crimepatrol24
১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় রাত ১:০৪ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

বাংলাদেশ কংগ্রেসের নেতৃত্বে জাতীয় জোটের আত্মপ্রকাশ  

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
সেপ্টেম্বর ২৩, ২০২৩ ৫:০৫ অপরাহ্ণ

আবু সায়েম মোহাম্মদ সা’-আদাত উল করীম:
নিবন্ধিত রাজনৈতিক দল বাংলাদেশ কংগ্রেসের নেতৃত্বে আরও একটি নির্বাচনী জোটের আত্মপ্রকাশ ঘটেছে। ‘জাতীয় জোট’ নামে ছয়টি রাজনৈতিক দলের সমন্বয়ে গঠিত এই জোট ৩০০ আসনে প্রার্থী দিয়ে আগামী দ্বাদশ সংসদ নির্বাচনে অংশ নেয়ার ঘোষণা দিয়েছে। বাংলাদেশ কংগ্রেসের চেয়ারম্যান অ্যাড. কাজী রেজাউল হোসেনকে চেয়ারমান এবং একই দলের মহাসচিব অ্যাড. মোঃ ইয়ারুল ইসলামকে মূখপাত্র করে আজ শনিবার প্রেসক্লাবের মোহাম্মদ আকরাম খাঁ হলে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এই জোট ঘোষণা করা হয়।
জোটভূক্ত অন্য পাঁচটি দল হচ্ছে গণঅধিকার পার্টি-পিআরপি, বাংলাদেশ বেকার সমাজ, বাংলাদেশ পিপলস্ পার্টি, বাংলাদেশ গ্রীন পার্টি ও বাংলাদেশ সৎ-সংগামী ভোটার পার্টি। দলগুলির চেয়ারম্যান ও মহাসচিবরা যথাক্রমে জোটের কো-চেয়ারম্যান ও সমন্বয়কারী হিসেবে থাকছেন। জাতীয় ও স্থানীয় সরকার নির্বাচনে আগামীতে একত্রে অংশ নেয়া ছাড়াও এই জোট দেশ ও জনগণের স্বার্থে এবং জাতীয় সংকট নিরসনে যৌথভাবে কর্মসূচি দেবে।
জোট ঘোষণাকালে অ্যাড. কাজী রেজাউল হোসেন বলেন, ‘দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সরকার পুরোপুরি ব্যর্থ। ভোজ্য তেল, চিনি, পেয়াঁজ, চিনি, আলু, ডিমসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যের একের পর এক অসহনীয় মূল্য বৃদ্ধি ও সিন্ডিকেটের কারসাজিতে জোট নেতৃবৃন্দ ক্ষোভ প্রকাশ করেন।’
তারা বলেন, নিত্য প্রয়োজনীয় দ্রব্যের লাগামহীন মূল্য বৃদ্ধিতে জনগণের দিশাহারা অবস্থা। বাজারের নিয়ন্ত্রণ চলে গেছে সরকারের অসাধু সিন্ডিকেটের কাছে। সরকারের কিছু ব্যক্তি এই সিন্ডিকেটের সাথে জড়িত।
কাজী রেজাউল হোসেন বলেন, ‘মন্ত্রী-এমপিদের অনেকেই ব্যবসায়ী-শিল্পপতি হওয়ার তারা সব সময় অ’সাধু ব্যবসায়ীদের সুবিধা দেখেন। ব্যবসায়ীরা নিজেদের স্বার্থে অধিক মুনাফার আশায় একটার পর একটা জিনিসের কৃত্রিম সংকট তৈরি করে জিনিসপত্রের দাম অস্বাভাবিক হারে বৃদ্ধি করে চলেছে। এক্ষেত্রে সরকারের উপযুক্ত নজরদারী নেই।’
অ্যাড. মোঃ ইয়ারুল ইসলামের সঞ্চালনায় জোট ঘোষণাকালে গণঅধিকার পার্টি-পিআরপি’র চেয়ারম্যান সরদার মোঃ আব্দুস সাত্তার, বাংলাদেশ বেকার সমাজের সভাপতি মোঃ হাসান, বাংলাদেশ পিপলস্ পার্টি’র চেয়ারম্যান মোঃ মোস্তফা কামাল বাদল, বাংলাদেশ গ্রীন পার্টি’র চেয়ারম্যান ইঞ্জিঃ মনছুর আহমেদ ও বাংলাদেশ সৎ-সংগামী ভোটার পার্টি’র চেয়ারম্যান মোঃ মোবারক হোসেন বক্তব্য রাখেন। এছাড়াও গণঅধিকার পার্টি-পিআরপি’র মহাসচিব ডঃ শরীফ সাকি, বাংলাদেশ বেকার সমাাজের সাধারণ সম্পাদক মোঃ রাহাত চৌধুরী, বাংলাদেশ পিপলস্ পার্টি’র মহাসচিব মোঃ আমিনুল ইসলাম সুমন, বাংলাদেশ গ্রীন পার্টি’র মহাসচিব মোঃ মোস্তাকিম হোসাইন ও বাংলাদেশ সৎ-সংগামী ভোটার পার্টি’র মহাসচিব মোঃ নিজাম উদ্দিন সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।
Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত
সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

মধুপুরে নৌকার প্রার্থী সিদ্দিক হোসেন খানকে বিজয়ী করার লক্ষে ব্যস্ত উপজেলা আওয়ামীগ

মধুপুরে নৌকার প্রার্থী সিদ্দিক হোসেন খানকে বিজয়ী করার লক্ষে ব্যস্ত উপজেলা আওয়ামীগ

নীলফামারীর ডিমলায় ১৪ প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার

বাজিতপুরে মাইকে ঘোষণা দিয়ে দু’গ্রামের লোকজনের মধ্যে ‘রক্তক্ষয়ী’ ‘সংঘর্ষে’ ‘নিহত’ ১, ‘আহত’ শতাধিক

ডোমারে শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক হিসেবে পুরস্কার পেলেন মারুফ হোসেন

ডিএমপির ঊর্ধ্বতন ৮ কর্মকর্তার পদায়ন

চকরিয়ায় চাঁদা না দেওয়ায় গুলি করে টাকা ছিনতাই, আহত ১

মোখা’ বাংলাদেশের দিকে আসছে, ৪ নম্বর স্থানীয় হুঁশিয়ারি সংকেত

ডোমারে বিবর্তন নাট্য গোষ্ঠির উদ্যোগে দু:স্থদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ

কেএমপি’র গোয়েন্দা পুলিশের অভিযানে ভুয়া ডিবির পরিচয়ে চাঁ’দা দাবির অভিযোগে ১ জনকে গ্রেফতারসহ ২ টি মোবাইল ফোন উদ্ধার

ঝিনাইদহে রাস্তা বিহীন খালে ৩১ লাখ টাকার ব্রীজ !