crimepatrol24
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় রাত ১০:০৭ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

ঘোড়াঘাটে নিজ বাড়িতে গাঁজা চাষ, দেড় লাখ টাকার গাঁ’জাসহ গ্রেফতার-৪

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
ফেব্রুয়ারি ১৮, ২০২৪ ৮:৫২ অপরাহ্ণ

 

মাহতাব উদ্দিন আল মাহমুদ, ঘোড়াঘাট (দিনাজপুর)প্রতিনিধিঃ
দিনাজপুরের ঘোড়াঘাটে নিজ বাড়িতে গাঁ’জা চাষ করে বিক্রি ও সেবন করার অভিযোগে গাঁ’জাচাষী বীরবল (৪০) সহ ৩ গাঁ’জাসেবীকে গ্রেফতার করেছে ঘোড়াঘাট থানা পুলিশ।
গাঁ’জাচাষী বীরবল (৪০) গাঁ’জার ব্যবসা করতে নিজ বাড়ির পাশে বাঁশের চাটাই দিয়ে ঘিরে লাগিয়েছিলেন গাঁ’জার গাছ। সেই গাছ থেকেই গাঁ’জার পাতা সংগ্রহ করে, তা রোদে শুকিয়ে বিক্রি করতেন স্থানীয় মাদকসেবীদের কাছে। এ অভিযোগে গাঁ’জা চাষী বীরবল (৪০) সহ তার আরো তিন সহযোগীকে গ্রেফতার করেছে ঘোড়াঘাট থানা পুলিশ।

শনিবার (১৭ ফেব্রুয়ারি) রাত ১০ টায় উপজেলার ৩নং সিংড়া ইউনিয়নের গোবিন্দপুর গ্রামে অভিযান চালিয়ে তাদেরকে আটক করে পুলিশ। এ সময় প্রায় ১১ ফিট উচ্চতার একটি গাঁ’জার গাছ জব্দ করা হয়। কচি পাতা ও ডালপালাসহ গাছটির ওজন ১৩ কেজি। এছাড়াও তাদের কাছে ৭০ গ্রাম শুকনো গাঁ’জা এবং গাঁ’জা কাটার লোহার বাটাল এবং কাঠের টুকরো জব্দ করেছে পুলিশ। জব্দকৃত কাঁচা গাঁজার আনুমানিক বাজার মূল্য ১ লাখ ৫০ হাজার টাকা।

এ ঘটনায় রাতেই উপ-পরিদর্শক (এসআই) মেহেদী হাসান বাদী হয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা করেছেন। গ্রেফতার আসামীরা হলেন, উপজেলার ৩নং সিংড়া ইউনিয়নের গোবিন্দপুর গ্রামের শ্রী ভেলুরামের ছেলে বীরবল (৪০), শ্রী মনিন্দ্রের ছেলে সত্যজিৎ (৩০), সাতপাড়া গ্রামের আব্দুল জব্বারের ছেলে শাহ আলম (৩৫) এবং গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার সুলতানপুর গ্রামের মৃত, পুলিন চন্দ্র দাসের ছেলে উপেন দাস (৫৫)।

মামলার এজাহারসূত্রে জানা যায়, শনিবার রাতে পুলিশ জানতে পারেন বীরবল নামের এক ব্যক্তি নিজ বাড়িতেই গাঁ’জার চাষ করেছেন। সেই গাঁ’জার বাগানে চলছে গাঁ’জা বিক্রি। খবর পেয়ে উপ-পরিদর্শক (এসআই) মেহেদী হাসান, অসীম কুমার মোদক এবং অরুপ কুমার রায়সহ থানা পুলিশের একটি দল ঘটনাস্থলে অভিযান চালায়। গ্রেফতার বীরবলের বাড়ির পশ্চিম পাশে বাঁশের চাটাই দিয়ে ঘেরা গাঁ’জার গাছের সন্ধান শুরু করলে সেখান থেকে কয়েকজন দৌঁড়ে পালানোর চেষ্টা করে। পরে পুলিশ তাদের পিছু নিয়ে ৪ গাঁ’জাসেবীকে আটক করে। পুলিশ এ সময় একটি বিশাল আকৃতির গাঁ’জার গাছ জব্দ করে।

ঘোড়াঘাট থানার অফিসার ইনচার্জ (ওসি) আসাদুজ্জামান আসাদ বলেন, ‘দীর্ঘ কয়েক মাস আগে নিজ বাড়িতেই গাঁ’জার ছোট চারা রোপণ করেছিলেন আসামী বীরবল। গাছটি বড় হতে থাকলে সে বাঁশের চাটাই দিয়ে ঘিরে রাখে যাতে গাছটি কেউ দেখতে না পায়। ওই গাছ থেকেই পরিপক্ব পাতা সংগ্রহ করে তা রোদে শুকিয়ে বিক্রি করতেন বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছেন আসামীরা। গ্রেফতার ৪জনকে রবিবার দুপুরে দিনাজপুরের বিজ্ঞ আদালতে উঠানো হয়েছে।’

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল