crimepatrol24
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় দুপুর ১:৩৪ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

রংপুরে নানা আয়োজনে বিজয় দিবস উদযাপিত

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
ডিসেম্বর ১৬, ২০২১ ৮:০৮ অপরাহ্ণ

 

মো. সাইফুল্লাহ খাঁন, জেলাপ্রতিনিধি, রংপুর>> বিপুল উৎসাহ উদ্দীপনা এবং নানা আয়োজনের মধ্য দিয়ে বিভাগীয় নগরী রংপুরে মহান বিজয় দিবস ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালিত হয়েছে।

বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) সূর্যোদয়ের পরপরই রংপুর নগরীর মডার্ন মোড়স্থ বিজয়ের ভাস্কর অর্জনে ফুল দিয়ে মুক্তিযুদ্ধে শহিদদের প্রতি শ্রদ্ধা জানান বিভাগীয় কমিশনার আব্দুল ওয়াহাব ভুঞা, রংপুর রেঞ্জ ডিআইজি দেবদাস ভট্টাচার্য, জেলা প্রশাসক আসিব আহসান, পুলিশ সুপার ফেরদৌস আলীসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন এবং সর্বস্তরের জনগণ। সকাল ৯ টার দিকে রংপুর স্টেডিয়ামে জাতীয় পতাকা উত্তোলন, পায়রা অবমুক্ত, বেলুন উড়িয়ে বিজয়ের সুবর্ণ জয়ন্তীর উদ্বোধন করা হয়। পরে সেখানে কুচকাওয়াজের আয়োজন করা হয়। এতে জেলা পুলিশ, মহানগর পুলিশ, আনসার সদস্যসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশগ্রহণ করে। বেলা ১২.৩০ মিনিটে রংপুর টাউন হলে বীর মুক্তিযোদ্ধা/শহিদ মুক্তিযোদ্ধা পরিবারে সংবর্ধনা প্রদান, বাদ যোহর জেলার বিভিন্ন মসজিদ, মন্দিরসহ ধর্মীয় উপাসনালয়ে বিশেষ মোনাজাত ও প্রার্থনা অনুষ্ঠিত হয়। দুপুরে হাসপাতাল, রংপুর কেন্দ্রীয় কারাগার, বৃদ্ধাশ্রম, এতিমখানা, ডে কেয়ার ও শিশু বিকাশ কেন্দ্র এবং শিশু পরিবার ও ভবঘুরে প্রতিষ্ঠানসমুহে উন্নতমানের খাবার পরিবেশন করা হয়েছে। বেলা ২ টায় সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে নারীদের আলোচনা সভা ও ক্রীড়া অনুষ্ঠানের পাশাপাশি শহরের উন্মুক্ত স্থানসমুহে প্রামাণ্য চলচ্চিত্র প্রদর্শনী হয়েছে। বিকেল ৪টায় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুজিবর্ষ এবং বিজয়ের সুবর্ণজয়ন্তী ২০২১ উদযাপন উপলক্ষে জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজা থেকে রংপুর স্টেডিয়ামে ভার্চুয়ালি যুক্ত হয়ে বীর মুক্তিযোদ্ধা, সরকারি কর্মচারীবৃন্দ, জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, আইন-শৃঙখলা বাহিনীর সদস্য, সকল পেশাজীবী, সামাজিক, সাংস্কৃতিক ও ধর্মীয় প্রতিষ্ঠানের প্রধানগণ, ক্ষুদ্র নৃগোষ্ঠী, নারী, কৃষক শ্রমিক, ছাত্র-ছাত্রীকে বিজয়ের সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষের শপথ বাক্য পাঠ করান। এ সময় উপস্থিত ছিলেন রংপুরের বিভাগীয় কমিশনার, পুলিশের ডিআইজি, জেলা প্রশাসক, মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ডার প্রমুখ।

উল্লেখ্য, দেশের বিভাগীয় জেলা, জেলা ও উপজেলা স্টেডিয়াম এবং বিজয় দিবসের নির্ধারিত ভেন্যু থেকে সাধারণ মানুষ জাতীয় পতাকা হাতে শপথ বাক্য পাঠ করেছেন।

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত
সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

পঞ্চগড়ে ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত

ব্রাহ্মণবাড়িয়া-১ আসনে বিজয়ী স্বতন্ত্র প্রার্থী সৈয়দ একে একরামুজ্জামান

ঝিনাইদহে বঙ্গমাতার ৮৯তম জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল

শিক্ষক ছাড়াই ইংরেজি শিখুন

পান্টিতে মহান বিজয় দিবস-২০২০ উদযাপন ও বিদায় সম্মাননা প্রদান

হোমনায় ১০ জুয়াড়িকে গ্রেফতার করলেন সার্কেল এএসপি মো. ফজলুল করিম

হোমনায় ১০ জুয়াড়িকে গ্রেফতার করলেন সার্কেল এএসপি মো. ফজলুল করিম

চকরিয়ায় সড়ক দুর্ঘটনায় নিহত পরিবারে আর্থিক সহায়তা দিলেন জেলা আ’লীগ

চকরিয়ায় সড়ক দুর্ঘটনায় নিহত পরিবারে আর্থিক সহায়তা দিলেন জেলা আ’লীগ

পঞ্চগড়ে জ্বর ও গলা ব্যথা নিয়ে কিশোরের মৃত্যু

ছাতকের জাউয়া বাজার ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন

অবৈধভাবে ঝিনাইদহ সীমান্ত পারাপারের সময় ৫৮ বিজিবির হাতে ৯জন আটক