crimepatrol24
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় সকাল ১০:১৬ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

ডোমারে জমিজমা নিয়ে বিরোধের জেরে হামলা-ভাঙচুর, নিরাপত্তাহীনতায় পরিবার

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
মে ৫, ২০২২ ৯:৪৪ অপরাহ্ণ
ডোমারে জমিজমা নিয়ে বিরোধের জেরে হামলা-ভাঙচুর, নিরাপত্তাহীনতায় পরিবার

 

 

ক্রাইম পেট্রোল ডেস্কঃ 

নীলফামারী জেলার ডোমারে জমিজমা নিয়ে পূর্বশত্রুতার জেরে হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটেছে। এ ঘটনায় গুরুতর আ’হত ২জন রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। নানান ভ’য়ভীতি ও হু’মকির মুখে নিরাপত্তাহীনতায় দিনাতিপাত করছে পরিবারটি। এ ঘটনায় ডোমার থানায় ৮ জনের বিরুদ্ধে এজহার দায়ের করেছেন ভূক্তভোগী পরিবারের পক্ষে সেকেন্দার আলী(৩২)।

অভিযোগ সূত্রে জানা যায়, পারিবারিক ও জমিজমা নিয়ে পূর্বশত্রুতার জেরে গত ২৩ এপ্রিল ২০২২ ইং তারিখ সকাল ৯টায় ডোমার থানাধীন দক্ষিণ আমবাড়ী প্রধানপাড়া এলাকার মৃত গজিমুদ্দিন সরকারের পুত্র হাবিবুর রহমান হাবিব(৫৮), হাবিবুর রহমানের স্ত্রী সেলিনা আক্তার(৫২), পুত্র সেলিম(৩৩), কন্যা বর্ণি আক্তার(২২) ও বর্ণা আক্তার(২০), মৃত গজিমুদ্দিন সরকারের পুত্র রফিকুল ইসলাম(৬৫), পশ্চিম বোড়াগাড়ী চান্দিনাপাড়ার শওকত আলীর পুত্র মাশরেকুল ইসলাম(৪২),দক্ষিণ চাঁন্দখানা বোদাপাড়ার আব্দার আলীর পুত্র লিটন হোসেন(৩৫) বেশকিছুসংখ্যক লোকজন নিয়ে সংঘবদ্ধ হয়ে হাতে লা’ঠিসোটা ও  রড নিয়ে প্রতিবেশী শফিকুল ইসলামের বাড়ীতে এসে গালিগালাজ শুরু করে। এসময় শফিকুল ইসলাম ও তার স্ত্রী আঞ্জুমান আরা বেগম বাড়ি থেকে বের হয়ে প্রতিবাদ করলে এলোপাতাড়ি মারপিটের শিকার হন । গুরুতর আ’হত হয়ে মাটিতে পরে যায় শফিকুল ইসলাম ও আঞ্জুমান আরা বেগম । একপর্যায়ে শফিকুলের মাথায় রড দিয়ে আ’ঘাত করার চেষ্টা করলে হাত দিয়ে রক্ষা পাওয়ার চেষ্টা করেন। হাত দিয়ে রক্ষার চেষ্টা করলে হাত ভেঙ্গে যায়। এ সময় তারা বাড়ী ঘর ভাঙচুরপূর্বক মোবাইল ফোন ও স্বর্ণালঙ্কারসহ ৩৫ হাজার টাকার মালামাল লুট করে নিয়ে যায় এবং প্রাণনাশের ভ’য়ভীতি দেখিয়ে পালিয়ে যায়। স্থানীয়রা তাদেরকে আ’হত অবস্থায় উদ্ধার করে ডোমার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান। পরে কর্তব্যরত চিকিৎসক তার উন্নত চিকিৎসার জন্য তাদেরকে রংপুর মেডিক্যার কলেজ হাসপাতালে রেফোর্ড করেন। বর্তমানে পরিবারের লোকজন নিয়ে নিরাপত্তাহীনতায় ভুগছেন ও বিভিন্নভাবে হু’মকির শিকার হচ্ছেন বলে জানিয়েছেন সেকেন্দার আলী।

এ বিষয়ে ডোমার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি সাইফুল ইসলাম জানান, জমিজমা নিয়ে পারিবারিক দ্বন্দ্বে উভয় পক্ষই বিরোধে জড়িয়ে পড়ে। এতে একপক্ষের হাত ভেঙ্গে যায় এবং অপরপক্ষের ফ্র্যাকচার হয়েছে। যেহেতু জমিজমা নিয়ে মারামারি তা নিষ্পত্তি করা না গেলে সমস্যা আরও বাড়বে। তাই জমিসংক্রান্ত বিষয়টি সমাধানে উভয়পক্ষ স্থানীয় চেয়ারম্যানের মাধ্যমে ২/১ দিনের মধ্যে সমাধানের চেষ্টা করছে। যদি তারা সমাধানে আসতে না পারে তাহলে মামলার পর্যায়ে আসবে।

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত
সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

কেএমপি’র মাদক বিরোধী অভিযানে মাদকসহ ২ ব্যবসায়ী গ্রেফতার

ঘূর্ণিঝড় হতে পারে আগামী সপ্তাহে

রংপুরে ত্রাণের দাবিতে বিভিন্ন স্থানে সড়ক অবরোধ ও বিক্ষোভ

ময়মনসিংহে নবাগত বিভাগীয় কমিশনারের সাথে দপ্তর প্রধানগণের পরিচিতি ও মতবিনিময় সভা 

হোমনায় দুর্যোগ প্রশমন দিবস উপলক্ষে আলোচনা সভা

মহেশপুর-দত্তনগর রোডে বিয়ের গাড়িতে ডাকাতি: নগদ টাকা স্বর্ণালংকার ও মোবাইল লুট

মহেশপুর-দত্তনগর রোডে বিয়ের গাড়িতে ডাকাতি: নগদ টাকা স্বর্ণালংকার ও মোবাইল লুট

করোনায় প্রাণ গেল আরও এক সম্মুখযোদ্ধা পুলিশের, আইজিপি’র শোক প্রকাশ

কুষ্টিয়ার প্রবীণ ও বর্ষীয়ান সাংবাদিক ওয়ালিউল বারী চৌধুরীর মৃত্যুতে এমপি হানিফে’র শোক প্রকাশ

বাংলাবান্ধা বন্দরে আমদানি-রপ্তানি ৬ দিন বন্ধ ঘোষণা

কেএমপি’র অভিযানে মা’দকসহ ৪ ব্যবসায়ী গ্রে’ফতার

কেএমপি’র অভিযানে মা’দকসহ ৪ ব্যবসায়ী গ্রে’ফতার