crimepatrol24
৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় রাত ১০:১২ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

ডোমারে সমবায় সমিতির নামে কোটি কোটি টাকা আত্মসাতকারী প্রতারককে ঢাকা থেকে গ্রেফতার

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
ফেব্রুয়ারি ১৯, ২০২১ ৯:০২ অপরাহ্ণ

সুজন মহিনুল, বিশেষ প্রতিনিধি।।নীলফামারীর ডোমারে সমবায় সমিতির আড়ালে নারীদের টার্গেট করে ৬ কোটি টাকা হাতিয়ে নেওয়ার মূল হোতা একই উপজেলার চিকনমাটির ধনী পাড়া গ্রামের মামুন হাসান মালিক ওরফে আদম সুফি কে ঢাকার সাভার এলাকা থেকে গ্রেফতার করেছে র‍্যাব ১৩ নীলফামারী ক্যাম্পের সদস্যরা।
বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) দুপুরে র‍্যাব-১৩ সদর কার্যালয়ে ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর আব্দুল্লাহ আল মূঈন হাসান প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।বুধবার আত্মগোপনে থাকা অবস্থায় ঢাকার সাভার থেকে তাকে গ্রেফতার করা হয়।
র‍্যাব-১৩ অধিনায়ক(ভারপ্রাপ্ত) বলেন, ২০২০ সালের নভেম্বর মাসের প্রথম সপ্তাহে প্রতারণা করার উদ্দেশ্যে মামুন হাসান মালিক ওরফে আদম সুফি সহযোগীদের নিয়ে নীলফামারী জেলার ডোমার থানার সাহাপাড়ায় প্রাক্তন কুইন্স কিন্ডার গার্টেন স্কুল ঘরটি ভাড়া নিয়ে ডোমার বাজার ভোগ্যপণ্য সমবায় সমিতি নামক ব্যানার লাগিয়ে এলাকার সহজ-সরল নারীদের টার্গেট করে প্রতারক চক্রটি সমবায় সমিতির মাধ্যমে লোভনীয় অফার দিয়ে টাকা হাতিয়ে নেওয়া শুরু করে।
সমবায় সমিতির মাধ্যমে কয়েকজন নারী সদস্য প্রাথমিকভাবে তাদের প্রতিশ্রুতি অনুযায়ী মূল টাকাসহ লভ্যাংশ প্রাপ্ত হলে এলাকার অধিকসংখ্যক মহিলা নিজের সহায় সম্বল বিক্রি করে এই সমিতির সদস্য হন।এভাবে সমবায় সমিতির আড়ালে এই প্রতারক চক্রটি মাত্র দুই মাসে ৬ কোটি টাকা সংগ্রহ করে এবং তা আত্মসাতের উদ্দেশ্যে সমিতির অফিস বন্ধ করে পালিয়ে যায়।ফলে টাকা উদ্ধার করতে না পারায় ভুক্তভোগী কয়েকজন নারী তাদের স্বামী কর্তৃক তালাকপ্রাপ্ত হয় এবং একই ঘটনায় একজন মহিলা হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন।
তিনি আরও বলেন, টাকা দিয়ে সর্বশান্ত শতাধিক নারী এবং ওই কোম্পানির প্রায় শতাধিক নারী কর্মী মানববন্ধন, বিক্ষোভসহ বিভিন্ন কর্মসূচি পালন করে গত বছরের ২০ ডিরসেম্বর প্রধানমন্ত্রী বরাবর উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে স্মারকলিপি প্রদান করেন। এছাড়াও নীলফামারী জেলার ডোমার থানা ২৪ জানুয়ারি চারজন প্রতারকের নামে একটি প্রতারণার মামলা দায়ের করেন এবং র‍্যাব-১৩ নীলফামারী কোম্পানি কমান্ডার বরাবর একটি অভিযোগ দায়ের করেন।
অভিযোগের পরিপ্রেক্ষিতে র‍্যাব বিষয়টি অনুসন্ধান ও তদন্ত পরিচালনা করে প্রতারণা চক্রের মূল হোতা মামুন হাসান মালিক ওরফে আদম সুফি কে ঢাকার সাভার এলাকার এক নিকট আত্মীয়ের বাসা থেকে গ্রেফতার করা হয়।
প্রাথমিকভাবে প্রতারক মামুন হাসান নীলফামারী জেলার এই প্রতারণার সাথে সম্পৃক্ততার কথা স্বীকার করেছে এবং তার সাথে জড়িতদের আইনের আওতায় আনার কার্যক্রম অব্যাহত রয়েছে বলেও জানান তিনি।এ সময় র‍্যাব-১৩ এর এএসপি (মিডিয়া) সামুয়েল সাংমাসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত
সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

মধুপুরে মন্দিরের সামনে দেওয়াল নির্মাণের প্রতিবাদে মানববন্ধন

হোমনায় রাস্তা নেওয়াকে কেন্দ্র করে দু’গ্রুপের সংঘর্ষে, আহত-৮

পুনরায় বাড়ল শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি

সরিষাবাড়ীতে মাদকের আস্তানায় র‌্যাবের অভিযান, ২ মাদক ব্যবসায়ীর জেল

রাণীশংকৈলে ভূমি সেবা সপ্তাহ পালিত

ময়মনসিংহে জেলা পরিষদ নির্বাচন-২০২২ উপলক্ষে আইন-শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভা

ময়মনসিংহে জেলা পরিষদ নির্বাচন-২০২২ উপলক্ষে আইন-শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভা

তত্ত্বাবধায়ক সরকার নিয়ে বিএনপির সঙ্গে সংলাপের প্রশ্নই ওঠে না : তথ্যমন্ত্রী

ঝিনাইদহে ২১ আগস্ট পালন শেষে আ’লীগের দু’গ্রুপের সংঘর্ষে আহত-২

রংপুরে যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার

মেলান্দহে সয়াবিন তেল ম’জুদ রাখায় দুই ব্যবসায়ীকে জরিমানা

মেলান্দহে সয়াবিন তেল ম’জুদ রাখায় দুই ব্যবসায়ীকে জরিমানা