crimepatrol24
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় সন্ধ্যা ৭:৪৬ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

হোমনায় মধ্যরাতে চালের গদিতে রহস্যজনক বিস্ফোরণ!

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
সেপ্টেম্বর ৫, ২০২২ ৯:২৪ অপরাহ্ণ
হোমনায় মধ্যরাতে চালের গদিতে রহস্যজনক বিস্ফোরণ!

 

মো. আক্তার হোসেন, বিশেষ প্রতিনিধিঃ

প্রতিদিনের মতো দিন শেষে রবিবার সন্ধ্যায় শাটার তালাবদ্ধ করা হয় আলাউদ্দিন ট্রেডার্সের পাইকারী চালের ব্যবসা প্রতিষ্ঠানটি। রাত দুইটা ছাব্বিশ মিনিট। দোকানের ভেতরে মধ্যরাতে হঠাৎ প্র’চণ্ড বি’স্ফোরণ। বি’কট শব্দে আ’তঙ্কে ঘুম ভাঙে আশেপাশের মানুষের। ঘর থেকে ছুটে বের হন অনেকেই। লোকজন দোকানে ঢুকে অগ্নিনির্বাপন যন্ত্র দিয়ে আ’গুন ও ধোঁ’য়া নিয়ন্ত্রণ করেন। রাতে দোকানে কেউ ছিলেন না। ফলে কেউ হতাহত হয়নি। তবে এতে পাঁচ-ছয় লাখ টাকার ক্ষ’তি হয়েছে বলে জানিয়েছেন ভুক্তভোগী। কীভাবে এবং কীসের মাধ্যমে এই বি’স্ফোরণের ঘটনা ঘটেছে কেউই বলতে পারছে না। আপাতত পুলিশও বলতে পারছে না এর কারণ। ফলে সৃষ্টি হয়েছে রহস্যের। সোমবার কুমিল্লার হোমনায় পল্লী বিদ্যুৎ অফিস সংলগ্ন আলাউদ্দিন ট্রেডার্সে র’হস্যজনক এ বি’স্ফোরণের ঘটনা ঘটে। এ ঘটনা থানাকে জানানো হয়েছে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

স্থানীয় লোকজনের মাধ্যমে খবর পেয়ে রাতেই ছুটে আসেন চালের গদির মালিক ব্যবসায়ী মো. আলাউদ্দিন। এসময় বি’স্ফোরকের কোনো আলামতও দেখেননি কেউ। অথচ বি’স্ফোরণ, আগুন, ধোঁয়া। তালা লাগানো অবস্থায় শক্তিশালী শাটার ভেঙে দুমরে মুচড়ে বাহিরে ছিটকে পড়ে আছে।

সোমবার সকালে সরেজমিন গিয়ে দেখা যায়, চালের গদির ভেতরে উত্তর দিকে একটি ভেন্টিলেটর আগুনে কালচে দাগ পড়ে গেছে। ভেতরে সেটি অক্ষত থাকলেও বাহির থেকে কিছু অংশ ভাঙা। স্টেক ভেঙে চালের বস্তা এলোমেলো। দুটি শাটার বাহিরে দুমরে মুচড়ে পড়ে আছে।

দোকানের সিসি ক্যামেরার ফুটেজে দেখা যায়, রাত দুইটা ছাব্বিশ মিনিটে দোকানের ভেতরে বোমার মতো প্রচণ্ড বিস্ফোরণে আগুনের কুণ্ডলী নিচে পড়ছে; ধোঁয়া নির্গত হচ্ছে। প্লাস্টিকের চালের বস্তা থেকে চাল গড়িয়ে পড়ছে। আগুন নিভে গেছে।

