crimepatrol24
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় রাত ১১:৫৬ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

অলিম্পিক স্বর্ণপদক বিজয়ী রোকাইয়া আলমকে নাগরিক সংবর্ধনা দেয়া উচিত

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
ফেব্রুয়ারি ২৫, ২০২০ ৩:৩৫ পূর্বাহ্ণ

মো. সাইফুল্লাহ খাঁন, জেলাপ্রতিনিধি, রংপুর:
অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপজয়ী অধিনায়ক আকবর আলী ও জাতীয় টেবিল টেনিস-১৯  চ্যাম্পিয়ন মুনতাসিম আহমেদ হৃদয়কে নাগরিক সংবর্ধনা দিয়েছেন রংপুর সিটি কর্পোরেশন।

গতকাল ২৩ ফেব্রুয়ারি রোববার রংপুর পাবলিক লাইব্রেরির মাঠে রংপুর সিটি কর্পোরেশন আয়োজনে নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বলকারী রংপুরের কৃতী এই দুই খেলোয়াড় তারকাকে সংবর্ধনা প্রদান করায় আনন্দিত ও গর্বিত রংপুরের সর্বস্তরের জনগণ।

কিন্তু দুঃখ্যজনক হলেও সত্য যে, জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে স্বর্ণপদক বিজয়ী রংপুরের কৃতী টেবিল টেনিস খেলোয়াড় রোকাইয়া আলমকে এ ধরণের অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়নি।
রংপুর সদরের গুপ্তপাড়া এলাকার এ.কে. এম জাহাঙ্গীর আলমের কণ্যা রোকাইয়া আলম  স্পেশাল অলিম্পিক সামার ওয়ার্ল্ড গেমস (আবু-ধাবি ২০১৯) এ  বিজয়ী হিসেবে  ১টি স্বর্ণ ( ইউনিফাইড ডাবল) অর্জন করেন।   ওএনসিসি ভারত জুনিয়ার এন্ড ক্রেডিট ওপেন আইটিটিএফ গ্লোবাল জুনিয়র সারকুয়েট-২০১১, বঙ্গবন্ধু আন্তর্জাতিক আমন্ত্রণমূলক টেবিল টেনিস চ্যাম্পিয়ন ঢাকা- ২০১১ তে দেশের পক্ষে দুর্দান্ত লড়াই করেন।

জাতীয় পর্যায়ে জাতীয় টেবিল টেনিস চ্যাম্পিয়নশীপ ২০০৮-২০১২ পর্যন্ত যথাক্রমে ১টি স্বর্ণ, সিলভার, ব্রোঞ্জ, সিলভার ও ব্রোঞ্জ এবং ২০১৪-২০১৫ তে দুটি ব্রোঞ্জ মেডেল অর্জন করেন। এছাড়াও ঢাকা মহানগর আওয়ামী লীগ-২০০৯ কর্তৃক ১টি স্বর্ণ পদক, বাংলাদেশ গেমস ২০১৩ – ২টি ব্রোঞ্জ, আন্তঃবিশ্ববিদ্যালয় চ্যাম্পিয়নশিপ ২০১১,১২,১৪,১৬ তে (সিলভার), বাংলাদেশ বিশ্ববিদ্যালয় ২০১৭(সিলভার) অর্জন করেন।

রোকাইয়া আলমের পিতা ইলাভেন স্টার টেবিল টেনিস ক্লাবের কোচ এ.কে. এম. জাহাঙ্গীর আলম বলেন, আমার মেয়ে জাতীয় পর্যায়ে একাধিকবার গৌরব অর্জনকারী ও আন্তর্জাতিক অলিম্পিক গেমস এর গোল্ডমেডেলিস্ট। তার এ অর্জন দেশের জন্যই। তাই রংপুর সিটি কর্পোরেশন এর এ অনুষ্ঠানে তাকে ডাকলে সে আরোও অনুপ্রাণিত হতো।  রোকাইয়া আলম যেন  তার প্রতিভাকে বিকশিত করে ভালো খেলার মাধ্যমে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করতে পারেন সেজন্য রংপুরবাসীর কাছে দোয়া চেয়েছেন তিনি।

এ বিষয়ে রংপুর পদাতিক এর সভাপতি বিজয় প্রসাদ তপু বলেন, রোকাইয়া আলমকে নাগরিক সংবর্ধনা দেয়া উচিত।
সেই সাথে জাতীয় ও আন্তর্জাতিক গৌরব অর্জনকারী এ খেলোয়াড়কে সংবর্ধনা ও উৎসাহ প্রদান প্রসঙ্গে সংশ্লিষ্টদের আরোও তৎপর হওয়া দরকার। এছাড়াও  সিটিকর্পোরেশনের এমন আয়োজনে রোকাইয়া আলমকে  আমন্ত্রণ জানানো হলে তিনি আরোও বেশী উৎসাহ পেতেন বলে  মত প্রকাশ করেছেন রংপুরের ক্রীড়ামোদি মহল ও রংপুর পদাতিক (থিয়েটার দল) নেতৃবৃন্দ।

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত
সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

এখনও নির্বাচনের পরিবেশ তৈরি হয় নি, নির্বাচনে গেলে স্যাংশন আসারও সম্ভাবনা রয়েছে : জিএম কাদের

দাউদকান্দিতে যায়যায়দিন পত্রিকার প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

কেএমপি’র অভিযানে মা’দকসহ ৪ মা’দক কারবারি গ্রে’ফতার

ঢাকায় এসে পৌঁছেছে সিনোফার্মের আরও ৫০ লাখ টিকা

বাংলাদেশ কংগ্রেসের নির্বাচনী কার্যালয় উদ্বোধন

ডোমারে কু’খ্যাত ডা’কাত নরেশ গ্রেফতার, মোটরসাইকেল উদ্ধার

কুমারখালির বিভিন্ন ইট ভাটায় ব্যবহৃত হচ্ছে ড্রাম চিমনী ও ব্যারেল, কাঠ পুড়িয়ে করছে মারাত্মক পরিবেশ দূষণ

হোমনায় তিতাস নদীতে মাছের পোনা অবমুক্ত

ডোমারে অতিরিক্ত বিদ্যুৎ বিল ও ঘনঘন লোডশেডিংয়ের প্রতিবাদে মানববন্ধন

বাংলাদেশকে ২০ লাখ করোনার টিকা উপহার দিলো ভারত