crimepatrol24
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় সন্ধ্যা ৭:৩০ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

হোমনায় এমপি’র নামে মিথ্যাচার ও ইউএনও’র নামে ব্যানার টাঙিয়ে সংবাদ সম্মেলন করার প্রতিবাদে আ’লীগ ও সহযোগী সংগঠনের পাল্টা সংবাদ সম্মেলন

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
মার্চ ১২, ২০২০ ৩:৩৫ অপরাহ্ণ

অধ্যক্ষ মজিদ-আবুলকে অবাঞ্ছিত ঘোষণা

মো. ইব্রাহিম খলিল, হোমনা, কুমিল্লা ঃ হোমনায় কুমিল্লা-২ (হোমনা-তিতাস) আসনের সংসদসদস্য সেলিমা আহমাদের নামে মিথ্যাচার ও ইউএনও’র নামে ব্যানার টাঙিয়ে আওয়ামী লীগ সভাপতি ও সাধারণ সম্পাদক বুধবার যে সংবাদ সম্মেলন করেছিলেন তার প্রতিবাদে পাল্টা সংবাদ সম্মেলন করেছে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

সংবাদ সম্মেলনে আ.লীগ সভাপতি অধ্যক্ষ আবদুল মজিদ ও সাধারণ সম্পাদক একেএম সিদ্দিকুর রহমান আবুলকে অবাঞ্ছিত ঘোষণা করা হয়। বৃহস্পতিবার বিকেল চারটায় উপজেলা সদরে স্থানীয় সংসদ সদস্যের দলীয় কার্যালয়ে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন- উপজেলা আওয়ামী লীগের সহ- সভাপতি ও পৌরমেয়র অ্যাডভোকেট মো. নজরুল ইসলাম। লিখিত বক্তব্যে তিনি বলেন, সভাপতি অধ্যক্ষ আবদুল মজিদ ও সাধারণ সম্পাদক একেএম সিদ্দিকুর রহমান আবুল মুজিববর্ষের আলোচনা সভার কথা বলে ইউএনও’র নামে ব্যানার টাঙিয়ে যে সংবাদ সম্মেলন করেছেন তা সম্পূর্ণরূপে আইনের পরিপন্থী ও অসাংগঠনিক।

তিনি আরও বলেন, আমাদের সংসদসদস্য সেলিমা আহমাদ ১৯৭৩ সালের পর এ আসনে আওয়ামী লীগ থেকে এমপি নির্বাচিত হয়ে এ অঞ্চলকে কলঙ্কমুক্ত করেছেন। তিনি হোমনা-তিতাসের স্কুল, কলেজ, মসজিদ, মাদ্রাসা ও রাস্তা-ঘাটের ব্যাপক উন্নয়ন করেছেন। এ উন্নয়নকে বাধাগ্রস্ত করার জন্যই এক শ্রেণির দুর্নীতিবাদ, সন্ত্রাস, চাঁদাবাজ ও ভূমি দস্যুরা এমপির নামে অপপ্রচার চালাচ্ছে।

তিনি দলীয় লোকজনের মান-মর্যাদা রক্ষায় সব সময় নিবেদিত প্রাণ। তিনি কোনো নেতা-কর্মীকে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করেননি। বরং হোমনা-তিতাস থেকে সন্ত্রাস, চাঁদাবাজ, ভুমিদস্যু ও মাদকব্যবসায়ীদের নির্মূল করা হয়েছে।

নব্য ও হাইব্রিড আওয়ামী লীগ সম্পর্কে তিনি সভাপতি ও সাধারণ সম্পাদকের দেওয়া তথ্যের প্রতিবাদ করে বলেন, ২০১৬-’১৭ সালে মোস্তফা এবং মেহেদিকে আনুষ্ঠানিকভাবে দলে যোগদান করিয়েছিলেন তারাই।অথচ, তারাই এখন জনবিচ্ছিন্ন হয়ে এমপির নামে চরম মিথ্যাচার করছেন।

তিনি আরও জানান, মজিদ সাহেব ও আবুল গত আওয়ামী লীগের কমিটিতে তিতাসের কৃষ্ণপুর গ্রামের আবুলের ভগ্নিপতি ফিরোজকে যুগ্ম সম্পাদক করেন এবং ছাত্রদলের বহিঃ ক্রীড়া সম্পাদক মো. সেলিমকে ক্রীড়া সম্পাদক করেন। সেলিমা আহমাদ সংসদসদস্য নির্বাচিত হয়ে এই প্রথম হোমনা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও দুই জন ভাইস চেয়ারম্যান নির্বাচিত করান।

অতীতে তারা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক থাকার পরও বিএনপি ও রাজাকাররা নির্বাচিত হয়। এমপি মহোদয়ের উন্নয়নের এ ধারাকে ব্যাহত করার জন্য মজিদ সাহেব ও অবাঞ্ছিত সাধারণ সম্পাদক আবুল মিথ্যা সংবাদ সম্মেলন করেছেন।

