crimepatrol24
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় রাত ৩:০১ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

র‌্যাব-৪ এর অভিযানে ১৮ভুক্তভোগী উদ্ধারসহ ৩ প্রতারক গ্রেফতার

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
নভেম্বর ২৫, ২০২০ ৯:৪৫ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক: র‌্যাব-৪ এর অভিযানে ১৮ভুক্তভোগী উদ্ধারসহ ৩ প্রতারককে গ্রেফতার করা হয়েছে। গতকাল বুধবার গাজীপুর জেলার কালিয়াকৈর থানা এলাকায় অভিযান চালিয়ে প্রতারকদের গ্রেফতার ও ভুক্তভোগীদের উদ্ধার করা হয়।
 র‌্যাব-৪ জানায়, গত ২৪/১১/২০২০ তারিখ গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে  যে, গাজীপুর জেলার কালিয়াকৈর থানা এলাকায় “প্রাইড সিকিউরিটি সার্ভিস ” নামক একটি ভুয়া কোম্পানি সাধারণ জনগণের কাছ থেকে বিভিন্ন প্রতিষ্ঠানে চাকুরী দেওয়ার নামে প্রতারণার ফাঁদে ফেলে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নিচ্ছে। উক্ত সংবাদের ভিত্তিতে র‌্যাব-৪ এর একটি বিশেষ আভিযানিক দল ২৪/১১/২০২০ তারিখ ১৫.২৫ ঘটিকায় উক্ত এলাকায় “প্রাইড সিকিউরিটি সার্ভিস” শাখায় অভিযান পরিচালনা করে ভুক্তভোগী ১৮ জন’কে উদ্ধারপূর্বক বিভিন্ন প্রতিষ্ঠানে ভুয়া চাকুরীদাতা প্রতারক চক্রের ৩ সক্রিয় সদস্য-১. মাসুদুর রহমান (৪৮)২. মাসুদ রানা অপূর্ব (৩২),৩. মো: আবুল কালাম আজাদ মিঠু (৩৯)’দেরকে গ্রেফতার করতে সক্ষম হয়। এছাড়াও উক্ত গ্রেফতার ব্যক্তিদের কাছ থেকে ১২টি রেজিস্টার খাতা, ৫০টি ভুক্তভোগীদের সিভি, ১১টি পরিচয়পত্র, ৮৮৮০ টাকা, ১৫টি ভর্তি ফরম বহি, ৩ সেট ইউনিফর্ম, ২ জোড়া বুট এবং ৩টি অফিস সিলছাড়া বেল্ট, সিকিউরিটি ক্যাপ, রিফ্লেক্ট জ্যাকেট ইত্যাদি জব্দ করা হয় ।
জিজ্ঞাসাবাদে জানা যায় যে, এই তিন প্রতারক “প্রাইড সিকিউরিটি সার্ভিস কোম্পানি” নামে একটি ভুয়া অফিস খুলে দীর্ঘদিন ধরে বিভিন্ন বয়সের বেকার লোকদের থেকে ব্যাংক, অফিস, এটিএম বুথ, হাসপাতাল, এসি মার্কেট, চাইনিজ রেস্টুরেন্ট, শো-রুম, এ্যাপার্টমেন্ট হাউজ, গার্মেন্টস ইত্যাদি প্রতিষ্ঠানে সিকিউরিটি গার্ড এর চাকরি দেওয়ার নাম করে টাকা নিয়ে প্রতারণা করে আসছিলো। এছাড়াও তারা অফিস সুপারভাইজার, সহ: সুপারভাইজার, শো-রুমের গার্ড, চেকার মেয়ে, সাধারণ গার্ড, কেয়ারটেকার, স্পেশাল নিরাপত্তাকর্মী, রিক্রুটিং মেয়ে, পিয়ন ইত্যাদি বিভিন্ন পদে চাকরি দেবার প্রলোভন দেখিয়ে সহজ- সরল, অসহায়, বেকার , স্বল্প শিক্ষিত নারী – পুরুষ এবং চাকরি থেকে অবসরপ্রাপ্ত ব্যক্তিদেরকে প্রতারিত করে আসছিলো।
জিজ্ঞাসাবাদে আরো জানা যায় যে, ভুক্তভোগীদের মধ্যে চাকরি প্রার্থী গৃহপরিচারিকা, ছাত্র, শ্রমিক, দিন মজুরসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষেরা আছেন, যারা চাকরির জন্যে তাদেরকে টাকা দিয়েছেন এবং ভুক্তভোগীদের থেকে টাকা নেওয়ার পর বিভিন্ন অফিসের ঠিকানা দিয়ে পাঠিয়ে দিতো। সেই সকল অফিসে গিয়ে ভুক্তভোগীরা কোনো কাজের সন্ধান না পেয়ে প্রতারকদের কাছে এসে টাকা ফেরত চাইলে তাদেরকে ভয়-ভীতি দেখিয়ে এবং অশ্রাব্য ভাষায় গালাগালি করে তাড়িয়ে দিতো।
গ্রেফতার আসামীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন । অদূর ভবিষ্যতেও এইরুপ অসাধু চক্রের বিরুদ্ধে র‌্যাব-৪ এর জোড়ালো সাঁড়াশি অভিযান অব্যাহত থাকবে।
Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত
সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

রংপুরে নানা আয়োজনে বিজয় দিবস উদযাপিত

ইউক্রেন-রাশিয়ার যুদ্ধের প্রভাব মোকাবেলায় সরকার সতর্ক রয়েছে-স্থানীয় সরকার মন্ত্রী

ইউক্রেন-রাশিয়ার যুদ্ধের প্রভাব মোকাবেলায় সরকার সতর্ক রয়েছে-স্থানীয় সরকার মন্ত্রী

কেএমপি’র অভিযানে মা’দক ও মাদক পরিবহণে ব্যবহৃত ভ্যানসহ গ্রে’ফতার ৫

কেএমপি’র অভিযানে মা’দক ও মাদক পরিবহণে ব্যবহৃত ভ্যানসহ গ্রে’ফতার ৫

খুটাখালীর মাওলানা গুরা মিয়া আর নেই

রংপুরে সাংবাদিকের বিরুদ্ধে করা মামলা প্রত্যাহার করা নাহলে পালাবার পথ খুঁজে পাবে না রসিক মেয়র, সংবাদ সম্মেলনে আ’লীগ নেতৃবৃন্দ

কেএমপি‘র মাদক বিরোধী অভিযানে মাদকসহ ৩ ব্যবসায়ী গ্রেফতার

নীলফামারীতে জেলা আওয়ামীলীগের সম্মেলন সফল করতে সংবাদ সম্মেলন

জাতীয় পর্যায়ে অভিনয়ে প্রথম খুলনার জায়ান খান

জামালপুরের দেওয়ানগঞ্জে ১ হাজার ৪ শ’ পিস ইয়াবাসহ মাদক বিক্রেতা গ্রেফতার

ডোমারে কাভার্ডভ্যানচাপায় নিহত ২,আহত ১