crimepatrol24
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় সন্ধ্যা ৭:২৩ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

নীলফামারীতে ৫৬ বিজিবি’র পঞ্চম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
নভেম্বর ২৭, ২০১৯ ২:৫৯ অপরাহ্ণ

নীলফামারী প্রতিনিধি॥ নানা আয়োজনের মধ্য দিয়ে ৫৬ বর্ডার গার্ড ব্যাটালিয়নের (বিজিবি) পঞ্চম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়েছে। বুধবার (২৭ নভেম্বর) নীলফামারী সদরের দারোয়ানী সুতাকল এলাকায় ৫৬ বিজিবি সদর দপ্তরে দিবসটি পালিত হয়।
আয়োজনের মধ্যে ছিল মিলাদ, দোয়া মহফিল বিশেষ দরবার, কেক কাটা, আলোচনা সভা, খেলাধুলা ও প্রীতিভোজ অনুষ্ঠান। এতে প্রধান অতিথি ছিলেন, রংপুর উত্তর পশ্চিম রিজিয়নের অতিরিক্ত মহাপরিচালক রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল বেনজীর আহমেদ, এএফডব্লিউসি, পিএসসি।
এ ছাড়া ৫৬ বর্ডার গার্ড ব্যাটালিয়নের (বিজিবি) আওতায় ১৭টি সীমান্ত ক্যাম্পে কেক কেটে পঞ্চম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়।
সূত্র জানায়, ২০১৪ সালের ২৭ নভেম্বর নীলফামারীতে ৫৬ বর্ডার গার্ড বাংলাদেশ, সেক্টর সদর দপ্তর, আনুষ্ঠানিকভাবে পতাকা উত্তোলনের মাধ্যমে প্রতিষ্ঠা লাভ করে। নীলফামারী ও পঞ্চগড় জেলার ১৭টি বিওপির দায়িত্ব সম্পূর্ণরূপে গ্রহণ করে অপারেশনাল ও প্রশাসনিক কার্যক্রম দক্ষতার সাথে পালন করে আসছে। এছাড়াও ৫টি প্রস্তাবিত বিওপির জমি অধিগ্রহণের কার্যক্রম শেষ হয়েছে।
২০১৯ সালের এ পর্যন্ত এই ব্যাটালিয়ন কর্তৃক বিওপিসমূহের দায়িত্ব গ্রহণের পর সীমান্ত এলাকায় টহল পরিচালনা করে ইয়াবা ট্যাবলেট, ফেন্সিডিল, বিভিন্ন প্রকার মদ, মোটর সাইকেল, ভারতীয় গরু, বাই-সাইকেল এবং মোবাইলসহ প্রায় এক কোটি ৭৮ লাখ ৯৮ হাজার ৪৫৬ টাকার চোরাই মালামাল উদ্ধার এবং ৩৮জন সক্রীয় সংঘবদ্ধ চোরাকারবারীদের আটক করে তাদের বিরুদ্ধে মামলা দায়ের করতে সক্ষম হয়।
এছাড়াও, নারী ও শিশু পাচার রোধ, অবৈধ সীমান্ত পারাপার এবং সীমান্ত দুর্ঘটনা রোধকল্পে সীমান্তের জনসাধারণকে ব্যাটালিয়ন অধিনায়ক, কোম্পানী এবং বিওপি কমান্ডার পর্যায়ে নিয়মিত জনসচেতনতামূলক মতবিনিময় করা হয়েছে।
৫৬ বর্ডার গার্ড ব্যাটালিয়নের (বিজিবি) পরিচালক অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ শাহ আল সিদ্দিকী সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে ৫০ বিজিবি ঠাকুরগাঁও সেক্টর কমান্ডার উপ-মহাপরিচালক কর্ণেল মোহাম্মদ শামছুল আরেফীন (পিএসসি), নীলফামারী জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী, জেলা পরিষদ চেয়ারম্যান জয়নাল আবেদীন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মীর্জা মুরাদ বেগ, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) রবিউল ইসলাম, রংপুর রিজিয়নাল ইন্টেলিজেন্স ব্যুরো চীফ পরিচালক লেঃ কর্ণেল মোঃ তৌফিক আহম্মদ চৌধুরী, ৫০ বিজিবি ঠাকুরগাঁও ব্যাটালিয়ন অধিনায়ক পরিচালক লেঃ কর্ণেল এস এন এম সামীউন্নবী চৌধুরী, রংপুর রিজিয়ন সদর দপ্তরের পরিচালক (অপারেশন) লেঃ কর্ণেল রাহাত নেওয়াজ, রংপুর ফিল্ড ইন্টেলিজেন্স গ্রুপ কমান্ডার অতিরিক্ত পরিচালক মেজর মোস্তাক আহম্মেদ প্রমুখ। এ ছাড়াও বেসামরিক কর্মকর্তা, সাংবাদিক, গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং সকল স্তরের বিজিবি সদস্যগণ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, এই ব্যাটালিয়নের নানাবিধ কর্মব্যস্ততার মধ্যেও সৈনিকগণ চলতি বৎসরে বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণ করে রংপুর রিজিয়নের অধীনস্থ ১৪টি ব্যাটালিয়নের সাথে। এর মধ্যে ৬টিতে চ্যাম্পিয়ন ও ১৩টিতে রানার আপ হওয়ার গৌরব অর্জন করেছে। চলতি বছরে আন্তঃ ব্যাটালিয়ন বাস্কেটবল এবং আযান-ক্বেরাত প্রতিযোগিতায় ‘‘রানার আপ’’ হওয়ার গৌরব অর্জন করে।

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত
সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

জেলার প্রথম নারী পুলিশ কর্মকর্তাকে বরণ করে নিলেন নীলফামারীর পুলিশ সুপার

জেলার প্রথম নারী পুলিশ কর্মকর্তাকে বরণ করে নিলেন নীলফামারীর পুলিশ সুপার

দিনাজপুরের পুলিশ সুপার আনোয়ারের বিরুদ্ধে বিচারিক তদন্তের নির্দেশ

অসহায় ছিন্নমূল মানুষের জন্য ফ্রি চিকিৎসার ব্যবস্থা ও কম্বল বিতরণ করলেন এমপি টিটু

রংপুরে অবৈধ বালু উত্তোলনের প্রতিবাদে মানববন্ধন

রংপুরে অবৈধ বালু উত্তোলনের প্রতিবাদে মানববন্ধন

দাউদকান্দিতে চিংড়ি মাছে বিষাক্ত জেলি মেশানোর দায়ে ৩ জনের কা’রাদণ্ড

দাউদকান্দিতে চিংড়ি মাছে বিষাক্ত জেলি মেশানোর দায়ে ৩ জনের কা’রাদণ্ড

কেএমপি’র লবণচরা থানা পুলিশের অভিযানে ডাকাতি হওয়া মালামাল উদ্ধারসহ গ্রেফতার ১

সানোফি’র বিদায়ের ঘন্টায় ১ হাজার পরিবারের পথে বসার আশঙ্কা

ময়মসিংহে মানসিক ভারসাম্যহীন তরুণীর গর্ভে জন্ম নিল যমজ কন্যা সন্তান

স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধনের ঐতিহাসিক এই মুহূর্তকে উৎসবমুখর পরিবেশে উদ্যাপিত হবে- আইজিপি

স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধনের ঐতিহাসিক এই মুহূর্তকে উৎসবমুখর পরিবেশে উদ্যাপিত হবে- আইজিপি

ঝিনাইদহে বিশ্ব এইডস দিবস পালিত