crimepatrol24
৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় রাত ৮:৫৬ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

রংপুরে ন্যাশনাল সার্ভিস কর্মীদের চাকরি স্থায়ীকরণের দাবিতে মানববন্ধন

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
অক্টোবর ৪, ২০২০ ১০:১৩ অপরাহ্ণ

মো. সাইফুল্লাহ খাঁন, জেলাপ্রতিনিধি, রংপুর : বেকার সমস্যা দূর করতে সরকারের পাইলট প্রকল্প ‘ন্যাশনাল সার্ভিস’ কর্মসূচিতে চাকরি স্থায়ীকরণের দাবিতে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। রবিবার দুপুরে রংপুর প্রেসক্লাবের সামনে এই কর্মসূচির আয়োজন করে বাংলাদেশ ন্যাশনাল সার্ভিস একতা কল্যাণ পরিষদ । এতে ন্যাশনাল সার্ভিসে প্রশিক্ষিত ২ লাখ ৩৮ হাজারেরও বেশি বেকারের কর্মসংস্থান নিশ্চিত করার দাবি জানানো হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, সরকার ঘোষিত ভিশন-২০২১ ও ২০৪১ বাস্তবায়নে বেকার সমস্যা দূরীকরণে ২০০৯ সালে ন্যাশনাল সার্ভিস পাইলট প্রকল্প চালু হয়। প্রকল্পের আওতায় দেশের ৩৭ জেলার ১শ’২৮টি উপজেলাতে প্রায় ২ লাখ ৩৮ হাজার শিক্ষিত বেকার যুবক ও যুব নারীদের নিয়োগ দেওয়া হয়। শিক্ষা, স্বাস্থ্য, সমাজসেবা, মৎস্য, যুব উন্নয়ন অধিদপ্তর, প্রাণিসম্পদ ও পুলিশে বিভিন্ন গ্রেডে যোগদান করে প্রশিক্ষিতরা।

এক ভুক্তভোগীরা বলেন, অন্য চাকরির আশা ছেড়ে ন্যাশনাল সার্ভিসে যোগ দিয়েছিলাম। কিন্তু দুই বছর পর প্রকল্পটি বন্ধ হয়ে যায়। এতে প্রকল্পের ২ লাখ ৩৮ হাজার কর্মচারী বেকার হয়ে মানবেতর জীবনযাপন করছে। ইতোমধ্যে অনেকের চাকরির বয়সসীমা শেষ হয়েছে। এখন শিক্ষিত বেকারের অভিশপ্ত তকমা লাগিয়ে দিন কাটছে যা দেশের উন্নয়ন অগ্রগতি ও অর্থনৈতিক প্রবৃদ্ধির জন্য হুমকি। মানববন্ধন ও সমাবেশে বক্তব্য রাখেন, বাংলাদেশ ন্যাশনাল সার্ভিস একতা কল্যাণ পরিষদের সভাপতি আতিক হাসান রাজা, সাধারণ সম্পাদক দোলোয়ার হোসেন পলাশ, সাংগঠনিক সম্পাদক আবু জাফর শামীম, আব্দুল মজিদ, সদস্য সোহাগী আকতার, জহুরুল ইসলাম প্রমুখ। এ সময় বক্তারা অবিলম্বে ন্যাশনাল সার্ভিস প্রকল্প স্থায়ীকরণ, বেতন ভাতা বৃদ্ধি, কমিশন গঠন, শূন্যপদে ন্যাশনাল সার্ভিসের কর্মীদের নিয়োগ প্রদান, অষ্টম পর্ব মেয়াদ শেষ হওয়া সকলের চাকরিতে পুনর্বহাল, ন্যাশনাল সার্ভিস প্রকল্প কর্মসূচি জাতীয়করণ এবং সকল কর্মীদের জীবন-জীবিকার দায়িত্ব রাষ্ট্রকে গ্রহণের দাবি জানান। সমাবেশ শেষে রংপুর বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করে পরিষদের নেতারা। এতে রংপুর বিভাগের বিভিন্ন উপজেলার কর্মীরাসহ পরিষদের কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত
সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

চান্দিনায় করোনা প্রতিরোধে মাস্ক বিতরণ করেন দাউদকান্দি-চান্দিনা সার্কেল এএসপি জুয়েল রানা

কেএমপি’র অভিযানে মা-দ-ক-সহ ২ ব্যবসায়ী গ্রেফতার

হোমনা সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে ব্যাপক অ’নিয়ম ও দু’র্নীতির অভিযোগ

ঘোড়াঘাটে সড়ক দুর্ঘটনায় চালক- হেলপার নি’হত

কেএমপি’র মাদক বিরোধী অভিযানে মাদকসহ ৩ মাদক ব্যবসায়ী গ্রেফতার

ঈদের নামাজ পড়ার নিয়ম

ডোমারে ছায়া ইউনিয়ন পরিষদ’র অধিবেশন অনুষ্ঠিত

গু’ম,খু’ন ও হা’মলা-মা’মলা করে আন্দোলন থামানো যাবে না : ইঞ্জি. এমএ মতিন খান

কেএমপি’র খানজাহান আলী থানা পুলিশের অভিযানে ১৯ বছর আত্মগোপনে থাকা হ’ত্যা মামলার আসামী গ্রেফতার

পাবনায় দুই কোটি টাকার কোকেনসহ দুই মাদক ব্যবসায়ী আটক