crimepatrol24
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় দুপুর ২:৩৭ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ডের দাবিতে রংপুরে বিভিন্ন সংগঠনের সমাবেশ ও মানববন্ধন

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
অক্টোবর ৭, ২০২০ ৪:৫৮ অপরাহ্ণ

মো. সাইফুল্লাহ খাঁন, জেলাপ্রতিনিধি, রংপুর : নুসরাত, নাদিয়া, তনু, খাদিজা, মাজেদা, হিরামনিও নোয়াখালির বেগমগঞ্জে গৃহবধূকে বিবস্ত্র করে নির্যাতনসহ সারা দেশে ধর্ষণ, নিপীড়ন ও সহিংসতা বন্ধ ও ধর্ষকদের সর্বোচ্চ শাস্তির দাবিতে রংপুরে পৃথকভাবে একাধিক মানববন্ধনও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার সকালে রংপুর প্রেসক্লাবের সামনে রংপুরে অবস্থানরত ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীবৃন্দ, জাতীয় যুবসংহতি মহানগর শাখা ও জেলার বিক্ষুদ্ধ শিক্ষার্থী, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট রংপুর জেলা শাখা এবং বাংলাদেশ নারীমুক্তি কেন্দ্র রংপুর জেলা শাখার নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন। দিনব্যাপি চলা এই প্রতিবাদ কর্মসূচিতে বক্তারা ধর্ষকদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে সরকার প্রধানের প্রতি উদাত্ত আহবান জানান। তারা বলেন, সিলেটের এমসি কলেজে স্বামীকে আটকে রেখে গৃহবধূকে গণধর্ষণের পর নোয়াখালীতে গৃহবধূকে বিবস্ত্র করে শারীরিক নির্যাতন করা হয়েছে। এভাবে দেশে একের পর এক ধর্ষণ ও নারীর প্রতি নিপীড়ন, নির্যাতন বেড়েই চলছে। বিচারহীনতার সংস্কৃতি ও আইনি প্রক্রিয়ার দীর্ঘ সূত্রিতার কারণে নারীরা আজ ঘরে-বাইরে এবং সর্বস্তরে চরম নিরাপত্তাহীনতায় ভুগছে। দ্রুত বিচার ট্রাইব্যুনাল গঠন করে সর্বোচ্চ শাস্তির মাধ্যমে ধর্ষণের বিরুদ্ধে সরকারের অবস্থান স্পষ্ট করতে হবে। এছাড়াও জনসম্মুখে মৃত্যুদণ্ড কার্যকর করার দাবি জানান।

সমাবেশে বক্তারা অভিযোগ করে বলেন, ধর্ষকদের অধিকাংশই ক্ষমতাসীন দলের নেতা-কর্মী। সরকার চাইলে নিজের দলের নেতা-কর্মীদের দৃষ্টান্তমূলক শাস্তি দিয়ে এসব ন্যক্কারজনক কর্মকাণ্ড বন্ধ করতে পারেন। কিন্তু তা না করে, আইনের ফাঁকফোঁকড় দিয়ে তাদের মুক্তির ব্যবস্থা করা হয়। এ কারণে দেশে প্রতিদিন নারী নির্যাতনের মতো অসংখ্য অপরাধ সংঘটিত হচ্ছে। অবিলম্বে ধর্ষকদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিও জানান তারা।

প্রেসক্লাব চত্বরে অনুষ্ঠিত মানববন্ধনে জাতীয় যুবসংহতি মহানগর শাখার সাধারণ সম্পাদক আলাউদ্দিন কাদেরী শাস্তি, সংগঠনিক সম্পাদক আনছার আলী, আফজাল হোসেন, শাহজাহান কবির, রংপুরে অবস্থানরত ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী তানজিনা আক্তার, সামিউল ইসলাম, সাদমান, নিলয়, সুভশ্রী। এছাড়াও সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট রংপুর জেলা শাখার নেতৃবৃন্দ, বাংলাদেশ নারীমুক্তি কেন্দ্র রংপুর জেলা শাখার সদস্য আহসানুল আরেফিন তিতু, বাংলাদেশ নারীমুক্তি কেন্দ্র রংপুর জেলার দপ্তর সম্পাদক কামরুন্নাহার খানম শিখা, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট রংপুর মহানগর কমিটির আহবায়ক সাজু রায়, বাংলাদেশ শ্রমিক কর্মচারী ফেডারেশন,রংপুর জেলা আহবায়ক শাহিদুল ইসলাম সুমন প্রমুখ মানববন্ধন কর্মসূচিতে অংশগ্রহণ করেন।

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত
সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

ঝিনাইদহে সিও এবং এনআরবিসি ব্যাংকের যৌথ উদ্যোগে শীতবস্ত্র বিতরণ

ভ্রাতুষ্পুত্র আসিফকে দলে ফেরালেন জিএম কাদের, বহিষ্কারাদেশ প্রত্যাহার

নেত্রকোনায় যানবাহনে অতিরিক্ত যাত্রী বহনের অপরাধে জরিমানা

চকরিয়ায় নিহতের পরিবারকে আর্থিক সহায়তা দিলেন ইউএনও

চকরিয়ায় নিহতের পরিবারকে আর্থিক সহায়তা দিলেন ইউএনও

ডোমারে এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা

শিক্ষক ছাড়াই ইংরেজি শিখুন

নিজ কন্যাকে ধর্ষণকারী লম্পট তইজার রহমানকে গ্রেফতার ও বিচারের রংপুরে মানববন্ধন

নিজ কন্যাকে ধর্ষণকারী লম্পট তইজার রহমানকে গ্রেফতার ও বিচারের রংপুরে মানববন্ধন

কেএমপি’র অভিযানে মা’দকসহ ৩ মা’দক ব্যবসায়ী গ্রে’ফতার

কেএমপি’র অভিযানে মা’দকসহ ৩ মা’দক ব্যবসায়ী গ্রে’ফতার

শেরপুর সীমান্তে বিএসএফ’র গুলীতে বাংলাদেশি যুবক নিহত

জামালপুরে ভ্রাম্যমাণ আদালতের অভিযান, বালু ও ড্রেজিং মেশিন জব্দ