crimepatrol24
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় রাত ৪:০৬ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

কুষ্টিয়া পাউবো’র নির্বাহী প্রকৌশলীর দুর্নীতির বিরুদ্ধে সংবাদ সম্মেলন

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
ডিসেম্বর ২০, ২০২০ ৯:৪০ অপরাহ্ণ

রফিকুল ইসলাম : শনিবার সকালের দিকে কুষ্টিয়া পাউবো’র নির্বাহী প্রকৌশলী পিযুষ কৃষ্ণ কুন্ডু’র দুর্নীতির বিরুদ্ধে পুনাক রেস্টুরেন্টে সংবাদ সম্মেলন করেছেন বিশিষ্ট ব্যবসায়ী রিয়াজ মালিথা।

সংবাদ সম্মেলনে বিশিষ্ট ব্যবসায়ী রিয়াজ মালিথা বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশনাকে অমান্য করে চলমান কাজ থাকা সত্বেও কোটি টাকার ঘুষ বাণিজ্যের মাধ্যমে কয়েকটি ঠিকাদারী প্রতিষ্ঠানকে একের পর এক কাজ দিয়ে যাচ্ছেন । এ ব্যাপারে কুষ্টিয়া পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী পিযুষ কৃষ্ণ কুন্ডু’র সাথে বার বার আলাপ করেও কোন সুরাহা হয়নি।

তিনি বলেন, কাজ চলমান থাকা সত্বেও সালেহ আহমেদ’র ২টি, লিয়াকত আলীর নামে ৪টি, নাসির উদ্দিন মোল্লার ৩টি, সৈকত এন্টারপ্রাইজের ২টি, ন্যাচারাল এর ২টি, ন্যাশান টেক এর ৩টি ও তাজোওয়ার ট্রেড সিস্টেম লিঃ ২টি কাজ এখনো  (১০%-২০%) সম্পন্ন হয়নি। এতদসত্বেও নতুন করে ন্যাচারাল সালে আহমেদ ও ন্যাচারাল লিয়াকত আলীকে আবারও কাজ পাইয়ে দিয়েছেন নির্বাহী প্রকৌশলী পীযূষ কৃষ্ণ কুন্ডু। এতেই প্রমাণিত হয় যে, প্রধানমন্ত্রীর নির্দেশ অমান্য করেছে। নির্বাহী প্রকৌশলী তাদের সাথে আঁতাত করে পুনরায় তাদেরকে শত  কোটির টাকার কাজ পাইয়ে দিয়েছেন। একই প্রতিষ্ঠানের একাধিক কাজ থাকায় কাজের মান খারাপ ও কাজ শেষ হতে বিলম্ব হচ্ছে। এ কারণে নামে মাত্র কিছু ঠিকাদারী প্রতিষ্ঠান অঢেল সম্পদের মালিক হচ্ছেন। একই সাথে কুষ্টিয়া পাউবোর নির্বাহী প্রকৌশলীর নামে-বেনামে গড়ে তুলেছেন কোটি কোটি টাকার সম্পত্তি। অন্যদিকে বাকী ঠিকাদারী প্রতিষ্ঠানগুলো কাজ না পেয়ে  হতাশার মধ্যে রয়েছেন ।

বিশিষ্ট ব্যবসায়ী রিয়াজ মালিথা আরো বলেন, গত (২৪শে নভেম্বর) মঙ্গলবার জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ নির্দেশনা দেন যে, কোন ঠিকাদারী প্রতিষ্ঠান চলমান কাজ শেষ না করলে নতুন কোন কাজ দেওয়া যাবে না । সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রীর এ বক্তব্য তুলে ধরেন পরিকল্পনা বিভাগের জ্যেষ্ঠ সদস্য মো: আসাদুল ইসলাম।

