crimepatrol24
২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় সন্ধ্যা ৭:২৯ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

এমপিওভুক্ত শিক্ষকের পেনশনের টাকা প্রদানে হ’য়রানির অভিযােগে ব্যানবেইসে দুদকের অভিযান

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
মার্চ ৯, ২০২২ ৯:৫৪ অপরাহ্ণ
এমপিওভুক্ত শিক্ষকের পেনশনের টাকা প্রদানে হ’য়রানির অভিযােগে ব্যানবেইসে দুদকের অভিযান

 

ক্রাইম পেট্রোল ডেস্কঃ এমপিওভুক্ত শিক্ষকের পেনশনের টাকা প্রদানে হ’য়রানির অভিযোগে বাংলাদেশ শিক্ষা তথ্য ও পরিসংখ্যান ব্যুরাে (ব্যানবেইস) ঢাকা কার্যালয়ে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন( দুদক)।

গতকাল মঙ্গলবার দুদক কার্যালয়ের সহকারী পরিচালক মান‌সি বিশ্বাস ও মো: আবুল কালাম আজা‌দ এর সমন্বয়ে একটি টিম এ অভিযান পরিচালনা করে।

দুদক সূত্রে জানা গেছে, বাংলাদেশ শিক্ষাতথ্য ও পরিসংখ্যান ব্যুরাে (ব্যানবেইস), ঢাকা-এর কর্তৃপক্ষের বিরুদ্ধে অবসরপ্রাপ্ত এমপিওভুক্ত শিক্ষকের পেনশনের টাকা প্রদানে হ’য়রানির অভিযােগের পরিপ্রেক্ষিতে দুর্নীতি দমন কমিশন, প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক মান‌সি বিশ্বাস ও মো: আবুল কালাম আজা‌দ এর সমন্বয়ে একটি টিম গতকাল ০৮.০৩.২০২২ খ্রি. তারিখে উক্ত দপ্তরে অভিযান পরিচালনা করে। টিম অ‌ভি‌যোগকারীর সা‌থে কথা ব‌লে জানতে পারে তিনি দীর্ঘ চার বৎসর ধ‌রে ব্যান‌বেই‌জে ঘোরাঘু‌রি কর‌লেও এখ‌নো পর্যন্ত তার অবসর ভাতা পান‌নি। স‌রেজ‌মি‌নে প‌রিদর্শন কা‌লে জানা যায় যে, ই‌তোম‌ধ্যে অ‌ভি‌যোগকারীর বিলটি গত ১৭\০২\২২ খ্রি. তা‌রি‌খে দা‌খিল করা হ‌য়ে‌ছে। কিন্তু তার ব্যাংক হিসাব নম্বর অনলাইন না থাকায় তা‌তে টাকা জমা হয়‌নি। অভিযোগকারীকে হিসাব নম্বর‌টি অনলাইন ক‌রে আগামী কাল‌কের ম‌ধ্যে ব্যান‌বেই‌জে জমা দেওয়ার প্র‌য়োজনীয় ব্যবস্থা গ্রহ‌ণের জন্য বলা হয়েছে। ব্যান‌বেইজ কর্তৃপক্ষ ২৪ ঘন্টার ম‌ধ্যে টাকা জমা দেওয়ার ব্যবস্থা গ্রহণ কর‌া হবে মর্মে আশ্বস্ত ক‌রেছে। এ প্রসঙ্গে বিস্তারিত প্রতিবেদন কমিশন বরাবর দাখিল করবেন এনফোর্সমেন্ট টিম।

 

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল