crimepatrol24
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় সন্ধ্যা ৬:৫৫ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

ডোমারে পূজা মণ্ডপে সিঁদুর খেলায় মেতেছে নারীরা

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
অক্টোবর ২৬, ২০২০ ৮:২২ অপরাহ্ণ

আনিছুর রহমান মানিক, ডোমার (নীলফামারী) প্রতিনিধি>>
নীলফামারীর ডোমারে বিজয়া দশমিতে দেবী দুর্গা বিসর্জনের শেষ মূহুর্তে পূজা মন্ডপে সিঁদুর খেলায় মেতে উঠেছে বিবাহিতা নারীরা।

সোমবার(২৬শে অক্টোবর) সন্ধায় প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হচ্ছে বাঙালি হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গোৎসব। বিজয়া দশমি উপলক্ষে ডোমার কেন্দ্রীয় হরিসভা মন্দিরে দেবী দুর্গার চরণে সিঁদুর দিয়ে সিঁদুর খেলায় মেতে উঠেছেন বিবাহিতা নারীরা। শেষ মূহুর্তে চলছে দেবীকে বিদায়ের নানা আয়োজন। ডোমার উপজেলার ৯৭টি পূজা মণ্ডপে এবারে পূজা উদযাপিত হয়েছে । কোভিড(১৯) করোনা ভাইরাস সংক্রমণের কারণে গত বছরের তুলনায় এবারে পূজা মণ্ডপে লোকজনের সমাগম ছিল খুবই কম। আইন- শৃঙ্খলা পরিস্থিতিও ছিল স্বাভাবিক, উপজেলার কোথাও কোন আইন- শৃঙ্খলার অবনতি ঘটেনি।ডোমার সন্যাসী মন্দিরের পুরোহিত বিজন চন্দ্র চক্রবর্তী জানায়, দেবী দুর্গা এবার দোলায় চড়ে মর্ত্যে আগমন করেছেন এবং গজে (হাতীতে) চড়ে প্রস্থান করবেন। তিনি আরও বলেন , দেবী দুর্গা এবার দূর্ভিক্ষ আর মহামারির বার্তা নিয়ে আসলেও সুজলা, সুফলা,শস্য-শ্যামলা ধরণীর বার্তা দিয়ে যাবেন।

উপজেলা পূজা উদযাপন কমিটির আহবায়ক রামকৃষ্ণ বর্মন বলেন, সরকারি নির্দেশনা মোতাবেক সামাজিক দূরত্ব বজায় রেখে,স্বাস্থ্যবিধি মেনে সীমিত আকারে এবারে পূজা উদযাপন করা হয়েছে। তাই ধর্ম, বর্ণ নির্বিশেষে শেষ মুহূর্তে দুর্গা মাকে বিদায়ের প্রক্কালে সকলের সহযোগিতা কামনা করেন তিনি।

এ বিষয়ে ডোমার থানা অফিসার ইনচার্জ মোস্তাফিজার রহমান জানান, শারদীয় দুর্গোৎসব উপলক্ষে ডোমারে আইন- শৃঙ্খলা পরিস্থিতি খুবই ভালো।, আমাদের প্রত্যেকটা বিট অফিসার তাদের নিয়ন্ত্রণাধীন প্রত্যেকটি পূজা মণ্ডপে তাদের অর্পিত দায়িত্ব পালন করছে। পাশাপাশি আমি নিজেও প্রতিটি পূজামণ্ডপ পরিদর্শন করেছি এবং প্রতিটি মণ্ডপের কমিটির লোকজনকে বিকাল ৫টার মধ্যে দেবী ভাষানোর জন্য অনুরোধ করেছি, কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। সুন্দর ও সুষ্ঠুভাবে তারা পূজা উদযাপন করছে।

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত