crimepatrol24
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় বিকাল ৪:১১ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

বিরল রোগে আক্রান্ত শিশু সার্থকের চিকিৎসার জন্য দরকার প্রায় ২৫ কোটি টাকা !

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
ডিসেম্বর ১২, ২০২১ ৯:০৫ অপরাহ্ণ

 

মো. সাইফুল্লাহ খাঁন, জেলাপ্রতিনিধি, রংপুর >>

মাত্র ৫ বছরে পা দিতে চলেছে শিশু সার্থক। কিন্তু বিছানাতেই কাটছে তার রাত-দিন। এক কঠিন এবং দুরারোগ্য ব্যাধি তাকে ধীরে ধীরে মৃত্যুর দিকে ধাবিত করছে। অর্থাভাবে সঠিক চিকিৎসা করাতে পারছেন না তার গরীব পিতা-মাতা। সন্তানের সুচিকিৎসায় বিত্তবানদের সাহায্য চেয়েছেন তারা।

রংপুর মহানগরীর ধাপ হাজীপাড়ার ক্ষুদ্র ব্যবসায়ী আমিনুল ইসলামের ছেলে আজমাইন নাফি নুর সার্থক। শিশুটিকে দেখলে কিংবা কথা শুনলে মনেই হয় না যে, সে স্বাভাবিক জীবন যাপন করতে পারে না। স্পাইনাল মাসকুলার অ্যাট্রোফি নামক এক বিরল ও দুরারোগ্য রোগ বাসা বেঁধেছে তার শরীরে। যার চিকিৎসা বাংলাদেশে নেই। বিদেশে নিয়ে জিন থেরাপীর মাধ্যমে হয়তো এই রোগ থেকে নিরাময় লাভ করা সম্ভব। কিন্তু তার জন্য প্রয়োজন অনেক টাকার। যা তার পরিবারের পক্ষে বহন করা সম্ভব নয়। সার্থক এর বাবা আমিনুল ইসলাম একজন ক্ষুদ্র ব্যবসায়ী। ইতোমধ্যে সন্তানের চিকিৎসায় প্রায় সবটুকুই শেষ করেছেন।

তিনি জানিয়েছেন, বিদেশে নিয়ে জিন থেরাপির জন্য প্রায় ২৫ কোটি টাকার প্রয়োজন। যা তার পক্ষে যোগাড় করা কোনভাবেই সম্ভব নয়।

সার্থক এর মা শাহানা শারমিন স্নিগ্ধা জানিয়েছেন, শুধুমাত্র এন্টিবায়োটিক আর ইনজেকশন দিয়েই বাঁচিয়ে রাখা হয়েছে। মাঝে মাঝে আইসিইউতে নিতে হচ্ছে। সন্তানের চিকিৎসায় ইতোমধ্যে সংসারের সবকিছুই শেষ করা হয়েছে। তার চিকিৎসায় প্রতিদিনের খরচ অনেক, যা তাদের পক্ষে মেটানো সম্ভব হচ্ছে না। তিনি তার শিশু সন্তানের চিকিৎসায় মাননীয় প্রধানমন্ত্রীসহ দেশের বিত্তবানদের সাহায্য কামনা করেছেন।

শিশু সার্থক এর ডাক্তার জানিয়েছেন, এটি একটি বিরল রোগ। যার চিকিৎসা এদেশে নেই। বিদেশে নিয়ে জিন থেরাপির মাধ্যমে এ রোগের চিকিৎসা দিতে হবে। যার জন্য প্রচুর অর্থের প্রয়োজন।

এদিকে, শিশু সার্থকের চিকিৎসার জন্য সাহায্যের হাত বাড়ানোর আহ্বান জানিয়েছেন জাতীয় দলের স্পিডস্টার তাসকিন আহমেদ। তাসকিন আহমেদ জানান, পৃথিবীতে এ পর্যন্ত রোগটিতে আক্রান্ত হওয়া মানুষের সংখ্যা মাত্র চারজন। তাই এই রোগের চিকিৎসাও অত্যন্ত অপ্রতুল ও ব্যয়বহুল। সার্থককে সব সময় ডাক্তারদের পর্যবেক্ষণ ও চিকিৎসার অধীনে থাকতে হচ্ছে। এই শিশুর মা-বাবা তাদের সর্বস্ব দিয়েই চিকিৎসার ব্যয় যোগান দিয়ে যাচ্ছেন। তবে এই পরিস্থিতিতে সমাজের বিত্তবান মানুষসহ সকলেই যদি নিজেদের অবস্থান থেকে শিশু সার্থকের পাশে দাঁড়ান, তবেই হয়তো বিরল এই রোগকে পরাজিত করে আবারও স্বাভাবিক জীবনে ফিরতে পারবে সার্থক। তাকে সাহায্য পাঠানোর ঠিকানা- আমিনুল ইসলাম, ডাচ বাংলা ব্যাংক রংপুর শাখা, একাউন্ট নং-৭০১৭৫১৮০১২৩০৭ মোবাইল নং-০১৭৩৫৯৭৫০৯৩

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত
সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

ঝিনাইদহ ফায়ার সার্ভিস স্টেশনের সরকারি গাছ কেটে জ্বালানী বানাচ্ছে কর্মকর্তারা

অবশেষে ঘোড়াঘাটের কথিত মোজাম পার্ক সিলগালা, স্বস্তির নি:শ্বাস ফেলছে স্থানীয়রা

নাসিরনগরে ভর্তুকি মূল্যে কৃষিযন্ত্র বিতরণ

ডোমার সরকারি ডিগ্রি কলেজের ছাত্রদের প্রভাষককে মারধর করলো ছাত্ররা

শোকসংবাদ

পুঠিয়ায় আইন প্রয়োগ করেও বন্ধ হচ্ছে না ফসলি জমিতে পুকুর খনন

হোমনায় শারদীয় দুর্গোৎসব উপলক্ষে মতবিনিময় সভা

জগন্নাথপুরে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে লাখ লাখ টাকার মাছ লুট

মাঠ পর্যায়ের পুলিশ কর্মকর্তাদের প্রতি আইজিপির নির্দেশ

মাঠ পর্যায়ের পুলিশ কর্মকর্তাদের প্রতি আইজিপির নির্দেশ

কুমারখালীতে র‍্যাবের হাতে ২ মাদক ব্যবসায়ী আটক