crimepatrol24
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় দুপুর ১:৫৮ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

খুটাখালী উচ্চ বিদ্যালয়ের সুবর্ণজয়ন্তী ও পুনর্মিলনী অনুষ্ঠষ্ঠিত

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
মে ৫, ২০২২ ৯:০৫ অপরাহ্ণ
খুটাখালী উচ্চ বিদ্যালয়ের সুবর্ণজয়ন্তী ও পুনর্মিলনী অনুষ্ঠষ্ঠিত

 

 

জিয়াউল হক জিয়া,চকরিয়া প্রতিনিধিঃ

কক্সবাজারের চকরিয়া উপজেলার খুটাখালী বহুমূখী উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র সংসদ (খুউবিপ্রাছাস)এর উদ্যোগে আয়োজিত সুবর্ণজয়ন্তী ও পুনর্মিলনী এবং সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

বৃহস্পতিবার ( ৫ মে) সকাল সাড়ে ৯টা র‍্যালী,আলোচনা সভা,দুপুর ১টায় ক্রেস্ট বিতরণ,বিকেল ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত বিদ্যালয়ের খোলা মাঠে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

সুবর্ণজয়ন্তী ও পুনর্মিলনী অনুষ্ঠানটি খুটাখালী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এস.এম কামাল উদ্দিনের সভাপতিত্বে,অধ্যাপক আ.ন.ম.সিরাজুল ইসলাম,এম বেলাল আজাদ ও সাঈদ মোঃ শাহজালালের যৌথ সঞ্চালনায়,প্রধান অতিথির বক্তব্য রাখেন,চকরিয়া-পেকুয়া আসনের এমপি জাফর আলম।

তিনি বলেন,স্কুলের প্রাক্তন শিক্ষার্থীদের মিলন মেলা মানে স্কুল জীবনের অতিবাহিত হওয়া সময়টুকুকে নিজের সামনে এনে স্মৃতিচারণ করা।এমন মেলবন্ধনের দ্বারা ছোট-বড় সিনিয়র-জুনিয়র সকলের সাথে পরিচয় হওয়ার সুযোগ হয়।সেই মিলনমেলার পরিচয়ে বাড়ে ভ্রাতৃত্বের বন্ধন,ভালোবাসা ও ভবিষ্যতে পথচলার অফুরন্ত উৎসাহ উদ্দীপনা।যার ফলে সমাজ ও পরিবারসহ নিজের মাঝে শিক্ষার মানের গুরুত্ব অপরিসীম হয়ে দাড়াঁয়।কারণ শিক্ষা ছাড়া যেমন কোনো জাতি বড় হতে পারে না।তেমনি উন্নত জাতি ও দেশকে সমৃদ্ধিশালী করে গড়ে তুলতে শিক্ষাসহ প্রতিষ্ঠানের গুরুত্ব অপরিসীম।তাই এ প্রতিষ্ঠান প্রতিষ্ঠার জন্য যারা অক্লান্ত পরিশ্রম করেছিলেন তারা যদি চিরবিদায় নিয়ে থাকেন,আমি তাদের আত্মার মাগফেরাত কামনা করছি।এছাড়া যারা এতবড় একটি অনুষ্ঠানের আয়োজন করেছেন আমি তাদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি। তিনি অনুষ্ঠানের জন্য আয়োজকদের কাছে নগদ আর্থিক সহযোগিতাসহ ভবিষ্যতে সহযোগিতা করবেন বলে প্রতিশ্রুতি দেন।

পুনর্মিলনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সাবেক চকরিয়া উপজেলা চেয়ারম্যান রেজাউল করিম,কক্সবাজার পৌরসভার সাবেক মেয়র সরওয়ার কামাল,চকরিয়া মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ এসএম মনজুর,খুটাখালী উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র সংসদের সভাপতি ডাঃ নুরুল আবচার,সাধারণ সম্পাদক রেজাউল করিম খাঁন প্রমুখ।
অনুষ্ঠানের আইন শৃঙ্খলা রক্ষার্থে কঠোর ভুমিকা রাখেন চকরিয়া থানার একদল পুলিশ ও সার্বিক সহযোগিতা করেন,মনিরুল হক ভূট্রো,আরাফাত কামাল জিকু,মাস্টার মনজুর আলমসহ আরো অনেকে।

প্রাক্তন ছাত্র বা আয়োজকেরা জানান,১৯৭৬ সাল থেকে ২০২২সালের বিদায়ী শিক্ষার্থী নিয়ে সুবর্ণজয়ন্তী ও পুনর্মিলনী এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছি।তবে প্রতিটি ব্যাচের দুইজন শিক্ষার্থীকে লিডার বানিয়ে,আমরা তার ব্যাচের বন্ধু/বান্ধবীকে দাওয়াতের মাধ্যমে রেজিষ্টেশনের করি।পরে সকলের আর্থিক সহযোগিতায় অনুষ্ঠানের আয়োজন করতে সক্ষম হয়েছি।সুতরাং ভবিষৎতে যদি সবাই এভাবে স্বতঃস্ফূর্ত মনে সহযোগিতা করলে,আরো সুন্দরভাবে আয়োজন করবো জানিয়েছেন।

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত
সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

ময়মনসিংহে মাস্কের দাম বেশি রাখায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৪০ হাজার টাকা জরিমানা

ঝিনাইদহে কমিউনিটি ক্লিনিক পরিচালনায় স্থানীয় সরকার ও নেতৃবৃন্দের প্রশিক্ষণের সমাপনী

হোমনায় স্বাস্হ্য সচেতনতা, পুষ্টি ও খাদ্য বিষয়ক আলোচনা সভা ও বর্ণাঢ্য র‍্যালি অনুষ্ঠিত

ইসমে আযমের ফজিলত

বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে বেসরকারিভাবে মেয়র নির্বাচিত আবুল খায়ের আব্দুল্লাহ

নরসিংদীতে বর্ণাঢ্য আয়োজনে আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস পালিত

হবিগঞ্জের ডিসি ও তিন পুলিশ কর্মকর্তাকে প্রত্যাহারের নির্দেশ

কেএমপি’র মাদক বিরোধী অভিযানে মাদকসহ ৯ ব্যবসায়ী গ্রেফতার

মধুপুরে বাল্যবিবাহ বন্ধ, ভ্রাম্যমণ আদালতে বিশ হাজার টাকা অর্থদণ্ড

মধুপুরে বাল্যবিবাহ বন্ধ, ভ্রাম্যমণ আদালতে বিশ হাজার টাকা অর্থদণ্ড

দিনাজপুর-৬ আসনে তৃতীয় বারের মত নৌকা প্রতীকে বিজয়ী হলেন শিবলী সাদিক এমপি