-বাজারে ও জনসমাগম হয় এমন স্থানে মাস্ক ব্যবহার করতে হবে। অন‌্যথায় পরিস্থিতি আবারও ভয়াবহের দিকে যেতে পারে।

রংপুর জেলা সিভিল সার্জন ডা. হিরম্ব কুমার জানান, বর্তমানে এ জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা ৩ হাজার ১৭৫ জনে পৌঁছেছে। এদের মধ্যে হাসপাতাল ও বাড়িতে চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন ২ হাজার ৭৬৪ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৫২ জনের। রংপুর বিভাগের আট জেলায় মধ্যে সবচেয়ে বেশি করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে দিনাজপুরে। এ জেলায় ৩ হাজার ৭৬৫ জন আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে ৮৬ জনের। এরপরই রয়েছে বিভাগীয় শহর রংপুর। আর পুরো বিভাগে শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৩ হাজার ১৬০ জনে। এদের মধ্যে সুস্থ হয়েছে ১২ হাজার ১৯২ জন, মারা গেছে ২৩৯ জন।

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত
সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

ডোমারে “স্মৃতির পাতায়” বইয়ের মোড়ক উন্মোচন

হোমনায় জাতির পিতার জন্মশতবার্ষিকীতে বৃক্ষরোপণ কর্মসূচি পালন

ডিমলামুক্ত দিবস পালিত

পিতা স্কুলের সভাপতি হওয়ায় পিয়ন ছেলের দাপট!

শিক্ষক ছাড়াই ইংরেজি শিখুন

রংপুরে ন্যাশনাল সার্ভিস কর্মীদের চাকরি স্থায়ীকরণের দাবিতে মানববন্ধন

তথ্য প্রতিমন্ত্রী আলহাজ্ব ডা. মুরাদ হাসান এর নির্দেশনায় বিশেষ ও এম এস দোকানে চাল বিক্রি শুরু

কুষ্টিয়ায় কুমারখালীতে এক ভুয়া কাজী’র ৬ মাসের কারাদণ্ড

হোমনায় করোনা প্রতিরোধে এএসপি মো. ফজলুল করিমের প্রচেষ্টা অব্যাহত

মধুপুরে মাস্ক না পরার অপরাধে ১১ ব্যাবসায়ীর জরিমানা