crimepatrol24
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় বিকাল ৩:৩৮ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

ডোমারে ভোগ্যপণ্য সমিতির টাকা ফেরত পেতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
ডিসেম্বর ২১, ২০২০ ৭:৩৬ অপরাহ্ণ

আনিছুর রহমান মানিক, ডোমার (নীলফামারী) প্রতিনিধি>>

নীলফামারীর ডোমারে ভোগ্যপণ্য সমবায় সমিতির টাকা ফেরত পেতে উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবর স্মারকলিপি প্রদান করেছে ভুক্তভোগী নারীরা।

সুশাসনের জন্য নাগরিক (সুজন) ডোমার উপজেলা শাখার সভাপতি গোলাম কুদ্দুস আইয়ুব এর নেতৃত্বে সোমবার (২১ডিসেম্বর) সকাল ১১টায় ডোমার উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিনা শবনমের হাতে ভুক্তভোগীরা এ স্মারকলিপি তুলে দেন। এ সময় সমিতির খপ্পড়ে পড়া ৫শতাধিক নারী কর্মী উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ডোমার বাজার ভোগ্যপণ্য সমবায় সমিতির কর্মী বানিয়ে বিভিন্ন লোভনীয় প্রস্তাবে হাজারো নারীর কাছ থেকে কোটি টাকা হাতিয়ে নেয় ওই প্রতিষ্ঠানের কর্মকর্তা। এরমধ্যে গত শনিবার (১২ ডিসেম্বর) ৩৫ লাখ টাকা নিয়ে সংগঠনের ক্যাশিয়ারসহ দুইজন ট্রেইনার পালিয়ে যায়। ওই প্রতিষ্ঠানের সভাপতি ও পরিচালক নিজেরাই থানায় গিয়ে বিষয়টি অবহিত করেন। এসময় হাজারো নারীকর্মী ও ভুক্তভোগী ডোমার থানায় উপস্থিত হয়ে টাকা ফেরতের দাবি জানান। সবার টাকা ফেরত দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে এক কোটি টাকার চেক ও নগদ ছয় লাখ টাকা উপজেলা সমবায় অফিসার নুরুজ্জামান খানের নিকট জমা দেন এবং থানায় মুচলেকা দিয়ে মুক্ত হন সংগঠনের সভাপতি আদম মালিক ও পরিচালক মামুন রহমান। পরদিন সকাল থেকে সদস্যদের টাকা ফেরত দেওয়ার কথা বলে ওই রাতে আদম মালিক ও মামুনকে অসুস্থ দেখিয়ে কিছু দূস্কৃতকারী মিথ্যা নাটক সাজিয়ে তাদের তুলে নিয়ে যায়। সেই থেকে তারা দুজন আত্মগোপন করেছে।

বিষয়টি নিয়ে গত সোমবার (১৪ ডিসেম্বর) বিকালে ডোমার বাজার রেলঘুন্টির মোড়ে দুই ঘন্টাব্যাপি সড়ক অবরোধ করে তারা। শেষে ডোমার থানার অফিসার ইনচার্জ মোস্তাফিজার রহমান অবরোধস্থলে উপস্থিত হয়ে তাদেরকে আইনি সহায়তা প্রদানের আশ্বাস দিলে অবরোধ তুলে নেয়। বিষয়টি সমাধান না হওয়ায় গত শনিবার (১৯ডিসেম্বর) সকাল ১১টায় শত শত নারী ডোমার বাজার মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের সামনে রাস্তা অবরোধ করে বিভিন্ন শ্লোগান দিয়ে বিক্ষোভ কর্মসূচি পালন করে। এরই ধারাবাহিকতায় আজ স্মারকলিপি প্রদান করা হয়েছে।

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত
সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

হোমনায় এতিমদের মাঝে খাবার বিতরণ

মধুপুরে মিটার লাগিয়ে দিতে দেরী হওয়ায় বৈদ্যুতিক মিস্ত্রিকে পিটিয়ে হত্যা

নারীর প্রতি সহিংসতা ও শিশু নির্যাতনের প্রতিবাদে পঞ্চগড়ে মানববন্ধন

চকরিয়ায় অগ্নিকাণ্ডে ৮ লাখ টাকার ক্ষয়ক্ষতি

চকরিয়ায় অগ্নিকাণ্ডে ৮ লাখ টাকার ক্ষয়ক্ষতি

কেএমপি’র অভিযানে মাদকসহ ৮ ব্যবসায়ী গ্রেফতার

রংপুরের অনুমোদনহীন নর্দান প্রাইভেট মেডিক্যাল কলেজ হতে প্রতারিত শিক্ষার্থীরা মাইগ্রেশনের দাবিতে হুমকির মুখে, প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা

ত্রাণের স্লিপ বিক্রয়কারী স্বেচ্ছাসেবকলীগ নেতার বিচারের দাবিতে মানববন্ধন

তাজা খবরের ১৪ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন

ঝিনাইদহ প্রেসক্লাবে সংবাদ সম্মেলনের ২৪ ঘন্টায় ভুয়া এএসপি গ্রেফতার, এএসআই বায়েজিদের বিরুদ্ধে তদন্ত শুরু