crimepatrol24
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় সকাল ১১:০১ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

করোনাকালে রিটেন মওকুফ ক‌রে ভাইবার মাধ্যমে আইনজীবী সনদ প্রদানের দাবিতে রংপুরে মানববন্ধন

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
নভেম্বর ১২, ২০২০ ১০:৪৫ অপরাহ্ণ

মো. সাইফুল্লাহ্ খাঁন, জেলাপ্রতি‌নি‌ধি, রংপুর : করোনাকালে মানবিক বিবেচনায় সময়ক্ষেপণের রিটেন পরীক্ষা মওকুফ করে ভাইবার মাধ্যমে আইনজীবী হিসেবে তালিকাভুক্ত করে সনদ প্রদানের দাবিতে আজ ১২ নভেম্বর বৃহস্পতিবার দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে বার কাউন্সিলের এমসিকিউ পরীক্ষায় উত্তীর্ণ রংপুর বারের শিক্ষানবীশ আইনজীবীদের উদ্যোগে মানববন্ধন-সমাবেশ অনুষ্ঠিত হয়। এমসিকিউ উত্তীর্ণ শিক্ষানবীশ আইনজীবী পলাশ কান্তি নাগ এর সভাপতিত্বে সমাবেশে বক্তৃতা করেন শিক্ষানবীশ আইনজীবী রাতুলুজ্জামান রাতুল,হাফিজার রহমান,শাহিনুর রহমান,সাগর তালুকদার,আব্দুল গফুর,রাশেদুল হক রাশেদ,ফেরদৌস ইসলাম,আরিফ হোসেন,শামসুন নাহার কুসুম, তাসমিন লাকি,পারুল আক্তার প্রমূখ। সংহতি জানিয়ে বক্তৃতা করেন শিক্ষানবীশ আইনজীবী নন্দিনী দাস ও স্বপন রায়।

এসময় বক্তারা বলেন, প্রতিবছর আইনজীবী তালিকাভুক্তির অন্ততপক্ষে একটি প্রক্রিয়া সম্পন্ন করার বিষয়ে ২০১৭ সালে বাংলাদেশ সুপ্রীম কোর্টের আপীল বিভাগের নির্দেশনা থাকার পরও নিয়মিত পরীক্ষা হয় নি। প্রায় ৩ বছর পর চলতি বছরের ফেব্রুয়ারি মাসে এমসিকিউ পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার পর আবারও ৮ মাস যাবত আইনজীবী তালিকাভুক্তির প্রক্রিয়াটি ঝুলে আছে। ফলে এমসিকিউ উত্তীর্ণ ১২৭৭৮ জন শিক্ষানবীশ আইনজীবী চরম অনিশ্চয়তায় মানবেতর দিনযাপন করছে। করোনা মহামারিকালে সময় ক্ষেপণের রিটেন পরীক্ষা মওকুফের দাবিতে দীর্ঘ‌ ১৩১ দিন যাবত শিক্ষানবীশ আইনজীবীরা আন্দোলন করছে। নিয়মিত পরীক্ষা হলে কখনোই রিটেন পরীক্ষা মওকুফের দাবি উত্থাপিত হতো না।

বক্তারা আরও বলেন,করোনাকালে এইচএসসি পরীক্ষার্থীদের অটোপ্রমোশনসহ বিভিন্ন ক্ষেত্রে ক্ষতিগ্রস্তদের সহায়তা ও প্রণোদনা প্রদান করা হলে শিক্ষানবীশ আইনজীবীদের একটি যৌক্তিক ও মানবিক দাবি কেন বাস্তবায়িত হবে না। আমরা তো তুমুল প্রতিযোগিতামূলক একটি এমসিকিউ পরীক্ষায় পাশ করেছি। যেহেতু করোনা মহামারিসহ বিভিন্ন কারণে দীর্ঘ ৮ মাসেও রিটেন পরীক্ষা অনু‌ষ্ঠিত হয়নি,তাই সময় ক্ষেপণের এই রিটেন পরীক্ষাটি মওকুফ করে একটি ভাইবা পরীক্ষার মাধ্যমে তালিকাভুক্তির দাবি করছি। আমরা বার কাউন্সিল কর্তৃপক্ষের কাছে বেতন চাই না,ভাতা চাই না, শুধু কর্মে প্রবেশের অনুমতি চাই। এই মানবিক চাওয়াটি বাস্তবায়নে আমাদের আর কতকাল অপেক্ষা করতে হবে? বক্তারা,অবিলম্বে সময় ক্ষেপণের রিটেন পরীক্ষা মওকুফ করে ভাইবার মাধ্যমে আইনজীবী হিসেবে তালিকাভুক্ত করে সনদ প্রদানের দাবি জানান।

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত
সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

ভেড়ামারায় প্রকাশ্যে দিবালোকে দোকানের কর্মচারী হত‍্যাকারীদের গ্রেফতার ও বিচারের দাবীতে মানববন্ধন

ঝিনাইদহে জাতীয় পার্টির মতবিনিময় সভা

ডোমারে ওএমএস এর চাল বিক্রয় পরিদর্শনে ইউএনও শাহিনা শবনম

কেএমপি’র মহানগর গোয়েন্দা পুলিশের অভিযানে মাদকসহ ১ ব্যবসায়ী গ্রেফতার

আজ প্রকাশ করা হতে পারে গণস্বাস্থ্যের কিটের ফলাফল

নেত্রকোনা জেলা কারাগারে এক হাজতির মৃ’ত্যু

নেত্রকোনা জেলা কারাগারে এক হাজতির মৃ’ত্যু

কেএমপি’র অভিযানে মা’দকসহ ৮ মা’দক কারবারি গ্রেফতার

ডিমলায় ভারতীয় ৬৭ টি গরুসহ আটক ২

উচ্চতর গ্রেডে বেতন কমায় হতাশ মাদ্রাসা শিক্ষক-কর্মচারীরা

উচ্চতর গ্রেডে বেতন কমায় হতাশ মাদ্রাসা শিক্ষক-কর্মচারীরা

ঝিনাইদহ ক্লাস চালুর দাবিতে মানববন্ধন ও সড়ক অবরোধ