crimepatrol24
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় রাত ৮:৫৯ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

রমেকে ডিবি পুলিশের অভিযানে কথিত মানবাধিকার কর্মীসহ ১০ দালাল আটক

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
জুন ১৩, ২০২১ ৯:২৭ অপরাহ্ণ

 

মো. সাইফুল্লাহ খাঁন, জেলাপ্রতিনিধি, রংপুর : রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালে চিকিৎসাসেবা নিতে আসা মানুষের হয়রানিরোধে অভিযান চালিয়েছে মহানগর গোয়েন্দা পুলিশ। এ সময় হাতেনাতে দালাল চক্রের ১০ জনকে আটক করা হয়। রোববার (১৩ জুন) দুপুরে রমেক হাসপাতাল ক্যাম্পাসে সাঁড়াশি এ অভিযান চালানো হয়। আটকরা হলেন, মোরশেদ আলম (২৪), মাসুদ শাহ (২৭), মিজানুর রহমান (৩৫), মাহবুব আলম (৩৪), আশরাফুল ইসলাম (৩২), উত্তম কুমার (২৩), আপন কুমার (২৩), রিফাতুল ইসলাম (২১), উজ্জ্বল রায় (২৪) ও কমল রায় (২৩)। এদের বেশির ভাগ পঞ্চগড়, দিনাজপুর, নীলফামারী ও রংপুরসহ বিভিন্ন এলাকার বাসিন্দা। এদের মধ্যে দুজন নিজেদের মানবাধিকার কর্মী দাবি করলেও পরিচয় নিশ্চিত করতে না পারায় তাদেরও আটক করা হয়। দালাল নির্মূল না হওয়া পর্যন্ত এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানায় মহানগর পুলিশের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার (গোয়েন্দা অ্যান্ড প্রেস) ফারুক আহমেদ।

তিনি আরও জানান, রমেক হাসপাতালের জরুরি বিভাগে প্রায়ই রোগীরা হয়রানির শিকার হন। সেখানকার দালাল চক্রের সক্রিয় সদস্যরা চিকিৎসা নিতে আসা রোগীদের ভয়ভীতি ও হুমকি দেখিয়ে আর্থিকভাবে লাভবান হওয়ার চেষ্টা করেন। রোববার দুপুরে অভিযান চালিয়ে সেখান থেকে রোগীদের টানাহেঁচড়া করা অবস্থায় হাতেনাতে ১০ জনকে আটক করা হয়। দালালচক্রের এসব সদস্য দীর্ঘদিন থেকে হাসপাতালের স্টাফদের সঙ্গে যোগসাজোসে সাধারণ রোগীদের কাছ থেকে প্রতারণার মাধ্যমে অতিরিক্ত ফি আদায়, রোগী পরিবহনের ট্রলির জন্য অবৈধ ফি আদায়সহ বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষার নমুনা সংগ্রহের নামে অতিরিক্ত ফি আদায় ও প্রতারণা করে আসছিলেন। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করে আদালতে পাঠানোর প্রস্তুতি নেওয়া হয়েছে।

প্রসঙ্গত, গত শুক্রবার (১১ জুন) সন্ধ্যায় মায়ের চিকিকৎসার জন্য হাসপাতালে এসে কর্মচারী ও দালালদের হাতে মার খেয়ে আহত হন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রিয়াজুল ইসলাম রিয়াজ ও তার ছোট ভাই রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রাশেদ করিম। এ ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে, সমালোচনার ঝড় শুরু হলে নড়েচড়ে বসেছে পুলিশ। শিক্ষার্থী হেনস্তার ঘটনায় জড়িতদের শাস্তির দাবিতে শনিবার রংপুর নগরীতে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা ছাড়াও রংপুর জেলা ও মহানগর জাতীয় ছাত্রসমাজ মানববন্ধন সমাবেশ করেছে। ওই ঘটনার প্রতিবাদ ও রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল রক্ষার দাবিতে সোমবার (১৪ জুন) বিকেলে প্রতিবাদী রংপুরবাসীর ব্যানারে হাসপাতাল অভিমুখে গণপদযাত্রার কর্মসূচি দেওয়া হয়েছে।

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত
সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

পঞ্চগড়ে সার সরবারহে বাফার গুদামের কার্যক্রম শুরু

চকরিয়া কোরক বিদ্যাপীঠ ম্যানেজিং কমিটির নির্বাচন সম্পন্ন

অল্পের জন্য প্রাণে বাঁচলেন ময়মনসিংহ বিভাগীয় কমিশনার, সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত

গৌরীপুরে সর্বপ্রথম সিজারিয়ান অপারেশনে শিশুর জন্ম

গৌরীপুরে সর্বপ্রথম সিজারিয়ান অপারেশনে শিশুর জন্ম

নাসিরনগরে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবসে র‌্যালি ও আলোচনা সভা

গাইবান্ধায় শহীদ শেখ রাসেলের ৫৫তম জন্ম বার্ষিকী উদযাপিত

গাইবান্ধায় শহীদ শেখ রাসেলের ৫৫তম জন্ম বার্ষিকী উদযাপিত

উত্তাল পঞ্চগড়ের ভজনপুর

দুরূদে মাগফেরাত

নাসিরনগরে নির্বাচনী আচরণবিধি ‘লঙ্ঘনের’ দায়ে ১৯ প্রার্থীর লক্ষাধিক টাকা জরিমানা

চাটমোহরে উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত