crimepatrol24
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় ভোর ৫:১০ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

রংপুরে মোটরসাইকেল চু’রি চক্রের মূল হোতাসহ গ্রেফতার-২, সরঞ্জাম উদ্ধার

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
সেপ্টেম্বর ২০, ২০২২ ১০:০০ অপরাহ্ণ
রংপুরে মোটরসাইকেল চু’রি চক্রের মূল হোতাসহ গ্রেফতার-২, সরঞ্জাম উদ্ধার

 

 

রংপুর ব্যুরো :

রংপুরে মোটরসাইকেল চুরি চক্রের মূল হোতাসহ তার সহযোগীকে গ্রেফতার করেছে র‌্যাব-১৩। সোমবার (১৯ সেপ্টেম্বর) রাত পৌনে ৯টার দিকে কুড়িগ্রাম জেলার রাজারহাট থানার গোবদা হতে ইদুল মিয়া (৩৩) ও তার দেওয়া তথ্য মতে রংপুর কোতয়ালী থানাধীন পূর্ব শালবনের ভাড়া বাসা থেকে রাজু আহম্মেদকে (৩৭) গ্রেফতার করে র‌্যাব। এসময় ভাড়া বাসার নিচতলা হতে চোরাই মোটরসাইকেলের পর্যাপ্ত আলামত, বি আরটিএ এর জা’ল সীলমোহর, মোটর সাইকেল লক খোলার মাস্টার কী, বিভিন্ন নামের জাতীয় পরিচয় পত্র, বিভিন্ন ব্যক্তির পাসপোর্ট সাইজের ছবি, বেনামী ব্যক্তির একাধিক সিম, এফিডেভিড সীলমোহর সম্বলিত বাইক বিক্রির তৈরীকৃত ভুয়া কাগজপত্র, মোটরসাইকেল এর জা’ল রেজিস্ট্রেশন কার্ড/স্মার্টকার্ড উদ্ধারসহ চু’রি করা মোটরসাইকেলগুলোর মূল কাগজপত্র ও স্মার্টকার্ড উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) র‌্যাব-১৩ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) ফ্লাইট লেফটেন্যান্ট মাহমুদ বশির আহমেদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ খবর জানানো হয়।

গ্রেফতারকৃত ইদুল মিয়া কুড়িগ্রামের রাজারহাট থানার গোবদা গ্রামের মৃত আমজাদ হোসেনের ছেলে ও রাজু আহম্মেদ রংপুরের কাউনিয়া থানার খোর্দ্দ ভূতছড়া গ্রামের মোঃ ইসহাক চৌধুরীর ছেলে।

জানা যায়, গত এক মাসে রংপুর মহানগর ও এর আশেপাশের জেলায় বেশ কয়েকটি মোটরসাইকেল চু’রি হয়। এ ধরনের মোটরসাইকেল চু’রির সংখ্যা উল্লেখযোগ্য হারে বেড়ে যাওয়ায় ঘটনাগুলো নিয়ে র‌্যাবসহ অন্যান্য আইন শৃঙ্খলা বাহিনী গোয়েন্দা তৎপরতা বৃদ্ধি করে। এমনি একজন ভিকটিম মোঃ সোহাগ হাসান (৩০) যার কষ্টার্জিত অর্থে কেনা মোটরসাইকেলটি মাত্র তিন মিনিটের ব্যবধানে কয়েকজন অজ্ঞাতপরিচয় যুবক চু’রি করে নিয়ে চলে যায়। মোটরসাইকেল স্টার্ট দেওয়ার শব্দ শুনে সে তাৎক্ষণিক বাইরে আসে কিন্তু ততক্ষণে চো’র চক্রটি মোটরসাইকেল নিয়ে পালিয়ে যায়। বিষয়টি নিয়ে পরবর্তীতে তিনি অজ্ঞাতনামা চো’রদের আসামী করে হারাগাছ থানায় একটি মামলা দায়ের করে।

এদিকে, প্রাথমিক জিজ্ঞাসাবাদে মোঃ ইদুল মিয়া স্বীকার করে- সে ও তার অন্য এক সহযোগী তার গ্রামের মোঃ বাবুলের ছেলে আলম গত ১১ সেপ্টেম্বর দুপুর আড়াইটার দিকে সোহাগ হাসানের (৩০) মোটরসাইকেলটি তার বাড়ির সামনে থেকে চু’রি করে। এরপর তাদের অন্য সহযোগী রাজু আহম্মেদের ভাড়া বাসায় গিয়ে বুঝিয়ে দিয়ে আসে। এছাড়াও সে কুড়িগ্রামের ফুলবাড়ি থানার জাকলাটারি গ্রামের মোঃ খবির আলীর ছেলে মোঃ আব্দুল হাকিম মিয়ার (৪০) কাছে বিভিন্ন সময় চো’রাই মোটরসাইকেলগুলো বিক্রি করে থাকে। এর জন্য হাকিম মিয়া তাদেরকে ৩০ হাজার থেকে ৪০ হাজার টাকা প্রদান করতো। পরবর্তীতে চো’রাই মোটরসাইকেলের  ইঞ্জিন নম্বর, চেসিস নম্বর টেম্পারিং এবং ভুয়া কাগজপত্র তৈরি করে মোটরসাইকেলের মালিক সেজে দ্বিতীয় পক্ষের কাছে বিক্রি করে দেয় হাকিম মিয়া।

উল্লেখ্য, মোঃ ইদুল মিয়া ঢাকা জেলার আশুলিয়া থানায় একটি ডাকাতি মামলার ০১নং আসামী এবং নীলফামারী, কুড়িগ্রাম ও লালমনিরহাট জেলার সদর থানায় মোটরসাইকেল চু’রি মামলাসহ সর্বমোট ১০ (দশ)টি মামলা রয়েছে। সম্প্রতি রংপুর মহানগরীতে যে বেশ কয়েকটি মোটরসাইকেল চু’রির ঘটনা ঘটেছে তার মূল হোতা মোঃ ইদুল মিয়া (৩৩)। চু’রি হওয়ার মোটরসাইকেলগুলোর বেশ কয়েকটি অন্যান্য আইন শৃঙ্খলা বাহিনী উদ্ধার করেছে কিন্তু মূল হোতা মোঃ ইদুল মিয়া (৩৩) ধরা ছোঁয়ার বাইরে ছিল।

এদিকে, গ্রেফতারকৃত ইদুল মিয়া ও রাজু আহম্মেদসহ তাদের ব্যবহৃত মোবাইল ফোন, সংযুক্ত সিম, চো’রাইকৃত একটি এপাচি (১৫০সিসি) নীল সাদা রংয়ের মোটরসাইকেল, মোটরসাইকেল চু’রির সরঞ্জামসহ আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য রংপুরের হারাগাছ থানায় হস্তান্তরের প্রক্রিয়া চলমান রয়েছে।

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত
সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

শৈলকুপায় গ্রামবাংলার ঐতিহ্যবাহী গাদন খেলা অনুষ্ঠিত

শতভাগ উৎসব ভাতার দাবিতে এমপিওভুক্ত শিক্ষকদের অবস্থান কর্মসূচি পালন

শতভাগ উৎসব ভাতার দাবিতে এমপিওভুক্ত শিক্ষকদের অবস্থান কর্মসূচি পালন

ঘোড়াঘাটে শহিদ বুদ্ধিজীবী দিবস পালিত

ঝিনাইদহে ইজিবাইক থেকে হাইড্রলিক হর্ণসহ এলইডি লাইট অপসারণে জেলা ট্রাফিক পুলিশের অভিযান

দেশে করোনায় আরও ৩০ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৮০৯

কেএমপিতে ভ্যান হারানো প্রতিবন্ধীকে নতুন ভ্যান উপহার দিলেন মানবিক পুলিশ কমিশনার

খুলনায় নর্থ-ওয়েস্ট পাওয়ার জেনারেশন কোম্পানির ত্রাণ বিতরণ

অবশ হয়ে পড়েছে ইউএনও ওয়াহিদার বাবার দুই পা

ডিমলায় দিন দুপুরেও ঝুলছে তালা: পরিদর্শিকার ইচ্ছে মতো চলে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র

হরিণাকুন্ডুতে মহামারি করোনা প্রতিরোধে রাস্তায় ইউএনও