crimepatrol24
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় রাত ১০:৩৪ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

মধুপুরে রহস্যজনক কারণে ফসলি জমিতে বন্ধ হচ্ছে না মাটি কাটার মহোৎসব

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
জানুয়ারি ৭, ২০২১ ১০:৩৯ অপরাহ্ণ

 

মধুপুর, টাঙ্গাইল প্রতিনিধিঃ টাঙ্গাইলের মধুপুর উপজেলার বিভিন্ন ইউনিয়নে নির্বিচারে কৃষিজমির মাটি কেটে বিক্রি করা হচ্ছে। প্রশাসনের নাকের ডগায় মাটি কেটে বিক্রি হলেও ঘটনার সঙ্গে প্রভাবশালী মহল জড়িত থাকায় প্রশাসন ব্যবস্থা নিচ্ছে না বলে অভিযোগ উঠেছে। উপজেলা প্রশাসন মাঝে মধ্যে অভিযান পরিচালনা করলেও কার্যকর কোনো ব্যবস্থা নিচ্ছে না এমন অভিযোগও রয়েছে। ফলে তিন ফসলি জমিকেও পুকুর বানাচ্ছে এসকল মাটি ব্যবসায়ীরা।

অনুসন্ধানে জানা যায়, কুড়াগাছা ইউনিয়নের পিরোজপুর, মধুপুর পৌরসভার জটাবাড়ী চরের ভিটা, রাধানগর, টেংরী, দামপাড়া শোলাকুড়া বিল , দামপাড়া গ্রামের ফসলি জমির মাটি কেটে অবাধে বিক্রি করা হচ্ছে। গতকাল বুধবার বিকেলে পৌর এলাকার শোলাকুড়া বিলে ও দামপাড়া গিয়ে দেখা যায়, মাটি কেটে কৃষিজমিতে গভীর গর্ত করে পুকুর বানিয়ে ফেলা হয়েছে। এতে পাশের জমিগুলো ভেঙ্গে পড়ার সম্ভাবনা রয়েছে। আর এভাবে মাটি কাটার ফলে কমে যাচ্ছে ফসলি জমি। আর এসব মাটিভর্তি ট্রাক ও হাইড্রোলিক গাড়ীতে করে ইটভাটাসহ বিভিন্ন জায়গায় বিক্রি করা হচ্ছে। পিরোজপুর, জটাবাড়ী, রাধানগর, গ্রামে দেখা যায়, অনেকগুলো খননযন্ত্র (ভেকু) দিয়ে মাটি কাটা হচ্ছে। এসব মাটি বহন করে নেওয়ার জন্য অর্ধশতাধিক ট্রাক ব্যবহার করা হচ্ছে। পৌরসভার শোলাকুড়ী বিলে দুটি খনন যন্ত্র (ভ্যেকু) বসিয়ে মাটি কাটা হচ্ছে। মাটি বহন করার জন্য ব্যাবহার করা হচ্ছে হাইড্রোলিক ট্রাক। এসব ট্রাকে অতিরিক্ত মাটি বোঝাই করে রাস্তায় চলাচল করার ফলে উপজেলার বিভিন্ন এলার গ্রামীণ পাকা রাস্তাগুলো ভেঙ্গে নষ্ট হয়ে যাচ্ছে। বুধবার(৬ জানুয়ারি) রাতে মধুপুর পৌর এলাকার দামপাড়া ও শোলাকুড়া বিলে মাটি কাটার সংবাদ পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফা জহুরা ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মধুপুর থানা পুলিশের সহযোগিতায় ঘটনাস্হলে গিয়ে ভ্যেকু মালিক ও ব্যাবসায়ীদেরকে না পেয়ে তাদের সহযোগিদেরকে নিষেধ করে আসলেও রহস্যজনক কারণে পুনরায় গভীর রাত থেকেই শুরু হয় মাটি কাটার মহোৎসব।

পার্শ্ববর্তী জমির একাধিক মালিক নাম প্রকাশ না করার শর্তে জানান, মাটি কাটার সঙ্গে প্রভাবশালী ব্যক্তিরা জড়িত থাকায় প্রশাসন তাদের বিরুদ্ধে সঠিক ব্যবস্থা নিতে পারছে না। এদিকে আমাদের জমিগুলোও হুমকির মুখে পড়েছে,যেকোনো সময় জমিগুলো ভেঙ্গে পড়তে পারে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফা জহুরার ব্যবহৃত মোবাইল নম্বর ..০১৭৬২৬৯১৬৩৬-এ একাধিকবার ফোন করে ও পরে ক্ষুদে বার্তা পাঠিয়েও কোনো সাড়া না পাওয়ায় তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত
সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

শারদীয় দুর্গাপূজা উপলক্ষে হিন্দু ধর্মাবলম্বীদের প্রতি প্রধানমন্ত্রীর শুভেচ্ছা

নাসিরনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা,মেয়ে,বোন,ড্রাইভার ও গৃহপরিচারিকা করোনায় আক্রান্ত

হোমনায় জাতীয় বীমা দিবস উদযাপন

রংপুরে বিকেল ৫টার পর ওষুধ ছাড়া সব দোকান বন্ধ রাখার নির্দেশ

রংপুরে সোনালী ব্যাংকের ৭ কর্মকর্তা-কর্মচারীর মধ্যে করোনা উপসর্গ, বাজার শাখা লকডাউন

মাদারগঞ্জে স্বামীর পরকীয়ায় বাধা দেওয়ায় স্ত্রী ও পুত্রকে খুন, স্বামী গ্রেফতার

পঞ্চগড় ‘মুক্ত দিবস’ পালিত

কোটচাঁদপুরে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়ে পালিয়ে গেল ভুয়া সমাজ সেবা উন্নয়ন সংস্থা

সমকালের মিথ্যাচারের প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ কংগ্রেস

সমকালের মিথ্যাচারের প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ কংগ্রেস

বর্জ্য ব্যবস্থাপনা, পরিবেশ সংরক্ষণ ও জনস্বাস্থ্য একটি সুতোয় গাঁথা : সাবের হোসেন চৌধুরী এমপি