crimepatrol24
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় রাত ৪:০৮ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

চান্দগাঁও আবাসিক এলাকায় ভোক্তা অধিদপ্তরের অভিযান, দোকান-পাট সকাল-সন্ধ্যা বন্ধ

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
ফেব্রুয়ারি ১৫, ২০২২ ৯:৫৬ অপরাহ্ণ
চান্দগাঁও আবাসিক এলাকায় ভোক্তা অধিদপ্তরের অভিযান, দোকান-পাট সকাল-সন্ধ্যা বন্ধ

ক্রাইম পেট্রোল ডেস্কঃ
ভোক্তাদের কাছে নিরাপদ প্রাণিজ আমিষ সরবরাহ, খাদ্যপণ্যে ভেজাল রোধের লক্ষ্যে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও ক্যাব চট্টগ্রামের যৌথ বাজার তদারকির অংশ হিসাবে ১৪ ফেব্রুয়ারি ২০২২ইং সকাল ১১.০০ টায় নগরীর চান্দগাঁও আবাসিক এলাকায় অভিযান পরিচালনা করা হয়। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মোহাম্মদ ফয়েজ উল্যাহ,  সহকারী পরিচালক  নাসরিন আক্তার, সহকারী পরিচালক মো: আনিছুর রহমান ও চট্টগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: দিদার হোসেন ও ক্যাব পাঁচলাইশ এর সাধারণ সম্পাদক মোঃ সেলিম জাহাঙ্গীর উক্ত অভিযান পরিচালনা করেন । অভিযান পরিচালনা কালে চান্দগাও আবাসিক এলাকার সকল দোকান-পাট সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত বন্ধ রাখেন ব্যবসায়ীরা।

বাজার তদারকি কালে চান্দগাঁও আবাসিক এলাকায় জমির সওদাগরের মুরগি দোকান, আলীশাহ দরবার পোল্ট্রি, কর্নফুলী ডিপাটমেন্টাল স্টোর, আল্লাহর দান স্টোর, অর্গানিক মাঠ ও স্কাইলার্ক ড্রিংকিং ওয়াটার পরিদর্শন করা হয়। পরিদর্শনকালে অপরিস্কার ও অপরিছন্ন জায়গায় মুরগি জবাই, মুরগি জবাইয়ের দোকানে পর্যাপ্ত পানি সংযোগ না থাকা, স্বাস্থ্যসম্মতভাবে মুরগি জবাই ও সংরক্ষণ বিষয়ে বেশ কিছু অনিয়ম পরিলক্ষিত হয়। এছাড়াও দোকানে মূল্য তালিকা না টাঙ্গানো, ট্রেড লাইসেন্স না থাকার অনিয়ম পাওয়া যায়। অনিরাপদ ভাবে মুরগি জবাই ও সংরক্ষণ করা হলে নিরাপদ মুরগিও অনিরাপদ হয়ে যেতে পারে, যা জীবনহানিসহ নানা রোগের মূল কারণ হতে পারে। তাই খুচরা মুরগি বিক্রেতাদেরকে নিরাপদ মুরগি জবাই ও সংরক্ষণ বিষয়ে করণীয়, নির্দেশনা প্রদান ও সতর্ক করা হয়।

সকাল ১১:০০টা হতে পরিচালিত অভিযানে ৫টি প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর বিভিন্ন ধারায় মোট ২৩০০০/- (তেইশ হাজার টাকা মাত্র) প্রশাসনিক ব্যবস্থায় জরিমানা করা হয়।

অভিযানে মূল্য তালিকা প্রদর্শন না করা, খাদ্য দ্রব্যে অননুমোদিত রং ও কেমিকেল ব্যবহার,অপরিস্কার, নোংরা পরিবেশে খাদ্য উৎপাদন এবং মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রয়ের জন্য সংরক্ষণের  দায়ে উক্ত জরিমানা করা হয়।

অভিযানে জমির সওদাগরের মুরগি দোকান, আলীশাহ দরবার পোল্ট্রিকে অপরিষ্কার, অপরিচ্ছন্ন ও নোংরা পরিবেশে মুরগি জবাই ও বিক্রির দায়ে ২,০০০ টাকা করে, ৪,০০০টাকা, কর্নফুলী ডিপাটমেন্টাল স্টোরকে মেয়াদউত্তীর্ণ ও ভেজাল পণ্য রাখার দায়ে ৪,০০০টাকা,  আল্লাহর দান স্টোরকে অপরিষ্কার, অপরিচ্ছন্ন ও নোংরা পরিবেশে খাদ্য উৎপাদন এবং মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রয়ের জন্য সংরক্ষণের দায়ে ৫,০০০ টাকা, অর্গানিক মাঠকে বিএসটিআই অনুমোদনবিহীন ও মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রয়ের জন্য খাদ্য সংরক্ষন ও বিক্রির দায়ে ১০,০০০টাকা প্রশাসনিক জরিমানা আরোপ ও আদায় করা হয়। অভিযানে চানমিয়া সওদাগর এলাকায় স্কাইলার্ক ড্রিংকিং ওয়াটার প্রতিষ্ঠানটি বিএসটিআই লাইসেন্স ছাড়া মানহীন ও অস্বাস্থ্যকর পরিবেশে মিনারেল ওয়াটার উৎপাদনে থাকায় সম্পূর্ণ সিল গালা করে বন্ধ করা হয়।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ-সিএমপি- এর একটি চৌকশ টিমের সহায়তায় উপর্যুক্ত অভিযান পরিচালনা করা হয়।

 

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত
সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

কেএমপি’র অভিযানে মাদকসহ ৬ মাদক কারবারি গ্রেফতার

কেএমপি’র অভিযানে মা’দকসহ ৬ মা’দক কারবারি গ্রে’ফতার

নাসিরনগরে পুলিশ এসল্ট মামলায় মালেক মিয়া নামে আরও একজন গ্রেফতার

ঝিনাইদহের স্ত্রীর অধিকারের দাবিতে সন্তানকে নিয়ে স্বামীর বাড়িতে নারীর অবস্থান

সরিষাবাড়ীতে প্রবাসী ও ঢাকা ফেরতদের হোম কোয়েরেন্টাইনে থাকতে পৌর মেয়রের মাইকিং

জামালপুরে সৌদি ফেরত এক নারীর দশ হাজার টাকা জরিমানা

নাগরপুরে ১০টি বেইলি ব্রিজ ঝুঁকিপূর্ণ, জনমনে আতঙ্ক

ঝিনাইদহে বেদে পল্লীর বাসিন্দাদের মাঝে স্বাস্থ্যসুরক্ষা উপকরণ বিতরণ

রাজধানীতে ভুয়া মানবাধিকার চেয়ারম্যান ও সাংবাদিক আতিকের গ্রেফতার ও ফাঁসির দাবিতে মানববন্ধন

ডোমারে প্রচণ্ড শীতে মানুষসহ পশুপাখি চরম দুর্ভোগে