crimepatrol24
২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় রাত ১২:১৮ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

দিনাজপুর-৬ আসনে প্রার্থিতা ফিরে পেলেন শাহনেওয়াজ ফিরোজ

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
ডিসেম্বর ২৫, ২০২৩ ৮:২৫ অপরাহ্ণ

মাহতাব উদ্দিন আল মাহমুদ,ঘোড়াঘাট(দিনাজপুর) প্রতিনিধিঃ
আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দিনাজপুর-৬ (ঘোড়াঘাট, হাকিমপুর, নবাবগঞ্জ ও বিরামপুর) আসনে প্রার্থিতা ফিরে  পেলেন শাহনেওয়াজ ফিরোজ শুভ শাহ। তার মনোনয়নপত্র গ্রহণ এবং প্রতীক বরাদ্দ দিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার সুযোগ দেওয়ার জন্য নির্বাচন কমিশন এবং দিনাজপুরের রিটার্নিং কর্মকর্তাকে আদেশ দিয়েছেন উচ্চ আদালত।

প্রার্থীর আবেদনের পরিপ্রেক্ষিতে গত ২১ ডিসেম্বর হাইকোর্টের আপিল বিভাগের বিচারপতি এম.ইনায়েতুর রহিম এই আদেশ প্রদান করেছেন। যার কেস নাম্বার ১২০৬/২০২৩। মনোনয়নপত্র যাচাই বাছাইয়ের শেষ দিনে ১% সমর্থক সূচক তালিকায় গরমিল থাকার কারণে তার প্রার্থিতা বাতিল করেছিল দিনাজপুর জেলার রিটার্নিং কর্মকর্তা এবং জেলা প্রশাসক শাকিল আহমেদ। এরপর প্রার্থিতা ফিরে পেতে তিনি আদালতে আপিল করেন।
শাহনেওয়াজ ফিরোজ শুভ শাহ দিনাজপুরের বিরামপুর উপজেলার পলিপ্রায়াগপুর-টাটকপুর গ্রামের মৃত আবদুল্যাহেল ওয়াছেফ শাহের ছেলে। মনোনয়নপত্রে তার পছন্দের প্রতীক ছিল ঈগল।

স্বতন্ত্র প্রার্থী শাহনেওয়াজ ফিরোজ শুভ শাহ বলেন, ‘আমি হোয়াটঅ্যাপে রিটার্নিং কর্মকর্তাকে আদালতের আদেশের কপি দিয়েছি। ২৪ ডিসেম্বর  (রবিবার) বিকেলে সশরীরে গিয়ে আদালতের আদেশের কপি জমা দিব। আমার পছন্দের প্রতীক ঈগল পাখি যেহেতু কোন প্রার্থী বরাদ্দ পায়নি, সেহেতু ওই প্রতীক আমি পাব। আমি ইতোমধ্যে নির্বাচনি পোস্টার ছাপিয়েছি। এখন থেকে পুরোদমে প্রচারণায় নামবো।’

এদিকে দিনাজপুর জেলার রিটার্নিং কর্মকর্তা  জেলা প্রশাসক শাকিল আহমেদ বলেন, ‘প্রার্থীর (রবিবার) বিকেলে আদালতের আদেশের কপি আমার কাছে জমা দেওয়ার কথা রয়েছে। আমরা উচ্চ আদালতের আদেশ এবং প্রার্থীর মনোনয়নপত্রের সকল কাগজপত্র যাচাই করবো। আদেশ অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।’

প্রসঙ্গত, তাকে নিয়ে দিনাজপুর-৬ আসনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর সংখ্যা দাঁড়াল ৫ জনে। এসব প্রার্থীরা হলেন, আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকে শিবলী সাদিক, ট্রাক প্রতীকে স্বতন্ত্র প্রার্থী আজিজুল হক চৌধুরী, সমাজতান্ত্রিক দল (জাসদ) মনোনীত মশাল প্রতীকে শাহ আলম বিশ্বাস, তৃণমূল বিএনপি মনোনীত সোনালী আঁশ প্রতীকে মোফাজ্জল হোসেন এবং আদালতের আদেশে প্রার্থিতা ফিরে পাওয়া স্বতন্ত্র প্রার্থী শাহনেওয়াজ ফিরোজ শুভ শাহ।

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত
সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

কালীগঞ্জে মেয়েকে যৌন হয়রানির অভিযোগে পাষণ্ড বাবা আটক

ঝিনাইদহের ১৮ বছরের রাজু এখনো শিশু !

হোমনায় জেলাপ্রশাসকের মতবিনিময় সভা

গাইবান্ধায় করোনা মহামারী না কাটতেই তিস্তার পানি বিপদসীমার ১৫ সে:মি: উপর দিয়ে প্রবাহিত

কেএমপি’র অভিযানে মা’দকসহ ১০ মা’দক কারবারি গ্রে’ফতার

একাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনে মনোনয়ন পেলেন ঝিনাইদহের খালেদা খানম

শরীয়তপুর নড়িয়া সার্কেল অফিস প্রাঙ্গণে বৃক্ষরোপণ করলেন পুলিশ সুপার

পঞ্চগড়ের তেঁতুলিয়ায় নৌকার তিন প্রচার কেন্দ্রে ‘অগ্নিসংযোগ’

ভোলার লালমোহনে প্রভাব খাটিয়ে বসত ঘর দখল করেছে ভূমিদস্যুরা

বাংলাবান্ধা স্থলবন্দরে ভারতীয় চাল ভর্তি ট্রাকে আগুন