crimepatrol24
৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় দুপুর ১:১৮ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

পাবনা চাটমোহরে স্থানীয় মানবাধিকার সংগ্রামীদের নিজস্ব অর্থায়নে ওবায়েদুল্লাহ্’র ডান চোখে লেন্স সংযোজন সম্পন্ন

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
জুলাই ১২, ২০১৯ ২:৫৫ অপরাহ্ণ

তোফাজ্জল হোসেন বাবু,পাবনা >>

বাংলাদেশ মানবাধিকার কমিশন BHRC পাবনা চাটমোহর উপজেলা ও পৌর শাখা’র ৯১ জন মানবাধিকার সংগ্রামী প্রতিদিন ১ কাপ করে চা-কম পান করে সঞ্চিত নিজস্ব অর্থায়নে আজ ১২ জুলাই শুক্রবার বিকেলে উপজেলার হরিপুর ইউনিয়নের চড়ুইকোল গ্রামের বাসিন্দা হতদরিদ্র মো: ওবায়েদুল্লাহ্’র ডান চোখে লেন্স সংযোজন সম্পন্ন করেছে।

চাটমোহর পৌরসদরের হানুফা মেমোরিয়াল জেনারেল হাসপাতালের চক্ষু রোগ বিশেষজ্ঞ ও সার্জন (BHRC চাটমোহর উপজেলা শাখা’র সহ-সভাপতি) ডা: এম. এ. জলিল রোগী’র চোখে সফল অস্ত্রপচার করেন।

চক্ষু রোগী মো: ওবায়েদুল্লাহ্ প্রায় ১০ বছর যাবৎ এলাকার বিভিন্ন মসজিদে মুয়াজ্জিনের দায়িত্ব পালন করে জীবিকা নির্বাহ করে আসছেন। বর্তমানে তিনি চড়ুইকোল বাজার জামে মসজিদে মুয়াজ্জিনের দায়িত্ব পালন করছেন।রোগী’র লিখিত আবেদনের পরিপ্রেক্ষিতে স্থানীয় মানবাধিকার সংগ্রামীদের একটি প্রতিনিধি দল সম্প্রতি সরেজমিনে তদন্ত সাপেক্ষে মো: ওবায়েদুল্লাহ্’র চক্ষু চিকিৎসা সহায়তা প্রদানের সিদ্ধান্ত গ্রহণ করেন।

আজ ১২ জুলাই শুক্রবার বেলা সাড়ে ১১টায় স্থানীয় মানবাধিকার সংগ্রামীগণ চক্ষু রোগী মো: ওবায়েদুল্লাহ্’র সাথে সাক্ষাৎ করেন। মানবাধিকার সংগ্রামীরা রোগীর শরীরিক পরিস্থিতির খোঁজখবর নেন এবং সুস্থতা কামনা করেন। এ সময় BHRC চাটমোহর উপজেলা শাখা’র সভাপতি সাংবাদিক কে. এম. বেলাল হোসেন স্বপন, সহ-সভাপতি শেখ সালাহ উদ্দিন ফিরোজ, ডা: এম. এ. মজিদ, আলহাজ্ব আব্দুর রউফ, ডা: এম. এ. জলিল, ডা: মো: আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক মো: রবিউল করিম রবি, যুগ্ম সম্পাদক মো: সিরাজুল ইসলাম, মো: ইস্রাফিল হোসেন, সাংগঠনিক সম্পাদক মো: হাসিনুর রহমান, যুগ্ম সাংগঠনিক সম্পাদক এস. এম. মুরাদুজ্জামান মৃদুল, যুগ্ম প্রচার-প্রকাশনা সম্পাদক মো: কামরুল ইসলাম, যুগ্ম সাংস্কৃতিক সম্পাদক সঞ্জয় কুমার সরকার , পৌর শাখা’র সভাপতি পৌর কাউন্সিলর মো: নুর-ই-হাসান খান ময়না, সহ-সভাপতি মো: ফজলুল হক, সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) বিশ্বজিৎ জোয়াদ্দার মিঠুন, আন্তর্জাতিক সম্পাদক রেজাউল হক রেজা, যুগ্ম সাংস্কৃতিক সম্পাদক এম. এ. মতিন, নির্বাহী সদস্য মো: আফসার আলী উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, বাংলাদেশ মানবাধিকার কমিশন BHRC চাটমোহর উপজেলা ও পৌর শাখা’র মানবাধিকার সংগ্রামীগণ প্রতিদিন এক কাপ চা কম পান করে মাসে একশ’ টাকা অনুদানে একটি তহবিল গঠন করতে সক্ষম হয়েছেন। ২০১৬ খ্রিষ্টাব্দ থেকে সংগৃহীত তহবিলের অর্থায়নে প্রতিমাসে একজন করে দু:স্থ্ অসহায় মানুষকে চিকিৎসা সহায়তা, দরিদ্র মেধাবীদের উচ্চ শিক্ষা সহায়তা প্রদান অব্যাহত রেখেছে।

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত
সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

হোমনায় এমপি সেলিমা আহমাদ- এর উদ্যোগে ইমামদের মাঝে ইফতার সামগ্রী বিতরণ

ঘোড়াঘাটে ৫৯৮ হেক্টর জমিতে বীজতলা তৈরী

কেএমপি’র অভিযানে ৪ হাজার পিস ইয়াবাসহ ৩ ব্যবসায়ী গ্রেফতার

ঝিনাইদহের ব্যবসায়ীকে মাদক দিয়ে ফাঁসানোর অভিযোগে ক্যাম্পের এএসআই রাম প্রসাদ বরখাস্ত

পুষ্টি উন্নয়নে অবদান রাখতে গণমাধ্যম কর্মীগণকে এগিয়ে আসতে হবে

পুষ্টি উন্নয়নে অবদান রাখতে গণমাধ্যম কর্মীগণকে এগিয়ে আসতে হবে

চকরিয়ায় চার দোকান আ-গু-নে ভ-স্মী-ভূ-ত, ৮ লাখ টাকার ক্ষয়ক্ষতি

ঝিনাইদহে নবজাতক শিশু উদ্ধার, চিকিৎসার দায়িত্ব নিলেন ওসি মিজান

করোনা: ঝিনাইদহে সদর হাসপাতালে নেই সুরক্ষা ব্যবস্থা,কোয়ারেন্টাইনে ২২ জন!

নাসিরনগরের ব্যক্তি উদ্যোগে ৩‘শ ৮০ পরিবাররকে খাদ্য সামগ্রী বিতরণ

হোমনায় ইউএনও’র অন্য রকম ঈদ উদযাপন, ভিক্ষুক ও পথচারীদের মাঝে খাবার বিতরণ