crimepatrol24
১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় সকাল ৬:২১ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

কেএমপি’র অভিযানে সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয়ের চুরি হওয়া ২১ টি ল্যাপটপ উদ্ধারসহ গ্রেফতার ৫

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
সেপ্টেম্বর ২৮, ২০২০ ৮:৫৯ অপরাহ্ণ

 

ক্রাইম পেট্রোল ডেস্কঃ  খুলনা থানাধীন সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয়ের চুরি হওয়া ২১ টি ল্যাপটপ উদ্ধারসহ ৫জনকে গ্রেফতার করেছে পুলিশ।

আজ সোমবার , বিশেষ পুলিশ সুপার, সিটি স্পেশাল ব্রাঞ্চ, কেএমপি,খুলনা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, গত ২৬/০৩/২০২০ খ্রিঃ তারিখ হতে শিক্ষা প্রতিষ্ঠানসমূহে সাধারণ ছুটি থাকাকালীন সময়ে খুলনা থানাধীন সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয়ের কম্পিউটার ল্যাব রুম থেকে hp ব্রান্ডের ২১ (একুশ) টি অত্যাধুনিক ল্যাপটপ চুরি হয়। অত্র ঘটনার প্রেক্ষিতে স্কুলের প্রধান শিক্ষক জনাব আবুল হোসেন শেখ বাদি হয়ে অজ্ঞাতনামা আসামীদের বিরুদ্ধে এজাহার দায়ের করেন। তার এজাহারের প্রেক্ষিতে খুলনা থানার মামলা নং-০৪, তারিখ-০৭/০৬/২০২০, ধারা-৪৬১/৩৮০ পেনাল কোড রুজু করা হয়। ঘটনার সংবাদ প্রাপ্তির পর থেকেই খুলনা মহানগরীর বিভিন্ন এলাকাসহ বাংলাদেশের বিভিন্ন জেলায় কম্পিউটার/ল্যাপটপ চুরির সংঘবদ্ধ চক্রের উপর গোয়েন্দা নজরদারি অব্যাহত রাখা হয়। প্রতিনিয়ত নানা আঙ্গিকে তথ্য তালাশ অব্যাহত থাকার ধারাবাহিকতায় গত ইং ২২/০৯/২০২০ তারিখ বিশ্বস্ত সোর্স ও প্রযুক্তির সহায়তায় চুরি হওয়া ল্যাপটপ সম্পর্কিত তথ্য জানতে পেরে আসামী ১) মোঃ দিদারুল ইসলাম (২১), পিতা-মোঃ ওহিদ সানা, এবং ২) মোঃ রবিউল ইসলাম (২৯), পিতা-মোঃ ইদ্রিস আলী সর্দ্দার’দ্বয়কে ধৃত করে তাদের নিকট হতে দুটি ল্যাপটপ উদ্ধার করা হয়। যাঁচাই বাছাইঅন্তে ল্যাপটপ দুটি মডেল স্কুলের চুরি যাওয়া ল্যাপটপ বলে নিশ্চিত হওয়া যায়। উক্ত আসামীদ্বয়কে জিজ্ঞাসাবাদে তারা ল্যাপটপ চুরি সম্পর্কে বিস্তারিত তথ্য প্রদান করলে কেএমপি খুলনা থানা পুলিশের একটি চৌকস আভিযানিক দল বাংলাদেশের বিভিন্ন জেলায় ধারাবাহিক অভিযান পরিচালনা করে অত্র ঘটনার সাথে জড়িত মুল আসামী ১) মোঃ মাহবুব খাঁ, পিতা-মৃত মান্নান, ২) মোঃ সজীব পিয়াদা (২৮), পিতা-মৃত সেন্টু পিয়াদা ও ৩) সাজু আহম্মেদ মুন্না (২৪), পিতা-মৃতঃ আক্কাস আলী’দেরকে গ্রেফতার করে। তাদের বিভিন্ন জনের নিকট থেকে বাকী ল্যাপটপগুলো উদ্ধার করা হয়। উল্লেখ্য, চুরি হওয়া ২১ টি ল্যাপটপের বাজার মূল্য ১০,০০০০০/- (দশ লক্ষ) টাকা যা শিক্ষা মন্ত্রণালয়ের একটি প্রজেক্ট এর আওতায় সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয়ের অনুকুলে দেওয়া হয়। অত্র মামলাটির তদন্ত কার্যকর অব্যাহত আছে।

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত
সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

রংপুর পদাতিক এর ৩৮তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

পঞ্চগড়ে ৬ শিশুসহ ১১ রোহিঙ্গা আটক

সরকার বিচার বিভাগের স্বাধীনতায় দৃঢ়ভাবে বিশ্বাস করে : রাষ্ট্রপতি

নাগরপুরে এমপি’র প্রচেষ্টায় ১১ জন সহকারী সার্জনের যোগদান সম্পন্ন

সরিষাবাড়ীতে হোমিওপ্যাথি ঔষধের আড়ালে দেশীয় ‘মদ’ তৈরির উপাদানসহ আটক-২

ডোমারে সমবায় সমিতির নামে কোটি কোটি টাকা আত্মসাতকারী প্রতারককে ঢাকা থেকে গ্রেফতার

বর্ণাঢ্য আয়োজনে ময়মনসিংহে এসএসসি ২০১৩-১৫ ব্যাচের মিলন মেলা

ঝিনাইদহের করোনার মধ্যেও মধুহাটিতে জামাই- শাশুড়ির পরোকিয়ার অভিযোগ!

নাসিরনগরে ভূমিহীন ও গৃহহীনদের মাঝে প্রধানমন্ত্রীর উপহারের ঘর হস্তান্তর

খানজাহান আলীতে চাঞ্চল্যকর ট্রিপল মার্ডার মামলার অন্যতম আসামী কবির শেখ গ্রেফতার