এ বিষয়ে প্রধানমন্ত্রীর নির্দেশনা তুলে ধরে সচিব বলেছিলেন , আমাদের অনেক প্রকল্প, নির্মাণে দেরী হয়ে যায়। এই দেরীর একটাই কারণএকই ঠিকাদারী প্রতিষ্ঠান অনেকগুলো কাজ পেয়ে থাকে। মুষ্টিমেয় প্রতিষ্ঠান কাজ করে। এসব প্রতিষ্ঠানের মধ্যে কে কত গুলো কাজ পেয়েছে, কাজ সময়মত শেষ করেছে কি- না? কোন সময় শেষ করেছে? এ সবের একটি তালিকা সব মন্ত্রণালয় তৈরি করবে এবং তা প্রকাশ করতে হবে বলে জানিয়েছিলেন সেই সভায়। (চলমান) কাজ শেষ করলে পরের কাজ পাবে। এর দুটি উদ্দেশ্য। একটি হলো নতুন নতুন প্রতিষ্ঠান গড়ে উঠবে নির্মাণ কাজের জন্য, মুষ্টিমেয় প্রতিষ্ঠানের মধ্যে সীমিত থাকবে না। দ্বিতীয়ত সময়মত নির্মাণকাজ শেষ হবে। সুত্র ১ প্রধানমন্ত্রীর কার্যালয়ের স্মারক নং ০৩০৭৩০৪৬২১০০০০১২০১৮২৫৯ তারিখ ৩রা,অক্টোবর ২০১৯ খৃস্টাব্দ।

তিনি বলেন, কিন্তু কুষ্টিয়াতে প্রধানমন্ত্রীর নির্দেশনাকে বৃদ্ধাঙ্গুগুলি দেখিয়ে সিন্ডিকেট এর মাধ্যমে কোটি কোটি টাকা হাতিয়ে নিচ্ছে পাউবোর নির্বাহী প্রকৌশলী পিযুষ কৃষ্ণ কুন্ডু । আমরা তার সাথে আঁতাত না করার কারণে কাজ পাইনি। এতে দিন দিন  আমরা মারাত্মকভাবে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছি।  পাউবোর নির্বাহী প্রকৌশলীর ঘুষ বাণিজ্য যদি ঠেকানো না যায় তাহলে বাকী ঠিকাদারী প্রতিষ্ঠানগুলো চরম ক্ষতির সম্মুখীন হবে । তিনি সংবাদ সম্মেলেনে নির্বাহী প্রকৌশলী পিযুষ কৃষ্ণ কুন্ডুর ঘুষ বাণিজ্য বন্ধ করতে পানি উন্নয়ন বোর্ডের সংশিষ্ট উর্ধ্বতন কর্মকর্তাদের প্রয়োজনীয় ব্যবস্থা নিতে দৃষ্টি আকর্ষণ করেছেন।

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত
সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

নাসিরনগরে কওমী মাদ্রাসার শিক্ষার্থীদের মাঝে প্রধানমন্ত্রীর অনুদান বিতরণ

খাদ্য বিভাগের অতিরিক্ত পরিচালক হিসেবে পদোন্নতি পেলেন জহিরহল ইসলাম

ময়মনসিংহে বালু উত্তোলনকে কেন্দ্র করে প্রতিপক্ষের হা’মলায় নিহত ১

নেত্রকোনার দূর্গাপুর থানায় বিট পুলিশিং কার্যক্রম উদ্বোধন করেন সহকারী পুলিশ সুপার নেলি

দাউদকান্দিতে সার্কেল এ এস পি’র নেতৃত্বে অস্ত্রসহ ২ জলদস্যু আটক

ঘোড়াঘাটে  মুখ থুবড়ে পড়ে আছে বঙ্গবন্ধু তাঁত প্রশিক্ষণ কেন্দ্র!

লামায় ট্রলিচাপায় চকরিয়ার শাহজাহানের মৃত্যু

গৌরীপুরে ভাংনামারী ইউনিয়নে নাজনীন আলমের উঠান বৈঠক অনুষ্ঠিত

পাবনা শহর উপজেলার ৫৫টি মন্দিরে আর্থিক সহায়তা প্রদান করেন এমপি প্রিন্স

জামালপুর জেনারেল হাসপাতালে চালু হয়নি বর্হিবিভাগের চিকিৎসা সেবা: ভোগান্তি রোগীদের