crimepatrol24
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় সকাল ১০:১৩ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

বাংলাবান্ধা স্থলবন্দরে আমদানি-রপ্তানিতে সতর্কতা অবলম্বনে,ভারতকে চিঠি

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
মে ১, ২০২১ ১০:২৪ অপরাহ্ণ

আল মাসুদ,পঞ্চগড় প্রতিনিধি:
বিশ্বব্যাপী করোনা ভাইরাস (কোভিড-১৯) বর্তমান“ইন্ডিয়ান ভ্যারিয়েন্টা”এর প্রাদুর্ভাব ভারতে ব্যাপক আকার ধারণ করায় বাংলাদেশের একমাত্র চতুর্দেশীয় স্থলবন্দর বাংলাবান্ধা স্থলবন্দরে আমদানি-রপ্তানি কার্যক্রম স্বাভাবিক রাখতে বাংলাবান্ধা-ফুলবাড়ি সীমান্তে সতর্কতা অবলম্বনে ভারতীয় ফুলবাড়ী এক্সপোর্টার্স এন্ড ইমপোর্টার্স ওয়েলফেয়ার এসোসিয়শনকে চিঠি দেওয়া হয়েছে।
শনিবার (১মে) সন্ধায় পঞ্চগড় আমদানি-রপ্তানিকারক এসোসিয়েশনের সভাপতি মেহেদী হাসান খান বাবলা সতর্কতা অবলম্বনে চিঠি দেওয়ার বিষয়টি নিশ্চিত করেন।
তিনি জানান, বাংলাদেশ সরকার সতর্কতার সাথে ভারতের সাথে লোক চলাচল সাময়িকভাব বন্ধ রাখলেও ব্যবসা-বাণিজ্য চালু রাখতে স্থলবন্দরসমুহে অধিকতর নিরাপত্তা ও সতর্কতা অবলম্বনে সকলকে নির্দেশ দিয়েছে। আমরা আমদানি-রপ্তানিকারক, সিএন্ডএফ এজেন্টসহক্ষন্দর সংশ্লিষ্ট সকলেই সাধ্যমত স্বাস্থ্যবিধি মানতে বদ্ধপরিকর রয়েছি। আমাদের জনপ্রতিনিধিবৃন্দ, সরকারি প্রশাসন এক্ষেত্রে সতর্ক থেকে তৎপর রয়েছেন এবং আমাদের নানারকম সহযোগীতা করছে। এ বিষয়ে সরকারিভাবে বন্দর পরিচালনায় একটি SOP প্রণয়ন করা হয়েছে, যা সকলকে কঠোরভাবে মেনে চলতে হবে।
মেহেদী হাসান খান বাবলা আরো বলেন, “ইন্ডিয়ান ভ্যারিয়েন্টা” এর প্রাদুর্ভাব ভারতে ব্যাপক আকার ধারণ করায় ভারতীয় পণ্যবাহী গাড়ীসমুহকে ডিজ ইনফেকশন করা, গাড়ী চালকদের স্বাস্থ্য পরীক্ষা এবং স্বাস্থ্যবিধি মেনে চলতে বিশেষ নির্দেশনা প্রদান করা হয়েছে। যদি তারা এই নির্দেশনা না মানে, তবে অবস্থার উন্নতি না হওয়া পর্যন্ত আন্তর্জাতিক বাণিজ্য বন্ধ রাখা ছাড়া আর কোন উপায় থাকবেনা। তাই আমরা করোনা মহামারি প্রতিরোধে আমাদের সম্মিলিত প্রচেষ্টায় সতর্ক থেকে বৈশ্বিক শান্তি প্রতিষ্ঠায় সকলকে সচেতন থাকতে অনুরোধ করছি।
Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল