crimepatrol24
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় রাত ৩:৩৯ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

হোমনায় ট্রান্সফরমার চুরি, আটক২

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
সেপ্টেম্বর ৭, ২০২১ ৭:৪৭ অপরাহ্ণ

 

মো. আক্তার হোসেন, বিশেষ প্রতিনিধি:
কুমিল্লার হোমনায় পল্লী বিদ্যুতের ট্রান্সফরমার চুরির অভিযোগে তামার তারসহ দুই জনকে আটক করেছে পুলিশ। সোমবার দুপুরে উপজেলার ঘারমোড়া বাজার থেকে তাদের আটক করা হয়। এরা চুরি যাওয়া ওই ট্রান্সফরমারের কোর কয়েলের চিকন ও মোটা কপার তামার তার বিক্রির উদ্দেশে বাজারে ঘোরাঘুরি করছিল। কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি-০৩ হোমনা জোনাল অফিসের কর্মকর্তা-কর্মচারী ও স্থানীয় লোকজনের সহযোগিতায় চুরির একদিন পর তারসহ চোরদের আটক করে পুলিশ। এ সময় তাদের কাছে থেকে ১৩ হাজার আট শ’ টাকা মূল্যের সাড়ে এগারো কেজি  তামার তার উদ্ধার করা হয়। আটকরা হলেন- উপজেলার রাজাকাশিপুর গ্রামের মিশাদ মিয়ার ছেলে ছলিম মিয়া (২২) ও একই গ্রামের মৃত মতিন ভূঁইয়ার ছেলে মাইন উদ্দিন (৩২)। সোমবার রাতে তাদের বিরুদ্ধে হোমনা থানায় মামলা দায়ের এবং পরদিন মঙ্গলবার সকালে কুমিল্লা কোর্টের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

অভিযোগ সূত্রে জানা যায়, গত ৫ নভেম্বর (রবিবার) গভীর রাতে হঠাৎ করেই বজ্রসহ বৃষ্টিপাত শুরু হলে বিদ্যুৎ চলে যায়। এ সুযোগে চোরেরা ফ্লায়ার দিয়ে বিদ্যুতের তার কেটে উপজেলার জয়পুর ইউনিয়নের রাজাকাশিপুর গ্রামের নজরুল ইসলামের বাড়ি সংলগ্ন ১০ কেভিএ একটি ট্রান্সফরমার চুরি করে নিয়ে যায়; যার মূল্য বেয়াল্লিশ হাজার টাকা। রাতে বজ্রবৃষ্টির কারণে বিদ্যুৎ না থাকায় সোমবার সকালে ওই গ্রামের লোকজন হোমনা পল্লী বিদ্যুৎ অফিসে অভিযোগ করেন। অভিযোগ পেয়ে বিদ্যুৎ কর্মীরা ঘটনাস্থলে গিয়ে ট্রান্সফরমার চুরির বিষয়টি টের পান। তখন থেকেই তারা চুরি যাওয়া ট্রান্সফরমারটি উদ্ধারে তৎপরতা চালান। এরই সূত্র ধরে সোমবার দুপুরে ঘারমোড়া বাজার থেকে ট্রান্সফরমারের তারসহ দুই জনকে আটক করে পুলিশ। এই ঘটনায় সোমবার রাতে কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি -০৩ এর এজিএম মো. ওসমান ফারুক হোমনা থানায় একটি মামলা দায়ের করেন।

কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি ০৩ এর ডেপুটি জেনারেল ম্যানেজার (ডিজিএম) মো. আজিজুর রহমান সরকার বলেন, রবিবার গভীর রাতে বজ্রসহ বৃষ্টি শুরু হলে বিদ্যুৎ চলে যাওয়ার সুযোগে চোরেরা খুঁটিতে উঠে ফ্লায়ার দিয়ে বিদ্যুতের তার কেটে ট্রান্সফরমারটি চুরি করে নিয়ে যায়। পরের দিন অর্থ্যাৎ সোমবার সকালে যখন এলাকার লোকজন বিদুতের জন্য অভিযোগ জানায়, তখন আমরা ঘটনাস্থলে গিয়ে খুঁটিতে ট্রান্সফরমারটি দেখতে না পেয়ে চুরির বিষয়টি টের পাই। তখন থেকেই এটি উদ্ধার এবং চোর ধরতে গোপনে খোঁজ খবর নিতে থাকি। এরই পরিপ্রেক্ষিতে সোমবার ঘারমোড়া বাজারে দুই জন লোকের তার বিক্রির উদ্দেশে ঘারাঘুরির খবর পাই। সঙ্গে সঙ্গে আমরা পুলিশ নিয়ে ঘটনাস্থলে গিয়ে স্থানীয়দের সহযোগিতায় ট্রান্সফরমারের কোর কয়েলের চিকন ও মোটা কপার তামার তারসহ দুই জনকে আটক করি।

এ ব্যাপারে হোমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল কায়েস আকন্দ জানান, বিদ্যুতের ট্রান্সফরমার চুরির অভিযোগে থানায় মামলা হয়েছে। দুই জনকে আটক করা হয়েছে। কুমিল্লা কোর্টের মাধ্যমে তাদের কারাগারে পাঠানো হয়েছে।

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত
সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

কোটচাঁদপুরে সর্দি জ্বর ও কাশিতে অবসরপ্রাপ্ত পুলিশ সদস্যের মৃত্যু, বাড়ী- রাস্তা লক ডাউন

ঝিনাইদহের কালীগঞ্জ খাদ্যগুদামে মহাজালিয়াতি, ওসিএলএসডি কৃষি কর্মকর্তা ও ব্যাংক ম্যানেজারের যোগসাজসে অস্তিত্বহীন কৃষকের নামে ধান ক্রয়ের অভিযোগ

হোমনায় প্রধানমন্ত্রীর ৭৬ তম জন্মদিন পালন

হোমনায় প্রধানমন্ত্রীর ৭৬ তম জন্মদিন পালন

তেঁতুলিয়ায় মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধের মৃত্যু

হোমনায় দুই কি.মি. অবৈধ গ্যাসলাইন উচ্ছেদ

রাজধানীর মোহাম্মদপুর থেকে গুঁড়া মশলার প্যাকেটে হেরোইনসহ এক নারী ও ডেমরা থেকে পিস্তলসহ এক যুবক গ্রেপ্তার

কুষ্টিয়ায় শেখ কামাল স্টেডিয়াম এর নাম ফলক উম্মোচন করলেন হানিফ এমপি

দাউদকান্দিতে উচ্ছেদ অভিযানে ৩ কোটি টাকার সরকারি জায়গা উদ্ধার

খোকসায় দোজালি কারখানায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান : ১ লক্ষ টাকা জরিমানা

হোমনায় শেখ কামালের ৭২ তম জন্মদিন পালন