crimepatrol24
৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় বিকাল ৫:২১ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

জগন্নাথপুরে মা’ফিয়া চক্রের সদস্য খু’নি এনাম এর দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
আগস্ট ১৩, ২০২৩ ৯:৩৪ অপরাহ্ণ

 

জগন্নাথপুর প্রতিনিধি :

সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলার আসামপুর গ্রাম নিবাসী মোঃ আশিক মিয়া’র ছেলে আন্তর্জাতিক মা’ফিয়া চক্রের সক্রিয় সদস্য, কু’খ্যাত মানব পা’চারকারী ও খু’নি এনাম তালুকদার (৪৫) কে ইন্টারপোল এর মাধ্যমে গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে ১১ আগস্ট শুক্রবার বিকাল ৪ টায় সুনামগঞ্জের জগন্নাথপুর পৌর পয়েন্টে জামেয়া ইসলামিয়া দারুছছুন্না সালদিঘা টাইটেল মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা ওমর ফারুক এর সভাপতিত্বে ও মানব কল্যাণ ফাউন্ডেশন সুনামগঞ্জ এর সাধারণ সম্পাদক মাওলানা সাইফুর রহমান সাজাওয়ার এর পরিচালনায় এক বিশাল মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

কু’খ্যাত মা’নবপাচারকারী- খুনি এনাম দ্বারা ক্ষতিগ্রস্ত হচ্ছেন ও ক্ষতিগ্রস্ত হয়েছেন এবং হ’ত্যার শিকার হওয়া পরিবারের সদস্যসহ প্রায় দুই শতাধিক মানুষের উপস্থিতিতে অনুষ্ঠিত উক্ত মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মানবাধিকার কর্মী ও সমজ সেবক হাফিজ সৈয়দ জয়নুল ইসলাম। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, মুফতি শাহ আজিজুল করিম, মাওলানা শামসুল ইসলাম, হাফিজ মুজাহিদুল ইসলাম, মোঃ আশরাফ আলী, আশিক মিয়া তালুকদার,মারজান আহমদ,হা.সালমান আহমদ সাজ্জাূুর রহমান মু.বুরহান মিয়া মাহদী হাসান,প্রমুখ। ভুক্তভোগীদের মধ্যে বক্তব্য রাখেন মোঃ আইনুল হক, জুবায়ের আহমদ, লায়েক আহমদ, রাজু আহমদ, আনোয়ার হোসেন,ইব্রাহিম আলী।

বক্তারা বলেন, মানব পা’চারকারী এনাম ও তার সহযোগীদের প্রলোভনে পড়ে জগন্নাথপুর, শান্তিগঞ্জ, ছাতক ও দিরাই উপজেলাসহ বিভিন্ন উপজেলার মধ্যবিত্ত ও হত-দরিদ্র পরিবারের চার /পাঁচ শতাধিক যুবককে দুই /তিন বছর আগে ইতালি যাওয়ার লক্ষে যুদ্ধবিধ্বস্ত দেশ লিবিয়ায় যায়। তন্মধ্যে একশত-এর মতো যুবককে ইতালি পাঠায় এনাম। লিবিয়ায় অবস্থানরত যুবকদের এনাম তার সহযোগীদের মাধ্যমে নানাভাবে শারীরিক নি’র্যাতন করার পাশাপাশি নির্যাতনের ভিডিও দেশে থাকা পরিবারের নিকট পাঠিয়ে বারবার লাখ লাখ টাকা নিচ্ছে। অমানবিক নিষ্ঠুর নির্যাতনের চিত্র দেখে নিজ স্বজনকে বাঁচাতে মা’নবপাচারকারী এনামকে লাখ লাখ টাকা দিতে গিয়ে ভিটেমাটি বিক্রি করে নিঃস্ব হয়ে পড়েছেন ভুক্তভোগী পরিবারগুলো। সূদুর দুবাই থেকে সহযোগী মাফিয়া মানব পা’চারকারী এনাম তার সহযোগী সদস্যদের মাধ্যমে আরো টাকার জন্য অসহায় এই যুবকদের উপর নি’র্যাতনের স্টিম রোলার চালাচ্ছে। ইতোমধ্যে অনেক যুবক মৃ’ত্যু পদযাত্রী হয়ে পড়েছেন এবং ৩ জন মৃত্যু বরণ করেছেন। লিবিয়ায় অবস্থানরত ইতালিগামী যুবকেরা অর্ধাহারে -অনাহারে মা’ফিয়া চক্রের সদস্য মা’নবপাচারকারী এনাম এর বন্দী শিবিরে নানামুখী নি’র্যাতনের শিকার হয়ে দিনাতিপাত করছে। তাই ভুক্তভোগী পরিবারের লোকজন লিবিয়ায় অবস্থানরত তাদের স্বজনদের দেশে ফিরিয়ে আনতে এবং মা’নবপাচারকারী মাফিয়া চ’ক্রের সক্রিয় সদস্য এনামকে আইনি প্রক্রিয়ায় গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আকুল আবেদন জানিয়েছেন।

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত
সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

বঙ্গবন্ধুর খুনিদের বিচারের মধ্য দিয়ে বাংলাদেশ আজ অভিশাপ মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী

নীলফামারী পুলিশের জীবাণু নাশক ছিটানো কার্যক্রমের উদ্বোধন

জামালপুরে মাধ্যমিক শিক্ষা অফিসার আফরোজা বেগম সড়ক দুর্ঘটনায় নিহত

নোয়াখালীতে গৃহবধুকে বিবস্ত্র করে নির্যাতনকারী আসামি ইসরাফিলের আত্মসমর্পণ

নোয়াখালীতে গৃহবধুকে বিবস্ত্র করে নির্যাতনকারী আসামি ইসরাফিলের আত্মসমর্পণ

নেত্রকোনার মোহনগঞ্জে পুলিশ নারী কল্যাণ সমিতির ত্রাণ বিতরণ

শৈলকুপায় যৌতুকের দাবিতে নির্যাতন করে ওড়নায় ফাঁস দিয়ে গৃহবধুকে হত্যার অভিযোগে থানায় মামলা, গ্রেফতার নেই হতাশ নিহতের পরিবার

বাদল কুমার হত্যা মামলা তুলে নিতে আসামীদের চাপে ঘরবন্দি নির্মল-প্রীতি দম্পত্তি

কালীগঞ্জ বেজপাড়া মাধ্যমিক বিদ্যালয়ের সপ্তম শ্রেণির ছাত্রীর আত্মহত্যা

কালীগঞ্জ বেজপাড়া মাধ্যমিক বিদ্যালয়ের সপ্তম শ্রেণির ছাত্রীর আত্মহত্যা

ঝিনাইদহ গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলীর কোটি কোটি টাকা আত্মসাতের দায়ে সাজা হলো বদলী !

জামালপুরের শ্রেষ্ঠ ওসি হলেন সদর থানার রেজাউল ইসলাম খান