crimepatrol24
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় দুপুর ১:২৪ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

১২০ টাকায় পুলিশে চাকুরি পেলো ঘোড়াঘাটের রাজমিস্ত্রির ছেলে অমিত

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
মার্চ ২৬, ২০২৪ ৭:১৯ অপরাহ্ণ

 

মাহতাব উদ্দিন আল মাহমুদ, ঘোড়াঘাট (দিনাজপুর) প্রতিনিধিঃ

১২০ টাকায় পুলিশে চাকুরি পেলো দিনাজপুর ঘোড়াঘাটের এক রাজমিস্ত্রির ছেলে মা হারা অমিত।

তার নাম রাকিবুল হাসান অমিত (২২)। তার বাবা রাজমিস্ত্রি। দিন এনে দিন খেয়ে চলে তাদের পরিবার। তিন ভাই বোনের মধ্যে অমিত বড়। গত ২০২২ সালে মারা যায় তার মা। মা ছাড়া জীবনে নেমে আসে অন্ধকার। মধ্যবিত্ত পরিবারের অমিতের চাকুরি হয়েছে পুলিশে। ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে চূড়ান্তভাবে মনোনীত হয়েছেন এই তরুণ। গত শনিবার দিনাজপুর জেলা থেকে কনস্টেবল পদে চূড়ান্ত মনোনীত ৭৫ জনের নাম ঘোষণা করেন পুলিশ সুপার শাহ ইফতেখার আহম্মেদ। তাদের মধ্যে একজন রাকিবুল হাসান অমিত।

অমিত দিনাজপুরের ঘোড়াঘাট পৌর এলাকার ২নং ওয়ার্ডের নয়াপাড়া (কলেজপাড়া) গ্রামের রায়হান আলীর ছেলে। সে ঘোড়াঘাট কে.সি পাইলট স্কুল এন্ড কলেজে উচ্চ মাধ্যমিক (এইচএসসি) দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী। ২০২২ সালে ক্যান্সারে আক্রান্ত হয়ে তার মা বেবী বেগম মারা যান। রাজমিস্ত্রি বাবা কাজের ব্যস্ততায় সারাদিন বাইরে থাকায় ছোট দুটি ভাই বোনের দায়িত্ব নিতে হয় অমিতকে।
এর মাঝে চলতি বছর পুলিশ বাহিনীতে ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ হলে আবেদন করে অমিত। আবেদনে তার খরচ হয় ১২০ টাকা। নিজ উপজেলা ঘোড়াঘাট থেকে জেলা সদর দিনাজপুরের দূরত্ব প্রায় ৯৭ কিলোমিটার। মধ্যবিত্ত পরিবারের সন্তান অমিত দিনাজপুরে বন্ধুর মেসে উঠে প্রিলিমিনারি, শারীরিক মাপ ও সক্ষমতা যাচাই পরীক্ষায় অংশগ্রহণ করে। সে উত্তীর্ণ হয়ে লিখিত ও মৌখিক পরীক্ষায় অংশ গ্রহণ করে। সেখানেও নিজের মেধা ও যোগ্যতার প্রমাণ দেয় এ তরুণ। চূড়ান্ত তালিকায় তার নাম ঘোষণার পর আবেগে ভেঙ্গে পড়েন মা হারা এই তরুণ।

রাকিবুল হাসান অমিত বলেন, ‘কখনো ভাবিনি এত সহজে আমার চাকুরিটা হয়ে যাবে। আজ আমার মা বেঁচে থাকলে অনেক খুশি হতো। ছোট থেকেই শুনেছি পুলিশের চাকুরি সোনার হরিণ। টাকা ছাড়া নাকি পুলিশে কোনোভাবেই চাকুরি হয় না। তবে সেই ধারণা ভুল। আমার শুধু আবেদন করতে ১২০ টাকা খরচ হয়েছে। এর বেশি এক পয়সাও খরচ হয়নি। আমি আমার পরিবার এবং সমাজের মুখ উজ্জ্বল করতে চাই। পুলিশের পোশাক গায়ে জড়িয়ে মানুষের কল্যাণে কাজ করে যেতে চাই।’

দিনাজপুরের পুলিশ সুপার শাহ ইফতেখার আহমেদ বলেন, ‘শতভাগ নিরপেক্ষতা ও স্বচ্ছতার মধ্য দিয়ে নিয়োগ প্রক্রিয়া শেষ করা হয়েছে। অমিতের মত দিনাজপুর জেলা থেকে ৭৫ জন চূড়ান্তভাবে মনোনীত হয়েছেন। তাদের মধ্যে ৬৪জন পুরুষ এবং ১১জন নারী। আমরা প্রত্যাশা করি, পুলিশ কনস্টেবল পদে সদ্য মনোনীত এসব তরুণ-তরুণীরা আগামীতে দেশ ও জনগণের কল্যাণে কাজ করে যাবে। তাদের মাধ্যমে বাহিনীর ভাবমূর্তি আরো উজ্জ্বল হবে।’

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত
সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

দাউদকান্দিতে ১০৩ প্রাথমিক বিদ্যালয়ে প্রজেক্টর ও সাউন্ড সিস্টেম বিতরণ

আরপিএমপি’র হাজীরহাট থানা পুলিশ কর্তৃক অবৈধভাবে বালু উত্তোলনকারী ড্রেজার ধ্বংস

আল্লাহর আদালতে বিচার দায়ের করে মহাজোটের লাগাতার অবস্থান কর্মসূচি স্থগিত, পরবর্তী কর্মসূচি ঘোষণা!

ঝিনাইদহে করোনা প্রতিরোধ ও ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণ সংক্রান্ত পর্যালোচনা সভা

কুষ্টিয়া পৌর গোরস্থান মসজিদের সভাপতি হিসেবে শেখ হাবিবুর রহমান হাবিব পূনঃনির্বাচি

কবরের আজাব হতে রক্ষা পাওয়ার আমল

ইচ্ছা মানব উন্নয়ন সংস্থার চট্টগ্রাম বিভাগীয় টিমের ইফতার ও খাবার বিতরণ

কেএমপি’র মাদক বিরোধী অভিযানে মাদকসহ ১৩ ব্যবসায়ী গ্রেফতার

লাইলাতুল কদর নামাজের নিয়মাবলী

ইবি এলাকায় ইভটিজিং এর দায়ে এক যুবকের কারাদণ্ড