crimepatrol24
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় রাত ১২:৩৭ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

হোমনায় পুলিশের সঙ্গে ডা’কাতদলের গুলি বিনিময়, আ’হত ডা’কাত গ্রে’ফতার

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
জানুয়ারি ৩০, ২০২৩ ৮:৪১ অপরাহ্ণ
হোমনায় পুলিশের সঙ্গে ডা’কাতদলের গুলি বিনিময়, আ’হত ডা’কাত গ্রে’ফতার

 

 

মো. আক্তার হোসেন, বিশেষ প্রতিনিধিঃ

কুমিল্লার হোমনায় পুলিশের সঙ্গে ডা’কাতের গু’লি বিনিময়ের ঘটনা ঘটেছে। এতে একজন আ’হত হয়েছেন। গুলিবিদ্ধ একজনকে গ্রে’প্তার এবং এসময় একটি দেশীয় পা’ইপগান, ১ রাউণ্ড তাজা কা’র্তুজ ও ১টি লম্বা দা’ জব্দ করেছে পুলিশ।

গত রবিবার গভীর রাতে জেলা গোয়েন্দা পুলিশ ও হোমনা থানা পুলিশের যৌথ অভিযান পরিচালনাকালে উপজেলার ঘাগুটিয়া ইউনিয়নের হোমনা দুলালপুর রোডের দক্ষিণ চুনারচর গ্রামে এ ঘটনা ঘটে। আটক ব্যক্তি হলেন ওই এলাকার শরীফপুর গ্রামের মো. রবিউল আউয়াল টিপু (৩৫)। পুলিশর প্রাথমিক জিজ্ঞাসাবদে সে নিজেকে ডা’কাত দলের সদস্য বলে জানায়। এ ঘটনায় গ্রে’ফতার আহত মো. রবিউল আউয়াল টিপুর বিরুদ্ধে একটি অ’স্ত্র মামলা ও পলাতক সহযোগী ৭ জনসহ অজ্ঞাত আরও ৪-৫ জনের বিরুদ্ধে হোমনা থানায় ডা’কাতির প্রস্তুতিসহ দুইটি মামলা দায়ের করা হয়েছে।

পুলিশ জানায়, গত রবিবার রাত ২টা পনেরো মিনিটে জেলা গোয়েন্দা পুলিশর একটি টিম অ’বৈধ অ’স্ত্র উদ্ধার, ডা’কাতি প্রতিরোধ ও বিশেষ অভিযান পরিচালনাকালীন গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে- একটি স’শস্ত্র ডা’কাতদল ডা’কাতি করার উদ্দেশে হোমনা উপজেলার ২নং ঘাগুটিয়া ইউনিয়নের দক্ষিণ চুনারচর এলাকার হোমনা-দুলালপুর রোডের আনার ব্রিজের আশে পাশে অবস্থান করছে। উক্ত সংবাদের ভিত্তিতে ওই এলাকায় ডিবি টিম ও হোমনা থানা পুলিশ অভিযান চালায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে স’শস্ত্র ডা’কাত দলটি পুলিশকে লক্ষ্য করে গু’লি ছুঁড়তে ছুঁড়তে পালিয়ে যেতে থাকে। তখন পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গু’লি ছুঁড়ে। পরবর্তীতে স্থানীয় লোকজনের সহায়তায় পুলিশ ডা’কাতদলকে গ্রেফতারের উদ্দেশে তল্লাশী অভিযান চালায়। তল্লাশী করে আ’হত অবস্থায় ঘটনাস্থলে একজনকে পাওয়া যায়। এসময় একটি দেশীয় পা’ইপগান, এক রাউন্ড তাজা কা’র্তুজ, একটি লম্বা দা’ উদ্ধার করা হয়। তাৎক্ষণিকভাবে গ্রে’ফতারকৃত আ’হত মো. রবিউল আউয়াল টিপুকে হোমনা উপেজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। পরে উন্নত চিকিৎসার জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসাপাতালে স্থনান্তর করা হয়। বতমানে গ্রে’ফতার রবিউল আউয়াল টিপু কুমিল্লা মেডিকেল কলেজ হাসাপাতালে চিকিৎসাধীন আছে।

গ্রে’ফতারকৃত মো. রবিউল আউয়াল টিপুর বিরুদ্ধে চু’রি, ডা’কাতি এবং ডা’কাতির প্রস্তুতিসহ ৭টি মামলা আদালতে বিচারাধীন রয়েছে। অভিযানে নেতৃত্ব দেওয়া জেলা গোয়েন্দা পুলিশের এসআই মো. জাহাঙ্গীর আলম ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

এ ব্যাপারে হোমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাইফুল ইসলাম বলেন, ডিবি এবং হোমনা থানা পুলিশের যৌথ অভিযানে এলাকার চিহ্নিত ডা’কাত রবিউল আউয়াল টিপুকে গ্রে’ফতার করা হয়েছে। তার বিরুদ্ধে অ’স্ত্র ও সহগযোগী পালাতক আরও সাতজনসহ অজ্ঞাত আরও চার পাঁচ জনের নামে ডা’কাতির প্রস্তুতি মামলা দায়ের করা হয়েছে।

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত
সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

দেশে করোনায় আরও ৯৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৩৩০৬

এলপি গ্যাসসহ সকল পণ্যের দাম বৃদ্ধির প্রতিবাদে ঝিনাইদহে বাম জোট’র বিক্ষোভ সমাবেশ

নীলফামারীতে ড. মিজানুর রহমান আল আজহারীর মাহফিলে লাখো মানুষের ঢল

কেএমপি’র অভিযানে মাদকসহ ৩ ব্যবসায়ী গ্রেফতার

স্মার্ট ফোনের সেলফি জগতের এক জনপ্রিয় নাম কালীগঞ্জের মন্টু মামু

কেএমপি’র অভিযানে মা’দকসহ ৩ মা’দক কারবারি গ্রে’ফতার

ডুলাহাজারায় এক নবজাতককে বিক্রি করে থানায় অভিযোগ,পরে আপস

ঝিনাদইহে নিবন্ধনকৃত স্বেচ্ছাসেবী মহিলা সমিতি সমূহের মধ্যে অনুদানের চেক বিতরণ ও আলোচনাসভা

দুর্গাপূজাকে কেন্দ্র করে পুলিশের নিরাপত্তা পরামর্শ

নেত্রকোনায় পল্লী উন্নয়ন বোর্ডের উদ্যোগে সমবায়ীদের মাঝে চারা বিতরণ