crimepatrol24
৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় সন্ধ্যা ৭:২৫ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

কলারোয়ায় জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালন

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
মার্চ ১০, ২০১৯ ৪:৩৫ অপরাহ্ণ


ফারুক হোসেন রাজ, কলারোয়া(সাতক্ষীরা)প্রতিনিধিঃ 

সাতক্ষীরা কলারোয়ায় প্রাকৃতিক দুর্যোগের মোকাবেলায় সক্ষমতা তৈরী ও সচেতনতা বাড়াতে ‘জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস- ২০১৯’ পালনে সারাদেশের ন্যায় র‍্যালী ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে’। 

রবিবার(১০মার্চ ১৯) সকাল ১০ ঘটিকায় উপজেলা প্রশাসনের উদ্যেগে উপজেলা চত্তর হতে বর্ণাঢ্য র‍্যালীটি গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে অডিটোরিয়াম হলরুমে আলোচনা সভায় মিলিত হয় । এ বছরের প্রতিপাদ্য হচ্ছে- ‘দুর্যোগ মোকাবিলায় প্রস্তুতি, হ্রাস করবে জীবন ও সম্পদের ঝুঁকি’। 

দিবসটি উপলক্ষে আলোচনা সভায় বক্তারা বলেন, ‘জনগণ এবং সংশ্লিষ্ট সকলের অংশগ্রহণের মাধ্যমে দুর্যোগ ব্যবস্থাপনায় বাংলাদেশ বিশ্বে রোল মডেল হিসেবে প্রতিষ্ঠিত। এছাড়াও বৈশ্বিক উষ্ণতা বৃদ্ধি ও জলবায়ু পরিবর্তনের নেতিবাচক প্রভাব আজ বিশ্বব্যাপী পরলক্ষিত হচ্ছে। জলবায়ু পরিবর্তনের পাশাপাশি ভৌগোলিক অবস্থানগত কারণেও বাংলাদেশ পৃথিবীর অন্যতম দুর্যোগপ্রবণ অঞ্চল হিসেবে পরিচিত। 

এসময় উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা মহাসীন আলী,পিআইও অফিসার,অফিস সুপার আবু রায়হান, মাহবুবুর রহমান, অফিস সহকারী আব্দুল মান্নান,অফিস সহকারী রফিকুল ইসলাম,তরুন সমাজ সেবক মতিয়ার রহমান রুবেল, সহ বিভিন্ন সরকারি কর্মকর্তা,শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীবৃন্দ।




Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল