crimepatrol24
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় সকাল ৭:৩৪ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লি. গৌরিপুর অফিস ম্যানেজারের বিরুদ্ধে ব্যাপক ‘স্বেচ্ছাচারিতা’ ও ‘অসদাচরণের’ অভিযোগ

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
অক্টোবর ২৭, ২০২১ ৯:১৩ অপরাহ্ণ

হোমনায় ‘ঘুষের’ বিনিময়ে ‘অবৈধ’ গ্যাস লাইন সংযোগের কারণে গ্যাস সংকট তীব্র, জনদুর্ভোগ চরমে
ক্রাইম পেট্রোল ডেস্ক>>
কুমিল্লার দাউদকান্দিতে  বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লি. গৌরিপুর অফিস ম্যানেজারের বিরুদ্ধে ব্যাপক ‘স্বেচ্ছাচারিতা’ ও ‘অসদাচরণের’ অভিযোগ পাওয়া গেছে। কুমিল্লার হোমনায় ‘অবৈধ’ গ্যাস লাইন সংযোগের কারণে গ্যাস সংকট তীব্র আকার ধারণ করেছে। গ্যাসের সরবরাহ না থাকলেও বছরের পর বছর পরিশোধ করতে হচ্ছে বিল। বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লি. এর কিছু অসাধু কর্মকর্তা ও কর্মচারী ‘ঘুষের’ বিনিময়ে ‘অবৈধ’ গ্যাস লাইন সংযোগ দেওয়ার কারণেই গ্যাস সংকট তীব্র আকার ধারণ করেছে বলে অভিযোগ উঠেছে বাখরাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানী লি. এর বিরুদ্ধে।
জানা গেছে, হোমনায় গত কয়েকবছর ধরে গ্যাস সংকট তীব্র আকার ধারণ করেছে। সকাল সাড়ে ৬ টা থেকে দুপুর ১টা পর্যন্ত গ্যাসের সরবরাহ থাকে না। দুপুর ১ টার পর দেখা মেলে গ্যাসের। আবার বৃষ্টি-বাদলার দিনে গ্যাসের সরবরাহ একেবারেই থাকে না।ফলে রান্না-বান্নার কাজে ব্যাঘাত ঘটছে। অতিষ্ঠ হয়ে পড়েছে গ্রাহকরা। গ্যাসের সরবরাহ না থাকলেও বছরের পর বছর গ্রাহকদের নিয়মিত পরিশোধ করতে হচ্ছে গ্যাস বিল। এ যেন গ্যাসের নামে গ্রাহকদের সঙ্গে করা হচ্ছে ‘প্রতারণা’।
হোমনা পৌর এলাকার শ্রীমদ্দি গ্রামের একাধিক গ্রাহক ক্ষোভ প্রকাশ করে বলেন, ঘুষের বিনিময়ে অবৈধভাবে প্রয়োজনের অতিরিক্ত গ্যাস লাইন সংযোগের কারণেই এ অবস্থার সৃষ্টি হয়েছে। কারণ প্রথম দিকে যখন গ্যাস সংযোগ দেওয়া হয়েছিল তখন গ্যাসের কোনো সংকট ছিল না। এখন নতুন করে গ্যাস সংকট হওয়ার বিষয়টি রহস্যজনক।
হোমনা পৌর সদরের বাসিন্দা সাংবাদিক মো. মুরশিদ আলম, হোমনা পৌরসভাধীন শ্রীমদ্দি গ্রামের বাসিন্দা আ’লীগ নেতা আ. মান্নান সরকার মো. হারুন-অর-রশিদ মাস্টার, মো. জহিরুল ইসলাম দানু, আ. মালেক, মো. সাইফুল ইসরাম ও মো. রফিকুল ইসলাম অভিযোগ করে বলেন, সকাল সাড়ে ৬ টা থেকে দুপুর ১টা পর্যন্ত গ্যাসের সরবরাহ থাকে না। দুপুর ১ টার পর দেখা মেলে গ্যাসের। আবার বৃষ্টি-বাদলার দিনে গ্যাসের সরবরাহ একেবারেই থাকে না।ফলে রান্না-বান্নার কাজে ব্যাঘাত ঘটছে। অতিষ্ঠ হয়ে পড়েছে গ্রাহকরা। গ্যাসের সরবরাহ না থাকলেও বছরের পর বছর গ্রাহকদের নিয়মিত পরিশোধ করতে হচ্ছে গ্যাস বিল। এ যেন গ্যাসের নামে গ্রাহকদের সঙ্গে করা হচ্ছে প্রতারণা।একদিকে গ্যাস ব্যবহার না করেও আমাদেরকে বিল পরিশোধ করতে হচ্ছে। অপরদিকে রান্না-বান্নার কাজে এলপি গ্যাস বা লাকড়ি ব্যবহার করতে হচ্ছে। এভাবে আমাদের দ্বিগুণ অর্থ ব্যয় করতে হচ্ছে। প্রয়োজনীয় গ্যাসের সরবরাহ করতে না পারলে গ্যাস কর্তৃপক্ষ আমাদের গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করে দিক। আমরা এধরনের গ্যাস সংযোগ রাখতে চাই না।
গ্যাসের গ্রাহক মো. জহিরুল ইসলাম দানু, আ. মালেক আরও জানান, আমরা আবেদনের বিষয়ে জানার জন্য গেলে গৌরিপুর অফিসের কর্মকর্তারা আমাদের সাথে অসৌজন্যমূলক আচরণ করে এবং একজন অন্যজনের কাছে যেতে বলে। এভাবে গ্রাহকদের হয়রানি করা হয়।
অভিযোগের বিষয়ে জানতে বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানী লি. গৌরীপুর শাখার ব্যবস্থাপক মো. ওয়ালিউল ইসলাম এর ব্যবহৃত মুঠোফোন- ০১৭৭০৭৯১৪৩১ নম্বর থেকে ফোন করে জানান, সার্ভিস রুলস অনুসারে আমি কোন স্পীচ দিতে পারি না। আপনি জিএম স্যারের সাথে কথা বলেন। আর আপনি আমার একজন গ্রাহক হয়ে থাকলে লিখিত অভিযোগ দিন, আমি আপনার সমস্যার সমাধান করার ব্যবস্থা গ্রহণ করব।

 এ বিষয়ে জানতে চাইলে নাম প্রকাশে অনিচ্ছুক বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানী লি. এর ব্যবস্থাপনা পরিচালক (বিপণন) বলেন, হোমনা পৌর এলাকায় গ্যাস সংকটের বিষয়টি আমার জানা নেই। লিখিত অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।

অভিযোগ উঠেছে বাখরাবাদ গ্যাস ডিস্ট্রবিউশন কোম্পানীর কিছু অসাধু কর্মকর্তা ও কর্মচারী ‘ঘুষের’ বিনিময়ে ‘অবৈধ’ গ্যাস লাইন সংযোগ দেওয়ার কারণেই গ্যাস সংকট দেখা দিয়েছে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, অভিযোগটি সঠিক নয়,আমরা কোনো প্রকার ‘অবৈধ’ সংযোগ দেই নি। আর যদি এমন সংযোগ থাকে সেগুলো গ্রাহকরাই করে নিয়েছে। এ ব্যাপারে সুনির্দিষ্ট অভিযোগ পেলে অভিযান চালিয়ে সেগুলোর সংযোগ বিচ্ছিন্ন করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।
এরই পরিপ্রেক্ষিতে গত ০৫/০৯/ ২০২১ খ্রি. তারিখে ব্যবস্থাপক, বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লি. গৌরিপুর অফিস, দাউদকান্দি, কুমিল্লা বরাবর হোমনায় গ্যাস সংকট নিরসনের জন্য এলাকাবাসীর পক্ষে আ: মান্নান সরকার একখানা আবেদন করেন। পরবর্তীতে ম্যানেজার কুমিল্লার ব্যবস্থাপনা পরিচালক বরাবর আরও একটি আবেদন করতে বলেন। সে অনুযায়ী গত ১৫/০৯/ ২০২১  খ্রি. তারিখে ব্যবস্থাপনা পরিচালক (বিপণন), বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লি. কুমিল্লা বরাবর আরও একটি আবেদন জমা দেওয়া হয়। এরপর গত ২৪/১০/ ২০২১ খ্রি. তারিখে মহাব্যবস্থাপক (জিএম), বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লি. সঙ্গে মুঠোফোনে আবেদনটির অগ্রগতি সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, আবেদনটি গৌরিপুর অফিস ম্যানেজারের নিকট প্রেরণ করা হয়েছে, আমি আপনাকে তথ্য দিতে গেলে তার কাছ থেকে জেনে তারপর দিতে হবে। তাছাড়া আপনি আমাদের ওয়েবসােইট থেকে ডিজিএম (জণসংযোগ) নিলুফার সুলতার মোবাইল নাম্বারটি নিয়ে তার সাথে কথা বললে বিস্তারিত জানতে পারবেন। পরবর্তীতে অফিসিয়াল ওয়েবসািইট থেকে তার (নিলুফার সুলতানা) নামে বরাদ্দকৃত মোবাইল নং-০১৭৩০০৮৫৭৩২ -এ ফোন করলে লোন সেকশনে কর্মরত অন্য একজন ডিজিএম ফোনটি রিসিভ করে বলেন , নিলুফার সুলতানা পূর্বে লোন সেকশনে ছিলেন এখন তিনি জনসংযোগ ডিপার্টমেণ্টে আছেন।
এরপর গত ২৫/১০/২০২১ খ্রি. তারিখে আবেদনটির অগ্রগতি সম্পর্কে জানার জন্য মো. ওয়ালিউল ইসলাম, ব্যবস্থাপক, বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লি. গৌরিপুর অফিস, দাউদকান্দি, কুমিল্লার ব্যবহৃত মুঠোফোন ০১৭৭০৭৯১৪৩১-এ একাধিকবার ফোন করলেও তিনি প্রতিবেদকের ফোনটি রিসিভ না করায় প্রতিবেদক তার পরিচয় দিয়ে একটি ক্ষুদে বার্তা পাঠালে তিনি (ম্যানেজার) প্রতিবেদককে ফোন করে জানান, তিনি বাইরে আছেন ,পরে কথা বলবেন। এর দুই/তিন ঘণ্টা পর প্রতিবেদক ম্যানেজারকে পুনরায় ফোন করলে তিনি ফোনে কথা বলতে অস্বীকৃতি জানিয়ে বলেন, তথ্য নিতে হলে আবেদন করতে হবে।
Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত