crimepatrol24
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় ভোর ৫:০৭ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

চকরিয়ায় ব্যবসায়ীদের সঙ্গে উপজেলা ও থানা প্রশাসনের মতবিনিময়

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
এপ্রিল ৭, ২০২১ ৯:০০ অপরাহ্ণ

 

কক্সবাজার প্রতিনিধি>> বৈশ্বিক মহামারি কোভিড-১৯ করোনা ভাইরাস সংক্রমণের দ্বিতীয় ঢেউ প্রতিরোধে সরকার ঘোষিত লকডাউন কার্যকর করা ও পবিত্র মাহে রমজানকে ঘিরে পৌরশহরের ব্যবসায়ীদের সঙ্গে উপজেলা প্রশাসন ও থানা পুলিশের আয়োজনে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (৬এপ্রিল) রাত ৯টার দিকে চকরিয়া থানার কনফারেন্স রুমে অফিসার ইনচার্জ (ওসি) শাকের মোহাম্মদ যুবায়ের সভাপতিত্বে ও থানার অপারেশন অফিসার মোজাম্মেল হকের সঞ্চালনায় এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

উক্ত মতবিনিময় সভায় ব্যবসায়ীদের উদ্দ্যেশ্য করোনা পরিস্থিতি ও লকডাউন নিয়ে দিক নির্দেশনামূলক বক্তব্য দেন,অনুষ্ঠানের প্রধান অতিথি চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ শামসুল তাবরীজ, প্রধান বক্তা কক্সবাজার সিনিয়র সহকারী পুলিশ সুপার (চকরিয়া সার্কেল) মো.তফিকুল আলম। এসময় উপস্থিত ব্যবসায়ীর মধ্যে থেকে বক্তব্য দেন, প্রবীণ ব্যবসায়ী নুরুল আমিন, আজিজুল হক, মো.নুরুস শফি, ব্যবসায়ী ও সাংবাদিক আবদুল হামিদ, মোহাম্মদ রফিক, মো.মনছুর আলম ও রায়হানুল হক রিপন। এসময় উপস্থিত ছিলেন চকরিয়ার বিভিন্ন পর্যায়ের ব্যবসায়ী প্রতিনিধিবৃন্দ।

কক্সবাজার জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার (এএসপি) চকরিয়া সার্কেল মো.তফিকুল আলম বলেন, লকডাউনের প্রথম দিন থেকে সরকারি নির্দেশনা মতে মাঠ পর্যায়ে রাতদিন কাজ করে যাচ্ছে পুলিশ। বিশ্বব্যাপী মহামারি আকারে ছড়িয়ে পড়েছে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব। দিন দিন লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণের হার। করোনা ভাইরাস সংক্রমণ রোধে চকরিয়া থানা পুলিশের সদস্যরা তাদের জীবন বাজি রেখে মাঠে নিরলসভাবে কাজ করছেন। সরকারি দায়িত্ব পালন করতে গিয়ে তাদের যেতে হচ্ছে বিভিন্ন জায়গায়, তাদের নানা মানুষের সঙ্গে মিশতে হচ্ছে। এতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ঝুঁকিতে রয়েছেন বলেও মনে করেন তিনি। এরপরও দেশের মানুষের জীবন বাঁচাতে ও আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশ যত ঝুঁকিই থাকুক না কেনো করোনা ভাইরাস প্রতিরোধে এবং যে কোনো প্রয়োজনে পুলিশ বাহিনীর সদস্যরা সব সময়ই মাঠে থাকবে।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ শামসুল তাবরীজ মতবিনিময় সভায় ব্যবসায়ীদের উদ্দেশে বলেন, করোনা সংক্রমণের প্রকোপ দিন দিন বেড়ে যাওয়া কারণে সরকার দেশের মানুষকে রক্ষা করতে নীতিগত সিদ্ধান্ত হাতে নেয়। সে লক্ষে সরকার ১৮টি নির্দেশনাও ঘোষণা করেছে। ব্যবসায়ীদের সাথে সরকারের কোন শত্রুতা নেই। মানুষের জীবন বাঁচানোর জন্য সরকার এ লকডাউন ঘোষণা করেন। মানুষের জীবন বাঁচানো আগে, তারপর জীবিকা। লকডাউন ঘোষণা হওয়ার পর থেকে মানুষের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিতে রাতদিন প্রহরী হিসেবে মাঠে কাজ করে যাচ্ছি। তাছাড়া আমার পাশাপাশি নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে এসিল্যান্ডও মাঠে আছে। পুলিশ বাহিনীর সদস্যরাও নিরলসভাবে মানুষের সুরক্ষা নিশ্চিতে কাজ করছেন।

তিনি আরও বলেন,লকডাউন কার্যকরে করোনা’র বিরুদ্ধে ব্যবসায়ীদের আন্দোলন করে লাভ নেই। তবে বর্তমানে করোনা সংক্রমণ হার বৃদ্ধিতে দেশের পরিস্থিতি কোন দিকে যাচ্ছে সেটা উপলব্ধি করতে হবে। প্রধানমন্ত্রী দেশের সার্বিক পরিস্থিতি বিবেচনা করে এ লকডাউনের সিদ্ধান্ত নেন। আমরা তো মানুষ, কিন্তু সরকারি দায়িত্বে থাকায় পরিবার পরিজন ছেড়ে আপনাদের সুরক্ষিত রাখার জন্যই মাঠে আছি। আপনাদের বাঁচতে হবে, তারপর ব্যবসা। অনেক ব্যবসায়ী কষ্টে আছেন সে বিষয়টাও আমরা অনুধাবন করি। বিগত দিনে চকরিয়ায় করোনা আক্রান্ত রোগীদের বাঁচানোর জন্য সরকারি হাসপাতালে সেন্ট্রাল অক্সিজেন পর্যন্ত স্থাপন করেছি। জানামতে এই সেন্ট্রাল অক্সিজেন দেশের কোন উপজেলায় স্থাপন করছে কিনা আমার জানা নেই। শুধু আপনাদের বাঁচানোর জন্য এ কাজটি করা হয়েছে। বিগত সময়ে টানা লকডাউনে ব্যবসায়ীরা যেভাবে সহযোগিতা করেছে প্রশাসনকে, আশা করবো এবারও তারা সহযোগিতা অব্যাহত রাখবে। সামনে পবিত্র মাহে রমজান ঘিরে ব্যবসায়ীর যে চিন্তাধারা তা মাঠ পর্যায়ে কীভাবে ব্যবসা সচল রাখা যায় এবং ব্যবসা নিয়ে কী করতে হবে সে বিষয়ে আমি কাউকে প্রতিশ্রুতি দিতে পারবোনা। তবে সরকার রমজানের সময়ে যে সিদ্ধান্ত নেবে সেই পরিপ্রেক্ষিতে পদক্ষেপ গ্রহণ করা হবে বলে তিনি ব্যবসায়ীদের জানান।

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত
সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

নৌকা প্যানেলের পক্ষে ভোট চাইলেন সাবেক এমপি -আমির হোসেন ভুঁইয়া

শ্যামলীতে বকেয়া বেতন-ভাতা ও ন্যায্য অধিকার আদায়ের দাবিতে পোশাক শ্রমিকদের বিক্ষোভ সমাবেশ ও অবস্থান ধর্মঘট

ইন্টারপোল জেনারেল অ্যাসেম্বলিতে যোগ দিতে আইজিপ‘র তুরস্ক যাত্রা

ঝিনাইদহে গড়াই পরিবহনের ধাক্কা খেয়ে ট্রাক চাপায় পুলিশ কনস্টেবল নিহত

চকরিয়ার পূর্ব শত্রুতার জেরে অগ্নিকাণ্ড, ৭০ হাজার টাকার ক্ষয়-ক্ষতি

ডিএমপি’র উপকমিশনার হলেন ঝিনাইদহের সাজ্জাদুর রহমান

জামালপুরে ১২হাজার দোকান বন্ধ রাখার সিদ্ধান্ত

কেএমপি’র অভিযানে মা’দকসহ ৫ মা’দক কারবারি গ্রে’ফতার

খুলনা মহানগর পুলিশের মাদক বিরোধী অভিযানে মাদকসহ ৫ ব্যবসায়ী গ্রেফতার

নাসিরনগরে স্টুডেন্টস কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত