crimepatrol24
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় সকাল ৬:২১ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

ফের ব্রাহ্মণবাড়িয়া-১ (নাসিরনগর) আসনে নৌকার মাঝি হলেন বি.এম ফরহাদ হোসেন সংগ্রাম

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
নভেম্বর ২৬, ২০২৩ ৭:৪৯ অপরাহ্ণ

আকতার হোসেন ভূইঁয়া নাসিরনগর( ব্রাহ্মণবাড়িয়া) সংবাদদাতা।।  নানা জল্পনা কল্পনার শেষে ব্রাহ্মণবাড়িয়া-১ (নাসিরনগর) আসনে আওয়ামীলীগের নৌকার মাঝি হলেন  বর্তমান সংসদ সদস্য বি.এম ফরহাদ হোসেন সংগ্রাম। এ আসনে আওয়ামীলীগের দলীয় প্রার্থী হিসেবে রবিবার বিকালে আওয়ামীলীগের কেন্দ্রীয় কার্যালয়ে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের দলীয়  প্রার্থীর নাম  ঘোষণা  করেন। এদিকে  বি.এম ফরহাদ হোসেন সংগ্রাম দলীয় মনোনয়ন পাওয়ায় খবর এলাকায় পৌঁছার সাথে সাথেই আওয়ামীলীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়ে নাসিরনগরে দলীয় নেতাকর্মী ও সমর্থকরা  আনন্দ মিছিল বের করে । মিছিলটি উপজেলা সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। মিছিলে বি এম ফরহাদ হোসেন সংগ্রামের পক্ষে স্লোগান দিয়ে নেতাকর্মী ও সমর্থকরা আগামী ৭ জানুয়ারি ভোট দিয়ে আবারো তাকে নির্বাচিত করার আহবান জানান। এ সময় তারা বি এম ফরহাদ হোসেন সংগ্রামকে  মনোনয়ন দেয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দের প্রতি কৃতজ্ঞতা ও অভিনন্দন জানান। নেতাকর্মীদের মধ্যে সৃষ্টি হয়েছে নিবাচর্নী আমেজ।

উল্লেখ্য,ব্রাহ্মণবাড়িয়া-১ নাসিনগর আসনে ১৪ জন প্রার্থী আওয়ামীলীগের দলীয় মনোনয়ন পত্র জমা দেন। এরপর আওয়ামীলীগের পালামেন্টারি বোর্ড চুলচেরা বিশ্লেষণ করে সাবেক কেন্দ্রীয় ছাত্রনেতা বর্তমান সংসদ সদস্য বি.এম ফরহাদ হোসেন সংগ্রামকে ব্রাহ্মণবাড়িয়া-১ (নাসিরনগর) আসনে আওয়ামীলীগের দলীয় প্রার্থী হিসেবে ঘোষণা করেছেন।

আরও উল্লেখ্য, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী অ্যাডভোকেট ছায়েদুল হক এমপির মুত্যৃতে ২০১৮ সালের ১৩ মার্চ ব্রাহ্মণবাড়িয়া-১ নাসিরনগর আসনের উপ-নির্বাচনে  ও জাতীয় একাদশ সংসদ নিবার্চন আ‘লীগ প্রার্থী বদরুদ্দোজা মোঃ ফরহাদ হোসেন সংগ্রাম(নৌকা)বিপুল ভোটে নির্বাচিত হন।
এদিকে  দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ঘোষণার পর আওয়ামীলীগের দলীয় মনোনয়ন পেতে কেন্দ্রে শুরু হয় প্রার্থীদের দৌড়ঝাঁপ। ১৪ জন সম্ভাব্য প্রার্থীর মধ্যে দৌড়ে এগিয়ে যান বি এম ফরহাদ হোসেন সংগ্রাম। শেষ পর্যন্ত নৌকার মাঝি হিসেবে তিনিই মনোনীত হলেন। তিনি দলীয় মননয়ন পাওয়ায় তার নির্বাচনী এলাকায় আনন্দ মিছিল,মিষ্টি বিতরণসহ মুক্তিযোদ্ধার প্রজন্ম হওয়ায় দলমত নির্বিশেষে অনেকেই স্বাগত জানিয়েছেন।

জানা যায়,মহান স্বাধীনতা যুদ্ধের অন্যতম সংগঠক ফখরুল হোসেন ও আনসার ভিডিপির উপ-পরিচালক মরহুম ফেরদৌস আরা বেগম রুনুর ঘরে স্বাধীনতা যুদ্ধের সময় জন্ম নেয়া জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সেই শিশুটির নাম রেখেছিলেন সংগ্রাম।
কৈশরকাল থেকেই বঙ্গবন্ধুর হাতে গড়া সংগঠন ছাত্রলীগের পতাকা তলে রাজপথে নেমেছেন। তিনি হলেন বদরুদ্দোজা মো. ফরহাদ হোসেন সংগ্রাম।
উপজেলার গুনিয়াউক গ্রামের বড় বাড়িতে তার জন্ম। বাবা-মা দু’জনেই ছিলেন বীর মুক্তিযোদ্ধা।বাবা ফকরুল হোসেন একদিকে যেমন মুক্তিযোদ্ধা আবার ছিলেন সাবেক পাকিস্তান ও স্বাধীন বাংলাদেশের জাতীয় রেডক্রস সোসাইটির সেক্রেটারি।সংগ্রামের মামা বীর মুক্তিযোদ্ধা ব্রিগেডিয়ার খালেদ মোশাররফ ও সাবেক ভূমি প্রতিমন্ত্রী রাশেদ মোশাররফ। যাদের আদর্শ ও অনুপ্রেরণা ছিল তার রাজনৈতিক পথচলার পাথেয়। ঢাকা রেসিডেন্সিয়াল মডেল স্কুল এন্ড কলেজের জীবন থেকেই যোগ দেন ছাত্রলীগে। ১৯৯৩-৯৪ সালে মতিঝিল থানা ছাত্রলীগের আহবায়ক হিসেবে দায়িত্ব পালন করেন। পরে ১৯৯৩ সালে মনোনীত হন ছাত্রলীগের জাতীয় কমিটির সদস্য পদে।পরের বছর ১৯৯৪ সালে ছাত্রলীগের জাতীয় নির্বাহী কমিটিতে জায়গা করে নেন সদস্য হিসেবে। এরপর ১৯৮৮ সালে ঢাকা কলেজ শাখা ছাত্রলীগের কার্যনির্বাহী কমিটির সদস্য মনোনীত হন। ১৯৯৮ থেকে ২০০২ সাল পর্যন্ত গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক,২০০২-২০০৬ পর্যন্ত কেন্দ্রীয় কমিটিতে সদস্য হিসেবে এবং ২০১২ সাল থেকে বাংলাদেশ আওয়ামী লীগের উপ- কমিটির  সহ-সম্পাদকের দায়িত্ব পালন করে আসছেন।ফরহাদ হোসেন ১৯৮৮ সালে এস এস সি পাশ ও ১৯৯০ সালে এইচএসসি, ৯৪ সালে স্নাতক এবং ৯৮ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন।এরপর ২০১৪ সালে এলএল বি ও ২০১৬ সালে এল এল এম ডিগ্রি লাভ করেন।বর্তমানে তিনি আমদানিকারক প্রতিষ্ঠান মেসার্স হোসেন এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়,জাতীয় সংসদের ২৪৩নং ব্রাহ্মণবাড়িয়া-১ সংসদীয় আসনে ভোটার ২ লক্ষ ৫২ হাজার ৫শ’ ৪৭ জন। পুরুষ ভোটার ১ লক্ষ ৩৩ হাজার ১‘শ ১৯ জন ও মহিলা ভোটার ১ লক্ষ ১৯ হাজার ৪‘শ ৩৬ জন।

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত
সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

বিভিন্ন প্রতিযোগিতামূলক পরীক্ষায় ভালো করার জন্য এই বইটিই আপনার প্রয়োজন

দাউদকান্দিতে করোনাকে উপেক্ষা করে অবিরাম কাজ করে যাচ্ছেন স্বাস্থ্য সহকারীরা

দাউদকান্দিতে করোনাকে উপেক্ষা করে অবিরাম কাজ করে যাচ্ছেন স্বাস্থ্য সহকারীরা

নাসিরনগরে করোনায় পল্লী চিকিৎসকের মৃত্যু

ডিমলায় ৫ম শ্রেণির ছাত্রী ধর্ষণের ঘটনায় ধর্ষক সেরাজুল আটক

জলঢাকায় দুর্নীতি বিরোধী জাতীয় বিতর্ক প্রতিযোগিতায় অনির্বান চ্যাম্পিয়ন

প্রশাসনে ১৫ অতিরিক্ত সচিব পদে রদবদল

ডোমারে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে শিশুকে মারধর, থানায় অভিযোগ

রংপুর পদাতিকের ৪১ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ৭দিনব্যাপি দুই বাংলা নাট্যোৎসব

রংপুর পদাতিকের ৪১ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ৭দিনব্যাপি দুই বাংলা নাট্যোৎসব

পঞ্চগড়ে রাস্তা নির্মাণ কাজের উদ্বোধন করলেন সংসদসদস্য আলহাজ্ব মো. মাজাহারুল হক প্রধান

শরীয়তপুরে দুদকের হাতে ঘু’ষের ৫০ হাজার টাকাসহ বিসিক কর্মকর্তা গ্রে’ফতার