চালের গদির মালিক ব্যবসায়ী আলাউদ্দিন বলেন, প্রতিদিনের মতো সেদিনও আমার পাইকারী চালের দোকানটি তালবদ্ধ করে বাড়িতে চলে যাই। মধ্যরাতে স্থানীয় লোকজনের মাধ্যমে আমার দোকানে বি’স্ফোরণে আ’গুন লাগার খবর পেয়ে ছুটে আসি। এসে দেখি বি’স্ফোরণের কারণে দোকানের শাটার ভেঙে বাহিরে পড়ে রয়েছে। বি’স্ফোরণের আগুনে ২৩০ বস্তা চাল বি’নষ্ট হয়ে পাঁচ-ছয় লাখ টাকার ক্ষতি হয়। আশেপাশের লোকজন এসে অগ্নিনির্বাপণ গ্যাস স্প্রে করে আ’গুন নিয়ন্ত্রণ করে। দোকানের ভেন্টিলেটরটি ভা’ঙা ও আ’গুনে পো’ড়া চিহ্ন রয়েছে।

তিনি আরও বলেন, কেউ হয়তো শ’ত্রুতাবশত আমার ক্ষ’তি করার উদ্দেশে ভেন্টিলেটর ভে’ঙে দোকানের ভেতরে বি’স্ফোরক দ্রব্য নিক্ষেপ করে না’শকতামূলক ঘটনা ঘটিয়ে থাকতে পারে।

কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি-০৩ এর ডিজিএম শওকাতুল আলম জানান, তিনিও বোমার মতো বি’স্ফোরণের প্রচণ্ড শব্দ শুনেছেন। তবে বি’কট শব্দের কারণ বলতে পারবেন না।

এ ব্যাপারে হোমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাইফুল ইসলাম বলেন, প্রাথমিকভাবে মনে হচ্ছে গ্যাসের বি’স্ফোরণ। ভেতরে কোনো বিষাক্ত গ্যাস জমেও এমন বি’স্ফোরণের ঘটনা ঘটতে পারে। বি’স্ফোরকের কোনো আলামতও পাওয়া যায় নি। অধিকতর তদন্ত ছাড়া এ বি’স্ফোরণের সঠিক কারণ বলা যাচ্ছে না।

 

 

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত
সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

নেত্রকোনায় কমিউনিটি পুলিশিং ডে-২০২০ পালিত

হোমনা থেকে ভাড়া গাড়ি নিন, আরামদায়ক ভ্রমণ উপভোগ করুন

হোমনা থেকে ভাড়া গাড়ি নিন, আরামদায়ক ভ্রমণ উপভোগ করুন

ব্যাপক নকল ওষুধ উদ্ধার:সৈয়দপুরে ল্যাবরেটরীজ মালিকের এক বছর কারাদণ্ড

পুঠিয়ায় যুবকের লাশ উদ্ধার

পুঠিয়ায় যুবকের লাশ উদ্ধার

মা’দকাসক্তি চিকিৎসাসেবার অ’পপ্রচার বন্ধে রিহ্যাব সেন্টার এসোসিয়েশন রংপুরের সংবাদ সম্মেলন

মা’দকাসক্তি চিকিৎসাসেবার অ’পপ্রচার বন্ধে রিহ্যাব সেন্টার এসোসিয়েশন রংপুরের সংবাদ সম্মেলন

বাংলাদেশের অর্থনীতি এখন বিশ্বের বর্ধনশীল পাঁচটি অর্থনীতির একটি: প্রধানমন্ত্রী

ডোমারে পবিত্র মাহে রমজান উপলক্ষে দুঃস্থদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ

ডোমারে পবিত্র মাহে রমজান উপলক্ষে দুঃস্থদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ

হাজারো মানুষের ভালোবাসায় বিদায় নিলেন ঝিনাইদহের ঐতিহ্যবাহী জাহিদ ফাউন্ডেশনের পরিচালকের পিতা মুসা মিয়া

প্রতিনিধি আবশ্যক

চুয়াডাঙ্গায় পুলিশ সুপার হিসেবে যোগদান করলেন আব্দুল্লাহ্ আল-মামুন

চুয়াডাঙ্গায় পুলিশ সুপার হিসেবে যোগদান করলেন আব্দুল্লাহ্ আল-মামুন