crimepatrol24
৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় বিকাল ৩:৪১ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

রাজধানীতে ভুয়া মানবাধিকার চেয়ারম্যান ও সাংবাদিক আতিকের গ্রেফতার ও ফাঁসির দাবিতে মানববন্ধন

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
সেপ্টেম্বর ১১, ২০২০ ৩:৩৪ অপরাহ্ণ

বিশেষ প্রতিনিধি : রাজধানীতে ভুয়া মানবাধিকার চেয়ারম্যান ও সাংবাদিক পরিচয়দানকারী ডিজিটাল প্রতারক মো. আতিকুর রহমানের গ্রেফতার ও ফাঁসির দাবিতে মানববন্ধন করেছে ভুক্তভোগীরা।
শুক্রবার (১১ সেপ্টেম্বর) বেলা ১১টায় রাজধানীর রায়েরবাগ এলাকায় আয়োজিত মানববন্ধনে বক্তারা অভিযোগ করেন, পটুয়াখালী জেলার গলাচিপা থানার ছোট শিবেরচর গ্রামের চৌকিদার মো. হাবিবুর রহমান মৃধার ছেলে মো. আতিকুর রহমান অবৈধ ডিজিটাল আন্তর্জাতিক মানবাধিকার ফাউন্ডেশন নামে একটি ভুয়া সংগঠন করে ঢাকার মিরপুর-১০ নম্বরের বুশরা ক্লিনিকের ৫ম তলায় গড়েছেন প্রতারক সিন্ডিকেট। ফেসবুকের মাধ্যমে গ্রামের মানুষের সরলতার সুযোগ নিয়ে দীর্ঘদিন ধরে সারা দেশে প্রতারণা করে আসছে। জমি উদ্ধারের কথা বলে ওই ঠিকানায় এনে সাদা স্ট্যাম্পে ভুক্তভোগীদের স্বাক্ষর নেওয়াসহ প্রতারণা করে আসছে। একাধিক বিয়ের নামে ধর্ষণ, অপরাধ তদন্তের নামে সারাদেশে চাঁদাবাজি, পুলিশের নামে আর্থিক সুবিধা নেওয়া ও কম্পিউটার ব্যবসার আড়ালে ভুয়া আইডি কার্ড বিক্রির সিন্ডিকেট গড়ে তুলেছে প্রতারক আতিকুর রহমান ও তার চক্র। পাশাপাশি রয়েছে বিবাহ ব্যবসার নামে ঘটকালি। ইতোমধ্যে প্রতারক আতিকুর রহমানের একাধিক ফোন রেকর্ড সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে।
মানববন্ধনে বক্তব্য দেন প্রতারিত ভুক্তভোগী চুয়াডাঙ্গার দামুড়হুদা থানা এলাকার মামুন হোসেন। তিনি অভিযোগ করেন, ডিজিটাল প্রতারক খ্যাত মো. আতিকুর রহমান ভুয়া মানবাধিকার সংগঠনের নামে নিজেকে তদন্ত কর্মকর্তা পরিচয় দিয়ে মামুন হোসেন এবং তার পিতার কাছ থেকে সাদা স্ট্যাম্পে স্বাক্ষর নেয়। বিভিন্নভাবে মানুষের সাথে প্রতারণার মাধ্যমে টাকা আদায় করে ওই প্রতারক চক্র।
এঘটনায় দামুড়হুদা থানায় সাধারণ ডায়েরি করেছেন ভুক্তভোগী মামুন হোসেন।
প্রসঙ্গত, প্রতারক আতিকুর রহমানের  বিরুদ্ধে চুয়াডাঙ্গা জেলার দামুরহুদা মডেল থানায় জিডি যার নং- ২৩৪, তারিখঃ ৫/২/২০২০ ইং, দুর্নীতি দমন কমিশনে(দুদক) অভিযোগ দায়ের, তারিখ : ২০/১/২০২০ ইং, মানিকগঞ্জ জেলার সিঙ্গাইর থানায় সিআর মামলা নং-৪০৭, (সিং)/২০১৭ ইং, পটুয়াখালী জেলার গলাচিপা থানায় নারী ও শিশু নির্যাতন মামলা/২০২০ইং, পল্লবী থানা, ডিএমপি, ঢাকায় জিডি, যার নং- ২৪৭৮, তারিখ: ৩০/৮/২০২০ ইং এবং কদমতলী থানায় জিডি, ডিএমপি, ঢাকা যার নং-৪৫0 , তারিখ : ৭/৯/২০২০ খ্রি.  সহ দেশের বিভিন্ন থানায় তার বিরুদ্ধে বিভিন্ন অপকর্মের অভিযোগ রয়েছে। এছাড়া সে কতটি বিয়ে করেছে তার কোনো হদিস নেই। তার তিনটি স্ত্রীর অস্তিত্ব পাওয়া গেলেও তার অত্যাচার ও নির্যাতনের কারণে বর্তমানে একজন স্ত্রীও তার সংসারে নেই।প্রতারক মো. আতিকুর রহমান তার কথিত ডিজিটাল আন্তর্জাতিক মানবাধিকার ফাউণ্ডেশন ( সরকারি স্বীকৃতিবিহীন) এর নাম করে বিভিন্ন সময়ে গ্রাম-গঞ্জের অনেক সহজ-সরল মানুষকে তার প্রতারণার ফাঁদে ফেলে লাখ লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ পাওয়া গেছে।
মানববন্ধনে বক্তারা বলেন, প্রতারণা করে বিয়ের নামে একাধিক নারীকে ধর্ষণ করেছে আতিকুর। সে একজন সিরিয়াল ধর্ষক। লম্পট আতিকুর ও তার সহযোগদেীর অবিলম্বে গ্রেফতার করে আইনের আওতায় এনে বিচারের মুখোমুখি করে ফাঁসির দাবি করেন বক্তারা।
অন্যদিকে মিরপুর-১০ নম্বরের বুশরা ক্লিনিকের ৫ম তলায় কথিত ডিজিটাল আন্তর্জাতিক মানবাধিকার ফাউন্ডেশনের ঠিকানায় ভুক্তভোগীদের ডেকে এনে সাদাস্ট্যাম্পে স্বাক্ষর নেয়াসহ টাকা হাতিয়ে নেয়ারও অভিযোগ পাওয়া গেছে। বিষয়টি স্থানীয় থানা পুলিশকে অবহিত করা হয়েছে।
প্রতারক মো. আতিকুর রহমান দৈনিক আজকের আলোকিত সকাল পত্রিকার বিশেষ প্রতিনিধি হিসেবে পরিচয় দিয়ে মানুষকে ব্ল্যাকমেইল করে অর্থ হাতিয়ে নেওয়ারও অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।
এ বিষয়ে দৈনিক আজকের আলোকিত সকাল পত্রিকার সম্পাদক এ প্রতিবেদককে জানান, ২/৩ বছর পূর্বে ডিজিটাল আন্তর্জাতিক মানবাধিকার ফাউণ্ডেশনের চেয়ারম্যান মো. আতিকুর রহমানের নামে একটি আইডি কার্ড ইস্যু করা হয়েছিল। যখন তার বিরুদ্ধে আমি অভিযোগ পেলাম, তখন সেটি বাতিল করে দিয়েছি। এখন সে আমার পত্রিকায় নেই। এমনকি একসময় সে ডিজিটাল আন্তর্জাতিক মানবাধিকার ফাউণ্ডেশনের অফিস হিসেবে আমার পল্টনের অফিসও ব্যবহার করত। তার বিষয়ে অভিযোগ পাওয়ার পর থেকে তাকে আর আমার অফিস ব্যবহার করতে দেই নি। আমার পত্রিকার ভুয়া আইডি কার্ড ব্যবহার করা হলে এবং কোনো একটি প্রমাণ পেলে ব্যবস্থা নেওয়া হবে।
এদিকে মো. আতিকুর রহমান তার বিরুদ্ধে অানীত সকল অভিযোগ অস্বীকার করে বলেন, সকল অভিযোগ মিথ্যা,  ভিত্তিহীন ও ষড়যন্ত্রমূলক।
এ বিষয়ে মিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাজিজুর রহমান বলেন, মানবাধিকার সংগঠনের নামে কেউ যদি অপরাধ করে থাকে, তবে তার বিরুদ্ধে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে।

 

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত
সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

ডোমারে যুবলীগের ৪৭তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন

মহেশপুর সীমান্ত থেকে নারী ও শিশুসহ ১৩ জন আটক

প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়ে ঝিনাইদহে ছাত্রলীগের আনন্দ র‌্যালি ও সমাবেশ

হোমনায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডা. মাহবুবসহ আরও ১১ জন করোনায় আক্রান্ত

কেএমপি’র অভিযানে মা’দকসহ ৮ মা’দক কারবারি গ্রে’ফতার

বাড়ানো হলো হজযাত্রীদের নিবন্ধনের সময়সীমা

স্ট্রোকের ঝুঁকি কমায় কমলার রস

সাংবাদিক আবশ্যক

দিল্লিতে মুসলিম হত্যা ও নরেন্দ্র মোদির বাংলাদেশে আগমনের প্রতিবাদে নাসিরনগরে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন

নাসিরনগরে অসহায় ও দুঃস্থদের মাঝে ভিজিএফ‘র চাল বিতরণ