crimepatrol24
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় রাত ১১:১৯ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

ডোমারে ট্রেন-ট্রাক সংঘর্ষের ঘটনায় ৯ ঘণ্টা পর ট্রেন চলাচল শুরু

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
আগস্ট ২৫, ২০২১ ৯:৩৪ অপরাহ্ণ

আনিছুর রহমান মানিক, ডোমার (নীলফামারী) প্রতিনিধি>>
নীলফামারীর ডোমার উপজেলায় ট্রাকের সঙ্গে ট্রেনের সংঘর্ষে এক ব্যক্তি নিহত হয়েছেন। মঙ্গলবার সকাল সাতটার দিকে উপজেলা কেতকিবাড়ী ইউনিয়নের কাজীরহাট রেলঘুন্টি নামক স্থানে ঘটনাটি ঘটে। এঘটনায় নিহত সাকিল (২২) দুর্ঘটনার শিকার ট্রাকটির হেলপার। তার বাড়ী নওগাঁর সদর উপজেলায়।ঘটনার পর খুলনাগামী রকেট মেইল ট্রেনটি ওই স্থানে আটকা পড়লে চিলাহাটির সঙ্গে খুলনা ও রাজশাহীর ট্রেন চলাচল বন্ধ থাকে। উদ্ধার কাজ শেষে প্রায় ৯ ঘণ্ট পর ট্রেন চলাচল সচল হয়।

এলাকাবাসী জানায়, মঙ্গলবার সকাল সাতটার দিকে ইটভর্তি একটি ট্রাক (ঢাকা মেট্রো ট-২২-৮১৮৫) কেতকিবাড়ী ইউনিয়নের কাজীরহাট রেলঘুন্টি (অরক্ষিত রেলগেট) পার হচ্ছিল। এসময় খুলনাগামী রকেট মেইল নামে একটি ট্রেন চিলাহাটি স্টেশন ছেড়ে ডোমার স্টেশনের দিকে যাওয়ার পথে ওই ট্রাকের সঙ্গে সংঘর্ষ বাঁধে। এতে দুমরে মুচরে ট্রাকটি ছিটকে পড়লে ট্রাকের হেলপার সাকিল ঘটনাস্থলে মারা যায়। এসময় আহত হন ট্রাক চালক হাসান মাহমুদ (৩৫) ওই ট্রাকের আরোহী ইট ব্যবসায়ী আনিছুর রহমান (৪০)। খবর পেয়ে ডোমার থানা পুলিশ ও ফায়ার সার্ভিস কর্মীগণ ঘটনাস্থলে পৌঁছে হতাহতদের উদ্ধার করেন। ওই ট্রেনটির যাত্রীর কোন ক্ষতি না হলেও ট্রাকের ধাক্কায় রেল ইঞ্জিনটির সামনের অংশ কিছুটা ক্ষতিগ্রস্ত হয়। পাশপাশি ট্রাকের সামনের দু’টি চাকা ইঞ্জিনের নিচে ঢুকায় ট্রেনটি থেমে যায় সেখানে। ফলে সেদিন সকালে খুলনাগামী অপর রূপসা এক্সপ্রেস ট্রেনটি চিলাহাটি স্টেশনে আটকা পড়ে। অপরদিকে বেলা একটার দিকে রাজশাহী থেকে আসা তিতুমীর এক্সপ্রেস ট্রেনটি চিলাহাটি প্রবেশে বাঁধা সৃষ্টি হয়।

চিলাহাটি স্টেশন মাস্টার আশরাফুল ইসলাম জানান, সকাল সাতটার দিকে ওই ট্রেনটি খুলনার উদ্দেশে ছেড়ে গেলে স্টেশন থেকে পাঁচ কিলোমিটার দূরে কাজীহাটে অরক্ষিত একটি রেল গেটে ট্রাকের সঙ্গে সংঘর্ষ বাঁধে। এতে সেখানে ওই ট্রেনটি থেমে গেলে চিলাহাটি থেকে অন্যান্য ট্রেন চলাচল বন্ধ হয়। এরপর বেলা ১২ টার দিকে রিলিফ ট্রেন এসে প্রায় সাড়ে তিন ঘণ্টার চেষ্টায় উদ্ধার কাজ শেষে ট্রেনটিকে সরিয়ে নেয়।

তিনি বলেন,‘ওই দুর্ঘটনার কারণে মঙ্গলবার সকাল সাড়ে আটটায় চিলাহাটি থেকে খুলনাগামী ট্রেনটি ছাড়তে পারেনি। অপরদিকে সকালে রাজশাহী থেকে ছেড়ে আসা তিতুমীর একপ্রেস ট্রেনটি সময়ের মধ্যে প্রবেশ করতে পারেনি। শেষে চিলাহাটি থেকে রূপসা এক্সপ্রেস ট্রেনটি সাড়ে আট ঘণ্টা বিলম্বে বিকাল চারটা পাঁচ মিনিটে খুলনার উদ্দেশে ছেড়ে যায়। অপরদিকে তিতুমীর এক্সপ্রেস ট্রেনটি প্রায় সাড়ে তিন ঘণ্টা বিলম্বে চিলাহাটি স্টেশনে পৌঁছায়।

সৈয়দপুর জিআরপি থানার পরিদর্শক আব্দুর রহমান বিশ্বাস ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন,‘নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। এঘটনায় ট্রাকচালক হাসান মাহমুদের বিরুদ্ধে রেলওয়ে থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত
সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

হরিপুরে নৈশ প্রহরীর রহস্যজনক মৃত্যু

মামুনুল হক ৭ দিনের রিমাণ্ডে

সুন্দরগঞ্জে ১০ম ও ১১ তম গ্রেডসহ ৭ দফা দাবিতে প্রাথমিক শিক্ষকদের মানব বন্ধন ও স্বারকলিপি প্রদান

সুন্দরগঞ্জে ১০ম ও ১১ তম গ্রেডসহ ৭ দফা দাবিতে প্রাথমিক শিক্ষকদের মানব বন্ধন ও স্বারকলিপি প্রদান

শৈলকুপায় তিন নাম্বার ইট দিয়ে রাস্তা নির্মাণ, দেখার কেউ নেই

অর্ধেক ভাড়ার দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের সঙ্গে একাত্মতা প্রকাশ করলেন তথ্য প্রতিমন্ত্রী

নাসিরনগরে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ১০ জেলের জরিমানা

পঞ্চগড়ের আটোয়ারীতে মাদক ও বাল্যবিবাহ মুক্তকরণের লক্ষ্যে মতবিনিময় সভা

দুর্নীতির দায়ে ডোমারে রেল স্টেশন বুকিং সহকারী হুমায়ুন বরখাস্ত

পাটকল শ্রমিকদের বকেয়া বেতন পরিশোধ ও রেশনিং ব্যবস্থা চালুর দাবিতে ঝিনাইদহে মানববন্ধন

কেএমপি’র অভিযানে মা-দ-ক-সহ ২ ব্যবসায়ী গ্রেফতার