এসময় উপস্থিত ছিলেন- উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মো. মহসিন সরকার, উপজেলা আওয়ামী লীগ সহ-সভাপতি ও সাবেক ভাইস চেয়ারম্যান মো. ফজলুল হক মোল্লা, যুগ্ম সম্পাদক সাদেক সরকার ও গাজী ইলিয়াস, সাংগঠনিক সম্পাদক ও জেলা পরিষদ সদস্য মো. মহিউদ্দিন খন্দকার, সাংগঠনিক সম্পাদক শাহিনুজ্জামান খোকন, সদস্য মাহবুবুর রহমান খন্দকার, পৌর আ.লীগ সভাপতি আনোয়ার হোসেন বাবুল ও সাধারণ সম্পাদক মোয়াজ্জেম হোসেন মোসলেম, যুব লীগ আহ্বায়ক খন্দকার মো. নজরুল ইসলাম, স্বেচ্ছাসেব লীগ সভাপতি দেলোয়ার হোসেন ফারুক, কুমিল্লা উত্তর জেলা শ্রমিক লীগের সাংগঠনিক সম্পাদক আকবর হোসেন সরকার, ছাত্রলীগ সভাপতি মো. ফয়সাল সরকার, চান্দেরচর, ঘাগটিয়া, আসাদপুর, দুলালপুর, ভাষানিয়া, জয়পুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও আওয়ামী লীগ এবং এর সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

গতকাল বুধবার উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) তাপ্তি চাকমার নিকট দলীয় ব্যানারে তার নাম ব্যবহার করে অধ্যক্ষ আবদুল মজিদের রাজনৈতিক কার্যালয়ে দলীয় সমর্থকদের অংশগ্রহণে প্রতিবাদ সভা ও র‌্যালি করার বিষয়টি জানতে চাইলে তিনি জানান, যেহেতু আমি সরকারি কর্মচারী , তাই আমার নাম কোনো রাজনৈতিক ব্যানারে থাকতে পারে না। শুধু রাজনৈতিক নয় , পূর্বানুমতি না নিয়ে কোনো প্রোগ্রামেই কারো নাম দেওয়া উচিত নয় । উক্ত প্রতিবাদ সভা ও র‌্যালির ব্যানারে পূর্বানুমতি না নিয়ে আমার নাম ব্যবহার করা হয়েছে, যা অনভিপ্রেত এবং উপজেলা নির্বাহী অফিসার হিসেবে বিব্রতকর। উপজেলা নির্বাহী কর্মকর্তা উপজেলার সর্বোচ্চ নির্বাহী পদ। কেন্দ্রীয় সরকারের সকল নির্দেশনা উপজেলা পর্যায়ে আদিষ্ট হয়ে বাস্তবায়ন করা এই পদের দায়িত্ব। এই পদধারী ব্যক্তি একই সঙ্গে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট। তাছাড়াও একজন সরকারি কর্মচারীর কোনো রাজনৈতিক ব্যানারে নাম থাকা এবং সরাসরি রাজনৈতিক কার্যক্রমে অংশ নেয়া ‘সরকারি চাকরি আইন,২০১৮ অনুযায়ী অসদাচরণ।’ এমতাবস্থায় আমি বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে জানতে পেরে কেনো পূর্বানুমতি না নিয়ে রাজনৈতিক ব্যানারে নাম লেখা হলো তা তিন (০৩) দিনের মধ্যে ব্যাখ্যা চেয়ে তাৎক্ষণিকভাবে উপজেলা অ’লীগের সভাপতি অধ্যক্ষ আবদুল মজিদকে পত্র দিয়েছি।

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত
সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

জগন্নাথপুরে যুক্তরাজ্য প্রবাসীর উপর সং’ঘবদ্ধ হা’মলা, থানায় অভিযোগ 

Thai Fried Noodle

ময়মনসিংহ প্রেসক্লাবের ৬৪ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

ময়মনসিংহ প্রেসক্লাবের ৬৪ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

চকরিয়ায় রিকশা চালকের লাশ উদ্ধার

ডোমারে ৫৪ কোটি টাকা আ’ত্মসাৎ, পৌরমেয়র কা’রাগারে

ডোমারে ৫৪ কোটি টাকা আ’ত্মসাৎ, পৌরমেয়র কা’রাগারে

কেএমপি’র গোয়েন্দা পুলিশের অভিযানে মা’দকসহ ১ ব্যবসায়ী গ্রে’ফতার

কেএমপি’র গোয়েন্দা পুলিশের অভিযানে মা’দকসহ ১ ব্যবসায়ী গ্রে’ফতার

শৈলকুপায় মেম্বার প্রার্থীর শোডাউনে বেপরোয়া গতির মোটরসাইকেলের ধাক্কায় শিশুর মর্মান্তিক ‘মৃত্যু’

নীলফামারীর ডিমলায় বীর নিবাস প্রকল্প কাজের উদ্বোধন

নীলফামারীর ডিমলায় বীর নিবাস প্রকল্প কাজের উদ্বোধন

ডোমারে সাংবাদিক রোজিনা ইসলামের উপর হামলা ও নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন

ডোমারে সাংবাদিক রোজিনা ইসলামের উপর হামলা ও নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন

ডোমারে সাড়ে ৯ লক্ষ টাকা চুরির রহস্য উৎঘাটন, অজ্ঞান পার্টির সদস্য আটক