crimepatrol24
২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় বিকাল ৩:৩২ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

রংপুরে আন্তর্জাতিক নাট্যোৎসব ২০১৯ এর উদ্বোধন

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
নভেম্বর ২, ২০১৯ ২:২৩ অপরাহ্ণ

মোঃ সাইফুল্লাহ, জেলা প্রতিনিধি, রংপুর:
রংপুর নাট্যকেন্দ্র’র ২২ বছর পূর্তিতে  রংপুর নাট্যকেন্দ্রের আয়োজনে  বাংলাদেশ শিল্পকলা একাডেমী ও সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সহযোগিতায় গতকাল (১নভেম্বর) সন্ধ্যা ৭টার দিকে  রংপুর টাউন হলে আন্তর্জাতিক নাট্যোৎসব -২০১৯ অনুষ্ঠিত হয়।
রংপুর নাট্যকেন্দ্র’র সভাপতি মাহবুবুল আলম খান এর সভাপতিত্বে আন্তর্জাতিক নাট্যোৎসব ২০১৯ উদবোধন করেন রংপুর সিটিকর্পোরেশনের মেয়র জনাব মোঃ মোস্তাফিজার রহমান মোস্তফো। এসময় সংস্কৃতি বিষয়ে বক্তব্য রাখেন অনুষ্ঠানের প্রধান অতিথি বাংলাদেশ শিল্পকলা একাডেমীর মহাপরিচালক ও বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের চেয়ারম্যান  জনাব লিয়াকত আলী লাকী , বিশেষ অতিথি বীরমুক্তিযোদ্ধা অধ্যাপক ডা. হামিদুল হক খন্দকার সাবেক পরিচালক ও প্রফেসর নিটোর( পঙ্গু হাসপাতাল)ঢাকা ও দেশবরেণ্য সংস্কৃতিক ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানের প্রধান অতিথি লিয়াকত হোসেন লাকী বলেন ‘মঞ্চ হোক মানবিক মূল্যবোধ জাগরণের পাঠশালা’ এই স্লোগানের উদ্দেশ্য বাস্তবায়নে  আমরা কাজ করে যাচ্ছি, নাটক আমাদের জীবন যুদ্ধের হাতিয়ার, নাটক বাঁচিয়ে রাখার সংগ্রামে আছি এবং থাকবো।সেইসাথে নাটকের সাথে থাকার পরামর্শ দেন তিনি। আলোচনা শেষে  আন্তর্জাতিক নাট্যোৎসব ২০১৯ উপলক্ষে নাট্যানুষ্ঠান শুরু হয়। মঞ্চায়িত দুটি নাটকের প্রথমটি  ভারত নৃত্যমন্দিরের ‘আমি’ অপরটি ‘ঢাকা লোকনাট্য দলের ‘কঞ্জুষ’।
উল্লেখ্য, রংপুর টাউন হলে উক্ত উৎসবে ১২নভেম্বর পর্যন্ত মোট ১৮টি নাটক মঞ্চায়িত হবে বলে জানা গেছে। 

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত