crimepatrol24
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় দুপুর ১:৫৪ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

চকরিয়ায় সর্বাত্মক লকডাউন বাস্তবায়ন পরিস্থিতি পরিদর্শনে ডিসি

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
এপ্রিল ১৪, ২০২১ ৯:৩৫ অপরাহ্ণ

 

জিয়াউল হক জিয়াঃ সারাদেশে করোনা সংক্রমণ প্রতিরোধে দ্বিতীয় বারের মত আবারো ৭দিনের লকডাউন ঘোষণা করেন সরকার। ১৪ এপ্রিল (বুধবার) ভোর ৬টা থেকে শুরু হওয়া ‘সর্বাত্মক লকডাউন’র কার্যকর পরিস্থিতি পর্যবেক্ষণ করতে চকরিয়ায় এসেছেন কক্সবাজারের জেলা প্রশাসক(ডিসি) মো. মামুনুর রশীদ। তিনি সকাল থেকে দুপুর পর্যন্ত চকরিয়া উপজেলার লকডাউনের সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ করেছেন। প্রথমে জেলা প্রশাসক চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়াস্থ খুটাখালী বাজার এলাকায় লকডাউন পরিস্থিতি পর্যবেক্ষণ করেন। এর পর তিনি পর্যায়ক্রমে ডুলাহাজারা, ফাঁসিয়াখালী, চকরিয়া পৌরসভার বাস টার্মিনাল, চিরিঙ্গা সোসাইটি, পুরাতন বাসস্টেশনসহ বিভিন্ন এলাকায় লকডাউন পরিস্থিতি স্বচক্ষে প্রত্যক্ষ করেন। ওই সময় জেলা প্রশাসক উপজেলা প্রশাসনের সংশ্লিষ্ট কর্মকর্তাদের নানা দিক-নির্দেশনাও প্রদান করেন। এ সময় সাথে ছিলেন চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ শামসুল তাবরীজ, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. তানভীর হোসেন, চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) শাকের মোহাম্মদ যুবায়ের, ট্রাফিক পুলিশ ইন্সপেক্টর, থানার অপারেশন অফিসার মো. মোজাম্মেল হোসাইনসহ উপজেলা প্রশাসনের কর্মকর্তা কর্মচারী, আনসার সদস্য ও পুলিশ।

উল্লেখ্য, প্রথম ৭দিনের লকডাউন ঢিলেঢালা থাকলেও এবার কঠোর লকডাউন বাস্তবায়িত হয়েছে।কেননা মহাসড়কে গতবারের মত ত্রি-হুইলার গাড়ী চোখে পড়েনি।তবে কিছু মালবাহী গাড়ীর দেখা মিলেছে।চকরিয়া উপজেলা ও থানা প্রশাসনের পক্ষ থেকে কঠোর লকডাউন বাস্তবায়নে সর্বাত্মক প্রচেষ্টা চালানো হচ্ছে।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ শামসুল তাবরীজ বলেন,কোভিট-১৯ করোনা ভাইরাস সংক্রমণের প্রকোপ যেন চর্তদিকে ছড়িয়ে না পড়ে তার জন্য সরকার প্রজ্ঞাপন জারি করেন।এই প্রজ্ঞাপন অনুসারে ডিসি স্যারের নির্দেশনা মোতাবেক চকরিয়ায় ‘সর্বাত্মক লকডাউন’ কঠোরভাবে কার্যকর করা হল।দ্বিতীয় দফা লকডাউন পরিস্থিতি পর্যবেক্ষণ করতে সকালে মাননীয় জেলা প্রশাসক স্যার চকরিয়া আসেন।আসার পথে তিনি খুটাখালী থেকে শুরু করে উপজেলার বিভিন্ন স্টেশন ও মহাসড়ক পরিস্থিতি দেখে সন্তোষ প্রকাশ করেন। পরে তিনি বিভিন্ন দিক-নির্দেশনা প্রদানের মাধ্যমে বলেন,পরবর্তী ঘোষণা না আসা পর্যন্ত সর্বাত্মক লকডাউন কঠোরভাবে পালন করতে হবে ।সর্বাত্মক লকডাউন বাস্তবায়নে উপজেলা প্রশাসনের দুইজন নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ পুলিশ কাজ করছেন।

চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) শাকের মোঃ যুবায়ের জানান, সর্বাত্মক লকডাউক বাস্তবায়নে চকরিয়া উপজেলাস্হ মহাসড়কের পুলিশের তিনটি চেকপোস্ট বসানো হয়েছে।চেকপোস্ট বসানোর স্থানগুলো হল আজিজনগর,খুটাখালী চিরিঙ্গা ও মালুমঘাট হাইওয়ে পুলিশের পক্ষ থেকে চেকপোস্ট বসানো হয়েছে।এছাড়াও থানা পুলিশের পক্ষ থেকে চকরিয়া পৌরশহরের বক্সরোডে একটি, বিভিন্ন সংযোগ সড়কের মাথায় আরো কয়েকটি চেকপোস্ট বসানো হয়েছে।যাতে কোন যাত্রীবাহী গাড়ী চলাচল করতে না পারে সেই ব্যবস্হা নেওয়া হয়েছে।

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত
সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

দেশে করোনায় আরও ২২৫ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১১,৫৭৮

নাসিরনগরে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবসে র‌্যালি ও আলোচনা সভা

কালীগঞ্জ সরকারি মাহতাব উদ্দিন ডিগ্রি কলেজের অধ্যক্ষকে প্রাণনাশের হুমকি, ভারপ্রাপ্ত অধ্যক্ষের বিরুদ্ধে থানায় জিডি

করোনা সংক্রমণ প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানালেন পলাশবাড়ীর নবাগত ইউএনও

বিএফএ রংপুর জেলার নবনির্বাচিত কার্যকারী কমিটির সভা অনুষ্ঠিত

নীলফামারীর বিচার নিস্পত্তি মামলার ১৩৫৮টি মাদক ও আলামত ধ্বংস

করোনাকালে রিটেন পরীক্ষা বাতিলের দাবিতে রংপুরে স্বাস্থ্যমন্ত্রী ও স্বাস্থ্য বিভাগের মহাপরিচালক বরাবর স্মারকলিপি পেশ

ইসলামপুরে পিতাকে ‘হত্যার’ দায়ে পুত্রের আমৃত্যু কারাদণ্ড

পাকুন্দিয়ায় সামাজিক সম্প্রীতি সভা অনুষ্ঠিত

পাকুন্দিয়ায় সামাজিক সম্প্রীতি সভা অনুষ্ঠিত

হরিণাকুন্ডুতে ধর্ষণ মামলার প্রধান আসামি গ্রেপ্তার