crimepatrol24
১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় সকাল ৬:৪১ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

রাজশাহীতে দুই সাংবাদিক হ’ত্যা প্রচেষ্টা মামলাটির দায়িত্ব র‍্যাবকে‌ দেয়ার দাবি সাংবাদিক নেতাদের

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
সেপ্টেম্বর ১৮, ২০২২ ৮:৪১ অপরাহ্ণ
রাজশাহীতে দুই সাংবাদিক হ’ত্যা প্রচেষ্টা মামলাটির দায়িত্ব র‍্যাবকে‌ দেয়ার দাবি সাংবাদিক নেতাদের

 

পুলিশের ভূমিকা প্রশ্নবিদ্ধ

 

 

 

রাজশাহী প্রতিনিধিঃ

রাজশাহীতে দুই সাংবাদিককে হ’ত্যাচেষ্টার মামলাটি পুলিশের কাছ থেকে সরিয়ে র‍্যাবকে‌ দায়িত্ব দেয়ার দাবি জানিয়েছেন সাংবাদিক নেতারা।
আজ রোববার সকাল সাড়ে ১০টায় নগরীর সাহেব বাজার জিরোপয়েন্টে রাজশাহী টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশন-আরটিজেএ আয়োজিত মানববন্ধন থেকে এই দাবি তোলা হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, দুই সাংবাদিকের ওপর ব’র্বোরচিত হা’মলার ঘটনায় মামলা দায়েরের প্রায় ১৫দিন হতে চললো। কিন্তু উচ্চ আদালত আসামীদের জামিন আবেদন ফেরত দেওয়ার পরও আসামীদের গ্রে’ফতার করতে পারেনি পুলিশ। মামলার কোনো অগ্রগতিও নেই। পুলিশের এমন নিষ্ক্রিয়তা সাধারণ মানুষের মাঝে নানা প্রশ্নের জন্ম দিয়েছে। সারাদেশে সাংবাদিক সংগঠনগুলো ধারাবাহিকভাবে আন্দোলন করে যাচ্ছে। কিন্তু পুলিশের টনক নড়ছে না।

তারা আরো বলেন, আরএমপি কমিশনারের নানা ভাল কাজের সাথে সাংবাদিকরা ছিলেন। কিন্তু সাংবাদিকদের ওপর হা’মলা চালিয়ে হ’ত্যার প্রচেষ্টা করা হয়েছে, মামলাও হয়েছে। কিন্তু তিনি রহস্যজনক কারণে এখনও নিরব রয়েছেন। স্বরাষ্ট্রমন্ত্রী রাজশাহীতে এক অনুষ্ঠানে যোগ দিয়ে হা’মলাকারীদের গ্রে’ফতারের আশ্বাস দিয়েছিলেন। কিন্তু এরপরও পুলিশের ভূমিকা প্রশ্নবিদ্ধ। তাই অবিলম্বে মামলাটি আরএমপি থেকে র‌্যাবের কাছে হস্তান্তরের দাবি জানান তারা।

মানববন্ধনে বক্তব্য রাখেন, রাজশাহী টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি মেহেদী হাসান শ্যামল, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের ভারপ্রাপ্ত মহাসচিব রাশেদ রিপন, রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সভাপতি রফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক তানজিমুল হক, দৈনিক সোনালী সংবাদের সম্পাদক লিয়াকত আলী, দৈনিক সোনার দেশের ভারপ্রাপ্ত সম্পাদক আকবারুল হাসান মিল্লাত প্রমুখ।

মানববন্ধনে স্থানীয় বিভিন্ন দৈনিক পত্রিকার সম্পাদক ও সাংবাদিক সংগঠন ছাড়াও বিভিন্ন সামাজিক এবং সাংস্কৃতিক সংগঠন অংশগ্রহণ করে।

উল্লেখ্য, গত ৫ সেপ্টেম্বর পেশাগত দায়িত্ব পালনের সময় বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ-বিএমডিএ’ নির্বাহী পরিচালক আব্দুর রশিদের নির্দেশে এটিএন নিউজের রিপোর্টার বুলবুল হাবীব ও ক্যামেরাপার্সন রুবেল ইসলামের ওপর হা’মলা চালিয়ে র’ক্তাক্ত জ’খম করা হয়। রুবেল ইসলামের অবস্থা এখনও গু’রুতর। এঘটনায় নগরীর রাজপাড়া থানায় মামলা হয়েছে।

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল