crimepatrol24
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় ভোর ৫:৫০ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

পঞ্চগড়ে  সবুজ পাতা সফটওয়্যার ও মোবাইল অ্যাপস এর উদ্বোধন করলেন রেলপথ মন্ত্রী

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
সেপ্টেম্বর ১৯, ২০২০ ৮:৪৭ অপরাহ্ণ

আল মাসুদ, পঞ্চগড় জেলা প্রতিনিধিঃ  
পঞ্চগড়ের বোদা উপজেলা পরিষদ অডিটোরিয়ামে তৃণমুল পর্যায়ের দুস্থ অসহায় মানুষের ডাটাবেজ তৈরী,সমাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় সুষ্ঠু সমন্বয় ও সুষম বন্টনের ডিজিটালাইজেশনের লক্ষে সবুজপাতা সফট্ওয়্যার ও মোবাইল এ্যাপস এর   উদ্বোধন করা হয়েছে।
শুক্রবার  (১৮ সেপ্টেম্বর)  বিকালে পঞ্চগড়ের বোদা উপজেলা পরিষদ অডিটোরিয়ামে তৃণমুল পর্যায়ের দুস্থ অসহায় মানুষের ডাটাবেজ তৈরী,সমাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় সুষ্ঠু সমন্বয় ও সুষম বন্টনের ডিজিটালাইজেশনের লক্ষে সবুজপাতা সফট্ওয়্যার ও মোবাইল এ্যাপস এর  উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির হিসেবে উপস্থিত ছিলেন  রেলপথ মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী অ্যাডভোকেট মোঃ নূরুল ইসলাম সুজন  এবং তথ্য ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ভার্চুয়াল মাধ্যমে যুক্ত হয়ে বিশেষ অতিথির বক্তব্য রাখেন।  প্রধান অতিথি  তার  বক্তব্যে বলেন, সারা বিশ্বের সাথে তাল মিলিয়ে আমরা যাতে এগিয়ে চলতে পারি সে জন্য আধুনিকায়নের বিকল্প নেই। তাই পরবর্তী প্রজন্মের জন্য একটি শৃংঙ্খলাপূর্ণ ব্যবস্থা ও জাতি হিসেবে গড়ে তুলতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে সরকার।
পঞ্চগড় জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিনের সভাপতিত্বে সবুজপাতা সফট্ওয়্যার ও মোবাইল এ্যাপস এর উদ্বোধনী অনুষ্ঠানে অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী,পঞ্চগড় জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ আনোয়ার সাদাত সম্রাট, উপজেলা পরিষদ চেয়ারম্যান ফারুক আলম টবি,পৌর মেয়র অ্যাডভোকেট ওয়াহিদুজ্জামান সুজা, সবুজপাতা সফট্ওয়্যার ও মোবাইল এ্যাপস এর প্রধান উপদেষ্টা ও উদ্যোক্তা রেলপথ মন্ত্রীর ছেলে  ব্যারিস্টার মোঃ কৌশিক নাহিয়ান নাবিদ ও অপ্রতিরোধ কুড়িগ্রামের সভাপতি চৌধুরী মোঃ তানভিরুল ইসলাম বক্তব্য রাখেন।
উল্লেখ্য, পঞ্চগড়ের বোদায় দেশে এই প্রথম সবুজপাতা সফট্ওয়্যার ও মোবাইল এ্যাপস কার্যক্রম শুরু হলো। এই সফট্ওয়্যারের মাধ্যমে উপজেলার সকল উপকারভোগীর ডাটাবেজ তৈরি করা হবে।এই সফট্ওয়্যার ব্যবহার করে খাদ্যবান্ধব কর্মসূচি,বয়স্ক,বিধবা,স্বামী পরিত্যক্ত,প্রতিবন্ধী ভাতা,মাতৃত্বকালিন ভাতা,ভিজিডি,বাইসাইকেল বিতরণ,উপবৃত্তি,কর্মসৃজন,মানবিক সহায়তা প্রকল্প কার্যক্রমসহ সরকারের সকল  সেবা প্রদান করা হবে। এটি চালু হলে সেবা প্রদান সহজ ও দুর্নীতি রোধ করা সম্ভব হবে।
ঘরে বসেই অভিযোগের সত্যতা যাচাই করা সম্ভব হবে এবং এক ক্লিকে ডাটাবেজে এন্ট্রি সকল উপকার ভোগীর নাম জানা যাবে। পরে মন্ত্রী সবুজপাতা সফট্ওয়্যার ও মোবাইল এ্যাপস এর মাধ্যমে উপজেলার শতাধিক গরীব মেধাবী ছাত্রীর মাঝে বাইসাইকেল বিতরণ করে সফট্ওয়্যারটির উদ্বোধন করেন। রেলপথ মন্ত্রীর ছেলে ব্যারিস্টার মোঃ কৌশিক নাহিয়ান নাবিদ এই সবুজপাতা সফট্ওয়্যার ও মোবাইল এ্যাপস এর উদ্যোক্তা।
Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত
সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

ডুলাহাজারায় যুবলীগের বহি:ষ্কৃত সম্পাদকের পুনরায় দৌড়ঝাঁপ

কক্সবাজারে গৃহবধূকে গণধর্ষণের ঘটনায় ৩ নম্বর আসামি গ্রেফতার

কক্সবাজারে গৃহবধূকে গণধর্ষণের ঘটনায় ৩ নম্বর আসামি গ্রেফতার

সাংবাদিক শাকিল আহম্মেদের সহধর্মিনীর আত্মার মাগফেরাত কামনায় দোয়া অনুষ্ঠিত

ইসলাম পবিত্র ধর্ম, এটা মাথায় রাখতে হবে- বললেন, মমতা ব্যানার্জি

মেট্রোরেল উদ্বোধনের মাধ্যমে বাস্তবায়ন হলো ঢাকাবাসীর বহু প্রতীক্ষিত স্বপ্ন: প্রধানমন্ত্রী

মেট্রোরেল উদ্বোধনের মাধ্যমে বাস্তবায়ন হলো ঢাকাবাসীর বহু প্রতীক্ষিত স্বপ্ন: প্রধানমন্ত্রী

তিতাসে কৃষকদের মাঝে স্প্রে মেশিন ও গাছের চারা বিতরণ করলেন জেলা প্রশাসক

ডিমলায় আশঙ্কাজনকভাবে বাড়ছে করোনা ভাইরাসের সংক্রমণ

পঞ্চগড়ে করোনায় এক বৃদ্ধের মৃত্যু

ঝিনাইদহে দুস্থদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ

ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ডের দাবিতে রংপুরে বিভিন্ন সংগঠনের সমাবেশ ও মানববন্ধন