crimepatrol24
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় সকাল ১১:৪৬ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

দায়িত্ব পালনে শারীরিক শক্তি নয়,আইনী সক্ষমতাকে কাজে লাগাতে হবে : পুলিশ সুপার রংপুর

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
সেপ্টেম্বর ১০, ২০২০ ৪:৩৫ অপরাহ্ণ

 

মো. সাইফুল্লাহ খাঁন,জেলাপ্রতিনিধি, রংপুর : বৃহস্পতিবার বেলা ১২ টায় পুলিশ লাইন্স স্কুল এণ্ড কলেজ অডিটোরিয়াম রংপুরে ২০২০ সালের সেপ্টম্বর মাসের মাসিক কল্যাণ সভা অনুষ্ঠিত হয়। মো. আরমান হোসেন, পিপিএম, সিনিয়র সহকারি পুলিশ সুপার, সি-সার্কেল, রংপুর এর সঞ্চালনায় মাসিক কল্যাণ সভায় সভাপতিত্ব করেন, রংপুরের পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার। পুলিশ সুপার শহীদ পুলিশ সদস্যদের স্মরণে  এক মিনিট নীরবতা পালনসহ সকল পুলিশ সদস্যদের শুভেচ্ছা জানিয়ে এই কল্যাণ সভা শুরু করেন।

পুলিশ সুপার মাসিক কল্যাণ সভায় বলেন, আমরা গড়তে চাই স্বপ্নের পুলিশ। পুলিশে পরিবর্তনের হাওয়া লেগেছে এবং তা বজায় রাখার আহ্বান জানিয়ে তিনি বলেন, পুলিশ বদলে গেছে’ ২০৪১ সালে আমরা উন্নত বাংলাদেশের উন্নত পুলিশ হতে চাই। সেই অনুপ্রেরণা নিয়ে এগিয়ে যেতে হবে।

সকল পুলিশ সদস্যদের উদ্দেশে বলেন, প্রচলিত ধারা থেকে বেরিয়ে বিট পুলিশিং সেবা চালুর মাধ্যমে জনগণের কাঙ্ক্ষিত সেবা নিশ্চিত করতে চাই। আর জনগণের দোরগোড়ায় পুলিশি সেবা পৌঁছে দিতে বিট পুলিশিংয়ের বিকল্প নেই। বাংলাদেশ পুলিশের আইজিপি’র নির্দেশনা বাস্তবায়নে সকল পুলিশ সদস্যকে তৎপর থাকতে হবে। প্রত্যেক থানায় বিট পুলিশিং ব্যবস্থাকে জোরদার করতে হবে। এখন থেকে জনগণ পুলিশের কাছে আসবেনা বরং পুলিশ বাড়ি বাড়ি গিয়ে জনগণের সমস্যা সমাধান করে আসবে। মহামারি করোনা ভাইরাসে জনগণের সেবা করে পুলিশ যে সুনাম অর্জন করেছে তা কাজে লাগিয়ে পুলিশকে জনগণের পুলিশে পরিনত হতে হবে।

রংপুর পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার আরও বলেন, পুলিশের কোন সদস্য অবৈধভাবে অর্থ উপার্জন করলে তার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে। মাদকমুক্ত দেশ গড়তে হলে পুলিশকে আগে মাদকমুক্ত হতে হবে। আমরা নিজেরা পরিশুদ্ধ হলে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০৪১ সালের মধ্য দেশকে একটি উন্নত রাষ্ট্রে পরিনত করার যে নিরন্তর প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন তা সফল ও সার্থক হবে। আমাদের এ দেশ বিশ্বের দরবারে একটি উন্নত ও মর্যাদাসম্পন্ন মডেল রাষ্ট্রে পরিনত হবে। সেপ্টেম্বর ২০২০ এর মাসিক কল্যাণ সভায় বিভিন্ন পদবির অফিসার ও ফোর্স তাদের দাবি পেশ করেন এবং তাদের সকল সমস্যা সমাধানের প্রত্যয় ব্যক্ত করেন তিনি। রংপুর জেলা পুলিশের আয়োজনে মাসিক কল্যাণ সভায় উপস্থিত ছিলেন, রংপুরের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মধুসূদন রায়, অতিরিক্ত পুলিশ সুপার (বি-সার্কেল) মারুফ আহম্মেদ, অতিরিক্ত পুলিশ সুপার (এ-সার্কেল) আবু তৈয়ব মো. আরিফ হোসেন, সহকারী পুলিশ সুপার (এসএএফ) মো. আশরাফুল আলম পলাশ, জেলা বিশেষ শাখার ডি আই ও (১) এ কে এম শরিফুল আলম, রিজার্ভ অফিস (আরওআই) মো. আঃ ওয়াহেদ। এছাড়াও রংপুর জেলার আটটি থানার অফিসার ইনচার্জগণসহ জেলা পুলিশের বিভিন্ন ইউনিটের কর্মকর্তা ও পুলিশ সদস্যবৃন্দ মাসিক কল্যাণ সভায় উপস্থিত ছিলেন।

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত
সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

ডোমারে মামলাবাজ জব্বারের অত্যাচারে নুর ইসলামের পরিবার সর্বশান্ত।

হোমনা পৌরসভার ভোটার তালিকা হালনাগাদ কর্মসূচির উদ্বোধন

হোমনায় ডা’কাতির প্রস্ততিকালে ওসি’র নেতৃত্বে অ’স্ত্র ও কাভার্ডভ্যানসহ ৫ ডাকাত গ্রেফতার

হোমনায় ডা’কাতির প্রস্ততিকালে ওসি’র নেতৃত্বে অ’স্ত্র ও কাভার্ডভ্যানসহ ৫ ডাকাত গ্রেফতার

কেএমপি’র অভিযানে মা’দকসহ ২ ব্যবসায়ী গ্রে’ফতার

কেএমপি’র অভিযানে মা’দকসহ ২ ব্যবসায়ী গ্রে’ফতার

নাসিরনগরে মহান বিজয় দিবসে মুক্তিযোদ্ধাদের সংর্বধনা

ডোমারে নারী কল্যাণ সমিতির মাস্ক, গ্লাভস ও শাড়ি বিতরণ কর্মসূচির উদ্বোধন

বন্যার ক্ষয়-ক্ষতি কাটিয়ে উঠতে পাশে থাকবে এডিবি

বন্যার ক্ষয়-ক্ষতি কাটিয়ে উঠতে পাশে থাকবে এডিবি

ঝিনাইদহে বিজয়ী ও পরাজিত মেম্বার প্রার্থীর সমর্থকদের মধ্যে সং-ঘ-র্ষ, গ্রেফতার ৫

ঝিনাইদহে আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেডের ১৮৫তম শাখার উদ্বোধন

কেএমপি’র মাদক বিরোধী অভিযানে মাদকসহ ৮ ব্যবসায়ী গ্রেফতার