crimepatrol24
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় সকাল ৮:০৮ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

কালীগঞ্জে যাত্রীবাহী বাসের সঙ্গে ট্রাকের ধাক্কায় নিহত ১১ আহত ৫০

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
ফেব্রুয়ারি ১২, ২০২১ ৯:৪৫ অপরাহ্ণ

 

ঝিনাইদহ প্রতিনিধিঃ

ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার বারোবাজারের তেল পাম্পের নিকট মর্মান্তিক এক বাস সড়ক দুর্ঘটনায় ঘটনাস্থলেই ১০ জন নিহত ও ৩০ জন আহত হওয়ার পর সর্বশেষ তথ্য অনুযায়ী নিহত ১১ জন। এতে আহত হয়েছেন আরো কমপক্ষে ৫০ জন। এর মধ্যে কালীগঞ্জ হাসপাতালে ২৫ জন আহত ব্যক্তি ভর্তি রয়েছে। ঝিনাইদহে ও যশোরে অনেককে ভর্তি করা হয়েছে। কালীগঞ্জ হাসপাতালে ভর্তির মধ্যে ১২ জনের অবস্থা আশঙ্কাজনক। বুধবার বিকেল তিনটার দিকে জিকে পরিবহণের একটি বাসে যশোর-ঝিনাইদহ সড়কের বারোবাজার এলাকায় এ দুর্ঘটনাটি ঘটে। আহতদের যশোর জেনারেল হাসপাতাল ও ঝিনাইদহের কালীগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। বুধবার জিকে পরিবহণের একটি বাস যাত্রী নিয়ে খুলনা থেকে মাগুরার দিকে যাচ্ছিল। বাসটি বারোবাজার পার হয়ে আমজাদ আলী ফিলিং স্টেশনের সামনে পৌঁছালে বিপরীত দিক থেকে আসা একটি ট্রাকের সাথে সংঘর্ষ হয়। এতে যাত্রীবাহী বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার ওপর আড়াআড়ি রাস্তার উপরে উল্টে পড়ে।

ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি কামাল হোসেন নামে বাসের এক যাত্রী বলেন, ‘আমি যশোর শহরের চাঁচড়া মোড় থেকে থেকে বাসে উঠি কুষ্টিয়া যাবার জন্য। বাসটি অনেক বেপরোয়া গতিতে চলছিল। যাত্রীরা সবাই চালকের গাড়ি চালানো দেখে আমরা সবাই আতঙ্ক হয়ে পড়ি। বাসের ভেতর আটকে পড়া আহত যাত্রীরা বের হওয়ার জন্য চিৎকার করছিল। হতাহতদের রক্তে তখন কালো পিচের রাস্তা লাল হয়ে  হয়ে যায়।

ফায়ার সার্ভিস কালীগঞ্জ স্টেশনের কর্মকর্তা মামুনুর রশিদ বলেন, ‘আমরা দুর্ঘটনাস্থলে গিয়ে দশজনের মরদেহ উদ্ধার করেছি। জিকে পরিবহণ ঢাকা মেট্রো-গ-১১০২১৪ বাসটি রাস্তার ওপর উল্টে পড়ে ছিল। পুলিশ ও স্থানীয়দের সহযোগিতায় বাসের মধ্যে থেকে হতাহতদের উদ্ধার করা হয়। তিনি বলেন, ঘটনাস্থলেই ৯ জন ও পরে কালীগঞ্জ হাসপাতালে ২ জন মারা যান। এদিকে, রাস্তার ওপর বাস উল্টে থাকায় সড়কটিতে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ হয়ে যায় প্রায় ২ ঘন্টারও বেশি। ফলে উভয় পাশে শত শত যানবাহন অন্যান্য যানবাহন আটকে পড়ে। তবে বিকেল পাঁচটা নাগাদ রাস্তা খুলে দিতে সক্ষম হয় পুলিশ। রাস্তার দু,পাশে বিভিন্ন পরিবহণের যাত্রীরা গাড়ি থেকে নেমে ভ্যান, নছিমন, করিমনে চলে যান। দুর্ঘটনার খবর পেয়ে ঝিনাইদহ ৪ আসনের এমপি আনোয়ারুল আজীম আনার, ঝিনাইদহ জেলা প্রশাসক সরোজ কুমার নাথ, পুলিশ সুপার, কালীগঞ্জ উপজেলা নির্বাহী আফিসার সূবর্না রানী সাহা,পৌর মেয়র আশরাফুল আলম ঘটনাস্থলে ছুটে যান। নিহত ৯ জনের লাশ এমপি আনোয়ারুল আজীম আনার নিজেই গাড়ি চালিয়ে কালীগঞ্জ হাসপাতালে আনেন। পরে বিকাল সাড়ে ৫ টার দিকে এক মহিলা মারা যান। মৃত্যের সংখ্যা দাঁড়ালো ১১ জনে। এর মধ্যে ৬ জন পুরুষ, ৪ জন মহিলা ও ১ জন শিশু রয়েছে। নিহতের মধ্যে যশোর এম এম কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের মাস্টোর্সের (২০১৭-১৮) সেশনের ছাত্র মো: মোস্তাফিজুর রহমান, ক্লাস রোল-৩৫৭, রেজি: ….. ৫৪৭ নিহত হয়েছে। তার বাড়ি কালীগঞ্জ উপজেলার কাঠালিয়া সুন্দরপুর গ্রামে,রেশমা খুতুন (২৫) স্বামী মানিক মিয়া, বাড়ি চুয়াডাঙ্গা, ইউনুচ আলী(২৬) পিতা ওয়াজেদ আলী,বাড়ি ঝিনাইদহ নাথকুন্ডু গ্রামে, ওলিউর রহমান(২৬),পিতা জান্নাতুল আলম,বাড়ি ঝিনাইদহ। ঢাকা ঝিকাতলা গ্রামের সিফাত উল্লাহ(১৬),। আহতরা হলেন ঝিনাইদহের রবিউল ইসলাম(৩০),মাগুরার সাহেব আলী(৫০) ঢাকার ধানমন্ডি জিগাতলার রফিকুল ইসলামের ছেলে সিফাত (১৫) ও তার বোন মিথিলা (২১), ঝিনাইদহের লাউঝিরা গ্রামের খঞ্জের আলীর ছেলে আবদুর রহিম (২৪), কালীগঞ্জ বারবাজারের আবদুল আজিজ (২৭), কোটচাঁদপুরের রামচন্দ্রপুর গ্রামের আবদুল হকের ছেলে মাহফুজ (২৫), কোটচাঁদপুর আড়পাড়ার মুজিবুল্লার ছেলে আলম (৩০), আড়পাড়ার শান্তা (২৭), ঝিনাইদহের তাহেরহুদা গ্রামের বিউটি (২৮), কোটচাঁদপুরের কাঁঠালিয়া গ্রামের কাবিল (৩০) ও কালীগঞ্জের একতারপুর গ্রামের শিমুল (২৬)।

কালীগঞ্জ থানার ওসি মাহফুজুর রহমান জানান, আহতদের উদ্ধার করে যশোর ও কালীগঞ্জ হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহতদের পরিচয় এখনো নিশ্চিত হওয়া যায়নি। দুর্ঘটনার পর ঝিনাইদহ ৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনারা, ঝিনাইদহ জেলা প্রশাসক সরোজ কুমার নাথ, কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সুবর্ণা রানী সাহা, ঝিনাইদহ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা বদরুদ্দোজা সহ প্রশাসনের কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন।

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত
সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

হোমনায় সার্কেল এএসপির নেতৃত্বে ৬ ডাকাত গ্রেফতার

ধর্ষণের প্রতিবাদে দফায় দফায় মানববন্ধন ও সমাবেশ, তৃতীয় দিনের মত উত্তাল রংপুর

ভোলায় ১০ কোটি টাকার শাড়ি ও ভারতীয় নাগরিকসহ আটক ১৫

ঝিনাইদহে জাতীয় গ্রন্থাগার দিবস পালিত

পঞ্চগড়ের আটোয়ারীতে কলেজ ছাত্রের লাশ উদ্ধার

নেত্রকোনায় ভূমি অফিসের অফিস সহকারীর করোনা ভাইরাসে মৃত্যু

জামালপুর জেলা প্রশাসনের উদ্যোগে ছাতা বিতরণ

নাসিরনগরে টর্নেডোর আঘাতে ক্ষতিগ্রস্ত ৮০ পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ

বগুড়ায় লাইট হাউসের ব্যতিক্রমধর্মী বিতর্ক প্রতিযোগিতা

ডোমার-ডিমলায় অসহায় ও শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ করলেন নারী নেত্রী সুমি