crimepatrol24
২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় দুপুর ১:২৯ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

কেএমপিতে কমিউনিটি পুলিশিং ডে-২০২০ উদযাপন

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
অক্টোবর ৩১, ২০২০ ৮:৫০ অপরাহ্ণ

ক্রাইম পেট্রোল ডেস্কঃ ”পুলিশই জনতা, জনতাই পুলিশ” “মুজিববর্ষের মূলমন্ত্র-কমিউনিটি পুলিশিং সর্বত্র “এই মূলমন্ত্র কে সামনে রেখে আজ ৩১ অক্টোবর সারা দেশব্যাপি কমিউনিটি পুলিশিং ডে-২০২০ পালিত হচ্ছে। এরই ধারাবাহিকতায় আজ ৩১ অক্টোবর সকাল ১০:০০ ঘটিকায় খুলনা বয়রাস্থ পুলিশ লাইন্স সম্মেলন কক্ষে, কমিউনিটি পুলিশিং ডে-২০২০ উদযাপন উপলক্ষে বেলুন ও ফেস্টুন উড্ডয়ন, কেক কাটা, ক্রেস্ট ও সার্টিফিকেট বিতরণসহ স্বাস্থ্য সুরক্ষা বিধি মেনে অনাড়ম্বর আয়োজনের মধ্য দিয়ে কমিউনিটি পুলিশিং ডে-২০২০ এর শুভ উদ্বোধন ঘোষণা করেন প্রধান অতিথি  তালুকদার আব্দুল খালেক,  মেয়র, খুলনা সিটি কর্পোরেশন; বিশেষ অতিথি ড. মুঃ আনোয়ার হোসেন হাওলাদার, বিভাগীয় কমিশনার, খুলনা ;  সভাপতি কেএমপি’র কমিশনার  মো. মাসুদুর রহামান ভূঞা ।

এছাড়াও কমিউনিটি পুলিশিং ডে-২০২০ উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে বক্তারা মূল্যবান বক্তব্য প্রদান করেন। অনুষ্ঠানে বক্তারা মাদক, সন্ত্রাস, বাল্যবিবাহ, নারী ও শিশু নির্যাতন, জঙ্গিবাদ ও দুর্নীতি প্রতিরোধে সকলকে সম্মিলিত ভাবে কাজ করার আহবান জানান। আলোচনা শেষে কমিউনিটি পুলিশিং এর কার্যক্রমে গুরুত্বপূর্ণ ও অনবদ্য অবদানের জন্য পুলিশ হেডকোয়ার্টার্সের পক্ষ থেকে ২ জন শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং অফিসার ও ২ জন শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং সদস্যদের মাঝে ক্রেস্ট ও সনদপত্র বিতরণ করা হয়। এছাড়াও খুলনা মহানগর কমিউনিটি পুলিশিং ফোরামের সভাপতি ও সাধারণ সম্পাদক কে কমিউনিটি পুলিশিং কর্মকাণ্ডে বিশেষ অবদানের জন্য সনদ প্রদান করা হয়।

উক্ত অনুষ্ঠানে  অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন ডা. মো. আব্দুল আহাদ, অধ্যক্ষ, খুলনা মেডিকেল কলেজ, খুলনা; অধ্যাপক ড. গোলাম কুদ্দুস, রেজিস্ট্রার, খুলনা বিশ্ববিদ্যালয়; প্রফেসর কে.এম আলমগীর হোসেন, অধ্যক্ষ, সরকারি বিএল কলেজ;  মোঃ মাহাবুব হাকিম, অতিঃ ডিআইজি, ট্যুরিস্ট পুলিশ, খুলনা;  এসএম ফজলুর রহমান, অতিঃ পুলিশ কমিশনার(ক্রাইম), কেএমপি;  মোঃ হাবিবুর রহমান, ডেপুটি কমান্ড্যান্ট, পুলিশ ট্রেনিং সেন্টার, খুলনা; সরদার রকিবুল ইসলাম, বিপিএম-সেবা, অতিঃ পুলিশ কমিশনার(এএন্ডও), কেএমপি;  এম.ডি.এ বাবুল রানা, সাধারণ সম্পাদক, মহানগর আওয়ামী লীগ;  এসএম নজরুল ইসলাম, সভাপতি, খুলনা প্রেস ক্লাব,  ডাঃ এ.কে.এম কামরুল ইসলাম, সভাপতি, খুলনা মহানগর কমিউনিটি পুলিশং ফোরাম; ব শেখ সৈয়দ আলী, সাধারণ সম্পাদক, খুলনা মহানগর কমিউনিটি পুলিশং ফোরাম।
এছাড়াও উপস্থিত ছিলেন কেএমপি’র সকল পর্যায়ের ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাবৃন্দ, কমিউনিটি পুলিশিং ফোরামের নেতৃবৃন্দ, সদস্যবৃন্দ, ওয়ার্ড কাউন্সিলারবৃন্দ এবং ফোর্স। খুলনা মেট্রোপলিটন পুলিশ এর পক্ষ থেকে কমিউনিটি পুলিশিং ফোরামের সদস্যবৃন্দ-সহ খুলনার সকল শ্রেণি পেশার মানুষকে শুভেচ্ছা ও অভিনন্দন জানানো হয় ।

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত
সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

নাগরপুরে প্রতিবন্ধী শিক্ষার্থীদের মাঝে জেলা সমাজ সেবা অফিসের কম্বল বিতরণ

গাইবান্ধায় জীবনের ঝুঁকি নিয়ে করোনা রোগীদের খোঁজ খবর নিচ্ছেন মেয়র

চকরিয়ায় প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠান সম্পন্ন

সাংবাদিক মোস্তাক আহমেদ মনির মায়ের মৃত্যুবার্ষিকী আগামী কাল

ডোমারে আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস পালিত

সারা দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ২২,নতুন আক্রান্ত ১৭৭৩

‘সক্রিয় থাকুন, কেউ দ্বন্দ্বে জড়াবেন না’: সাংবাদিক নজরুল ইসলাম

সরিষাবাড়ীতে শহিদ দিবস ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস পালনে প্রস্তুতি সভা অনুষ্ঠিত

ডোমারে অটোবাইকের ধাক্কায় শিশুর মৃত্যু

হোমনায় সাবেক ভাইস চেয়ারম্যান মাজেদুল ইসলাম জীবনের ইন্তেকাল

হোমনায় সাবেক ভাইস চেয়ারম্যান মাজেদুল ইসলাম জীবনের ইন্তেকাল