crimepatrol24
২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় সকাল ৬:৩৫ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

তিন শীর্ষ আলেমের বিরুদ্ধে মামলার প্রতিবাদ জানিয়েছে বিভিন্ন সংগঠন

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
ডিসেম্বর ৮, ২০২০ ৮:০৩ অপরাহ্ণ

অনলাইন ডেস্কঃ হেফাজতে ইসলামের আমির আল্লামা জুনায়েদ বাবুনগরী ও যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হক এবং ইসলামী আন্দোলন বাংলাদেশের নায়েবে আমির মুফতি ফয়জুল করীমের বিরুদ্ধে মুক্তিযুদ্ধ মঞ্চ কর্তৃক মামলা দায়েরের তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন সংগঠনের কেন্দ্রীয় মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমী।

মঙ্গলবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে হেফাজত মহাসচিব বলেন, আমরা গভীর উদ্বেগের সাথে লক্ষ্য করছি, ইসলামের আক্বিদা-বিশ্বাস ও বিধানের বিরুদ্ধে গিয়ে পৌত্তলিকতা প্রসারের রাষ্ট্রীয় গোমরাহির পথ পরিহার করার আহ্বান জানানোয় ইসলামবিদ্বেষী একটি অশুভ শক্তি আলেম-উলামা ও তাওহিদী জনতার বিরুদ্ধে মিথ্যাচার, কটূক্তি ও আক্রমণাত্মক বক্তব্য দিয়ে যাচ্ছে। দেশব্যাপী ওয়াজ-মাহফিলে প্রশাসনিক বাধাদানের ঘটনাও ঘটছে। এর ধারাবাহিকতায় হেফাজত আমিরসহ দেশবরেণ্য তিন জন আলেমের বিরুদ্ধে মুক্তিযুদ্ধ মঞ্চ নামের একটি ভূঁইফোড় সংগঠন গতকাল (সোমবার) রাষ্ট্রদ্রোহিতার মিথ্যা মামলা দায়ের করেছে। আমরা অবিলম্বে এই মিথ্যা মামলা প্রত্যাহারসহ ওয়াজ-মাহফিলে বাধাদান এবং আলেম-উলামাদের বিরুদ্ধে সকল অপপ্রচার বন্ধের জোর দাবি জানাচ্ছি।

তিনি বলেন, বাংলাদেশের সংবিধানে নাগরিকদের ধর্মীয় স্বাধীনতা নিশ্চিত করা হয়েছে। সুতরাং ধর্মের সঠিক ব্যাখ্যাদান ও গোমরাহীর পথ পরিহারের আহ্বান জানানো আলেম সমাজের সাংবিধানিক অধিকার এবং ধর্মীয় কর্তব্য। কোনো ব্যক্তি বিশেষ, সংগঠন বা সরকার আলেমদের এই কর্তব্য পালনে হস্তক্ষেপ করার বৈধতা রাখে না।

অপর এক বিবৃতিতে দেশের শীর্ষ উলামা-মাশায়েখরা বলেছেন, কুষ্টিয়ায় বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাঙচুরের ঘটনার সাথে এ দেশের আলেম উলামার কোনো সম্পর্ক নেই। ঘটনার পূর্বাপর বিশ্লেষণে বুঝা যায় যে, এতে গভীর কোনো রহস্য রয়েছে।

মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী স্বাক্ষরিত যৌথ বিবৃতিতে বিবৃতিতে দেশের শীর্ষ আলেমদেরকে হয়রানিমূলক মিথ্যা মামলায় জড়ানোর অপচেষ্টার তীব্র নিন্দা জানানো হয় এবং সর্বস্তরের মুসলমানদেরকে সর্বক্ষেত্রে দৃঢ়পদে ঐক্যবদ্ধ থেকে সর্বোচ্চ সতকর্ততা অবলম্বনের আহ্বান জানানো হয়।

বিবৃতিতে স্বাক্ষর করেছেন আল্লামা নূর হোসাইন কাসেমী, মাওলানা আতাউল্লাহ হাফেজ্জী, মাওলানা নূরুল ইসলাম জেহাদী, মাওলানা আবদুল হামিদ (পীর সাহেব মধুপুর), মাওলানা আবুল কালাম, মাওলানা আরশাদ রহমানী, মাওলানা আবদুর রব ইউসুফী প্রমুখ।

এ ছাড়া ভাস্কর্য বিরোধী বক্তব্য দেওয়ার অভিযোগে দেশ বরেণ্য আলেমদের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের মামলা দায়েরের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিবৃতি দিয়েছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেলারেল মাওলানা রফিকুল ইসলাম খান।

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত
সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

গোর্কণ ইসলামিয়া দারুল উলুম মাদ্রাসার বার্ষিক মাহফিল অনুষ্ঠিত

তিতাস ও মুরাদনগরে ‘স্মৃতির আঙ্গিনা’ এর উদ্যোগে বৃক্ষরোপন

আগুনে ২৬টি দোকান পুড়ে দেড় কোটি টাকার ক্ষতি

চাটমোহরে কৃষি শুমারী -২০১৯ অগ্রগতি মূল্যায়ন সভা অনুষ্ঠিত

ডোমারে সাংবাদিক ইমরানের মায়ের ইন্তেকাল

আন্দোলনের নামে বিএনপির সন্ত্রাসী কর্মকাণ্ড দু:খজনক : প্রধানমন্ত্রী

ভূমি সেবা স্মার্ট হচ্ছে

ভূমি সেবা স্মার্ট হচ্ছে

মোরেলগঞ্জে এতিমখানায় হা’মলা

কেএমপি’র গোয়েন্দা পুলিশের অভিযানে জুয়াখেলার সরঞ্জাম ও নগদ অর্থসহ ১০ জু’য়াড়ি গ্রে’ফতার

মৌলভীবাজারে এমপিওভুক্ত শিক্ষাব্যবস্থা জাতীয়করণের লক্ষ্যে আলোচনাসভা

মৌলভীবাজারে এমপিওভুক্ত শিক্ষাব্যবস্থা জাতীয়করণের লক্ষ্যে আলোচনাসভা