crimepatrol24
৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় রাত ১২:৫১ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

৫ দিন পর স্বস্তির নিঃশ্বাস ফেললেন শীতে নাকাল নীলফামারীর মানুষ

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
ডিসেম্বর ২৩, ২০১৯ ৩:২৪ অপরাহ্ণ

নীলফামারী প্রতিনিধি॥ গত বৃহস্পতিবার (১৯ ডিসেম্বর) থেকে সূর্যের দেখা মেলেনি, শীতে নাকাল মানুষ। সোমবার (২৩ ডিসেম্বর) সকাল থেকে সূর্যের মৃদু আলো ছড়ায় জেলা জুড়ে। তাই পাঁচদিন পর স্বস্তির নিঃশ্বাস ফেললেন শীতে নাকাল নীলফামারীর মানুষ। সূর্যের আলোয় ঝলমলে এখন নীলফামারী।
ঘর থেকে বের হয়েছে ঘেটে খাওয়া মানুষ, শুরু হয়েছে শহরে বন্দরে মানুষের প্রাণ চাঞ্চল্য। কর্মমুখর হয়ে উঠেছে পুরো নীলফামারী জেলা । পাঁচ দিনের কুয়াশা ও মৃদু শৈত্য প্রবাহ ভেদ করে দেখা দিয়েছে সূর্য। কিছুটা হলেও মানুষ ঘর থেকে বের হতে পারছে। জেলা শহর ছাড়াও ভারতের হিমলায়ের পাদদেশে অবস্থিত জেলার ডোমার ও ডিমলায় সূর্য দেখা গেছে।
বিষয়টি নিশ্চিত করেন, জেলার ডিমলা আবহাওয়া কার্যালয়ের সহকারী কর্মকর্তা আনিছুর রহমান। তিনি জানান, আজকের স্থানীয় সর্বনিম্ন তাপমাত্রা ১২ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।
জেলা শহরের জুম্মা পাড়া মহল্লার রিকশা চালক মিজানুর রহমান জানান, শীতের কনকনে ঠান্ডায় গত পাঁচ দিন ধরে রিকশা নিয়ে ঘর থেকে বের হতে পারিনি। আজ সূর্যের দেখা মেলায় বেশ ভাল লাগছে। সকাল থেকে রোজগারও হয়েছে ভাল। লোকজন ঘর থেকে বের হওয়ায় শহরে কর্ম চাঞ্চল্য শুরু হয়েছে।
সৈয়দপুর বিমান বন্দর আবহাওয়া কার্যালয় সূত্রে জানা যায়, সোমবার থেকে তাপমাত্রা বাড়তে শুরু করেছে। গত বৃহস্পতিবার (১৯ ডিসেম্বর) জেলায় সর্বনিম্ন ১০ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা ছিল। শুরু হয়েছিল ঠান্ডা বাতাস ও মৃদু শৈত্যপ্রবাহ।
শুক্রবার (২০ ডিসেম্বর) সৈয়দপুরে সর্বনিম্ন ১১ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস ও সবোর্চ্চ ১৮ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। এরপর রবিবার (২২ ডিসেম্বর) সর্বনিম্ন ১২ দশমিক ২ ডিগ্রি ও সর্বোচ্চ ১৬ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়। আজ সোমবার (২৩ ডিসেম্বর) সর্বনিম্ন তাপমাত্রা ১১ দশমিক ৮ ডিগ্রি ও সর্বোচ্চ ১৭ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।
তাপ মাত্রা রেকর্ডের বিষয়টি নিশ্চিত করেন, সৈয়দপুর বিমানবন্দর আবহাওয়া অফিসের সহকারী কর্মকর্তা মো. লোকমান হাকিম। তিনি বলেন, গত কয়েক দিনের তুলনায় সূর্যের আলোয় কিছুটা স্বস্তি ফিরে পেয়েছে শহরবাসী। এই তাপমাত্রা আরো বাড়বে বলে আশা করেন তিনি।

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত
সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

দেশে করোনায় আরও ৯৫ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৪২৮০

জামালপুরের RT-PCR মেশিনের যান্ত্রিক ত্রুটি,১দিনে ময়মনসিংহ ল্যাবে করোনা শনাক্ত ২৮জন

এমপিওভুক্ত শিক্ষাব্যবস্থা জাতীয়করণের দাবিতে অবস্থান কর্মসূচির ১৮ তম দিন অতিবাহিত

মধুপুরে রহস্যজনক কারণে ফসলি জমিতে বন্ধ হচ্ছে না মাটি কাটার মহোৎসব

নাস্তায় ডিমের যত উপকারিতা

ঝিনাইদহে একাধিক মাদক মামলার আসামির সঙ্গে পুলিশের ধস্তাধস্তি, গাঁজাসহ গ্রেফতার

রংপুরে মাদকসহ আসামী গ্রেফতার

জামালপুর জেলা প্রশাসনের উদ্যোগে ছাতা বিতরণ

নীলফামারীতে পৌরমেয়র ও দুই চিকিৎসকসহ ৫২ জন হোম কোয়ারেন্টাইনে

২৫ এপ্রিল থেকে শপিং মল–দোকানপাট খোলা