crimepatrol24
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় রাত ১০:৩১ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

ডোমারে চাকুরি দেয়ার নাম করে ২৫ লক্ষ টাকা নিয়ে সপরিবারে উধাও প্র’তারক দুলাল !

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
মার্চ ২৫, ২০২৪ ৭:৫৩ অপরাহ্ণ

 

আনিছুর রহমান মানিক, ডোমার (নীলফামারী) প্রতিনিধি>>
নীলফামারীর ডোমার কেতকীবাড়ী ইউনিয়নের গুচ্ছগ্রাম এলাকার মৃত-আঃ কাদের এর ছেলে দুলাল হোসেন (৫২) এলাকার বেকার যুবকদের স্বাস্থ্য অধিদপ্তরে বিভিন্ন পদে চাকুরি দেয়ার নাম করে প্রায় ২০ লক্ষ টাকা হাতিয়ে নিয়ে পলাতক রয়েছে। এ বিষয়ে এক ভুক্তভোগী দুলালের বিরুদ্ধে ডোমার থানায় একটি মামলা দায়ের করেছেন।

মামলা সুত্রে জানা যায়, ডোমার- ডিমলার সাবেক এমপি ইঞ্জিঃ শাহরিন ইসলাম তুহিন সাহেবের গাড়ী চালক ছিলেন দুলাল। বিএনপির ক্ষমতা চলে যাওয়ার পর থেকে দুলাল তার ৬ তম স্ত্রী রানু বেগমকে নিয়ে ঢাকায় অবস্থান করে। চলাফেরার ভাব ছিলো রাজকীয়, এলাকায় আসতেন বিভিন্ন ধরণের দামি গাড়ী নিয়ে। স্বাস্থ্য অধিদপ্তরের লোগো স্টিকার লাগিয়ে মানুষের সাথে সখ্যতা তৈরি করে। নিজেকে স্বাস্থ্য অধিদপ্তরের ডিজি’র গাড়ী চালকের পরিচয় দিয়ে নিয়োগপত্র দেখিয়ে এলাকার বেকার অনেক যুবককে স্বাস্থ্য অধিদপ্তরে বিভিন্ন পদে চাকুরি দেয়ার নাম করে প্রায় ২৫ লক্ষ টাকা হা’তিয়ে নেয়। টাকা নেওয়ার পর মোবাইল ফোন থেকে শুরু করে সবধরনের যোগাযোগ বন্ধ করে দেয় প্র’তারক দুলাল। বিষয়টি সন্দেহ হলে ভুক্তভোগীরা ঢাকায় খোঁজখবর নিয়ে জানতে পারে তারা কোনো চাকুরি করে না, স্বামী -স্ত্রী এবং দুলালের ছেলে ইমরান খান (২৪) তারা একটি ঐক্যবদ্ধ চ’ক্র ঢাকা তুরাগ থানা এলাকার ভাবনার টেক মাতবর বাড়ীতে হাজী আঃ রশিদের ৩ তলা ভবনে ভাড়া থেকে বিভিন্ন এলাকায় এধরণের প্র’তারণামূলক কর্মকাণ্ড চালায়।

গত ৬মার্চ ২৪ তুরাগ থানা এলাকার মাতবর বাড়ী হাজী আঃ রশিদের বাড়ীতে গিয়ে বাসা ওয়ালার কাছ থেকে জানাযায়, তার বন্ধু হাজী জাফর আলীর ছেলেকে চাকুরি দেয়ার নাম করে ২ জনের কাছে ৯ লক্ষ টাকা হাতিয়ে নিয়ে গত ২৭ ফেব্রুয়ারি ৪ মাসের ঘর ভাড়া না দিয়ে রাতের অন্ধকারে মালামাল রেখে স্বামী- স্ত্রী ও ছেলে পালিয়ে যায়।

এ বিষয়ে হাজী জাফর আলী জানান, ‘আমি গতবার হজে যাওয়ার আগে মিষ্টি মিষ্টি কথা বলে সখ্যতা তৈরি করে। এক পর্যায়ে বলে আপনি হজ থেকে এসে দেখবেন আপনার ছেলে চাকুরিতে জয়েন করেছে। এমনিভাবে ৮ লক্ষ টাকা হাতিয়ে নেয়। এক সময় তার মা রংপুর মেডিকেলে ভর্তির কথা বলে এবং শেষে মা মারা গেছে, লাশ বাড়ীতে নেয়ার কথা বলে ৫০ হাজার টাকা নেয় দুলাল। অথচ পরে জানতে পারি তার মা বেঁচে আছে। এমন প্র’তারকের নামে মামলা করবে বলে তিনি জানান।

দুলালের ফুফা কেতকীবাড়ী চান্দখানা ইন্দিরার পাড় এলাকার আশরাফ আলী মুন্সি বলেন, ‘দুলাল আমার ভাতিজা হয়,আমার ছেলে রবিউলের চাকুরি দেয়ার নামে প্রথমে বিশ্বাস স্থাপন করার জন্য সামান্য কিছু। পরে ধাপে ধাপে ডিও লেটার, ভুয়া নিয়োগ পত্র দেখিয়ে মোট ৩ লক্ষ ৫০ হাজার টাকা হাতিয়ে নিয়ে ফোন নম্বর বন্ধ করে রাখে। সে কতটা খারাপ লোক নিজ গ্রামে ফুফা, বোনের শ্বশুর, এমন কি মেয়েকে উকিল দিয়ে সেই নতুন জামাইকেও ছাড় দেয়নি প্র’তারক দুলাল।

চিলাহাটি আদর্শ পাড়ার ওছমান গনির ছেলে নাজমুল ইসলাম বলেন, ‘তার কাছ থেকে ভুয়া নিয়োগপত্র দেখিয়ে মোট ৩ লক্ষ ৭৫ হাজার, সিরাজুল ইসলামের ছেলে গোলাম হোসেনের কাছে ২ লক্ষ ৮০ হাজার হাতিয়ে নিয়ে প’লাতক রয়েছে ওই প্র’তারক চক্রটি।

এ বিষয়ে একজন ভুক্তভোগীর অভিভাবক আনিছুর রহমান মানিক বাদী হয়ে গত ১৬ মার্চ ডোমার থানায় দুলাল ও তার স্ত্রী রানু বেগম এবং ছেলে ইমরানের নামে একটি মামলা দায়ের করেন।

ডোমার থানা অফিসার ইনচার্জ আবু সাঈদ চৌধুরী জানান, ‘তদন্ত সাপেক্ষে প্রতিবেদন দাখিল করে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।’

চক্রের মূল হোতা দুলালসহ সহযোগীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি জানান ভুক্তভোগী পবিাররের সদস্যগণ।

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত
সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

ডোমার পৌর শহরে চলছে জীবাণুনাশক স্প্রে ছিটানোর কাজ

ময়মনসিংহের ব্রহ্মপুত্র নদ থেকে অজ্ঞাত পরিচয় ব্যক্তির লাশ উদ্ধার

কেএমপি’র মাদক বিরোধী অভিযানে মাদকসহ গ্রেফতার-১

হোমনায় ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মি’থ্যা ও অ’পপ্রচারের অভিযোগ

হোমনায় ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মি’থ্যা ও অ’পপ্রচারের অভিযোগ

মধুপুরে কৃষি জমির মাটি কাটার মহোৎসব, টপসয়েল যাচ্ছে ইটভাটায়

শুরু হচ্ছে অনলাইন নিউজপোর্টাল নিবন্ধন কার্যক্রম : তথ্যমন্ত্রী

বাসে হেলান দিয়ে টাকা গুনছিলেন ভিক্ষুক, চালু হতেই চাপা পড়ে মৃত্যু

জামালপুরে আরও ১৪জনের করোনা শনাক্ত, সর্বমোট শনাক্ত ৭৫৪ জন

জামালপুরে প্রথম কিণ্ডার গার্টেনের প্রতিষ্ঠাতা আকরাম হোসেনর ১০তম মৃত্যু বার্ষিকী

জামালপুরে প্রথম কিণ্ডার গার্টেনের প্রতিষ্ঠাতা আকরাম হোসেনর ১০তম মৃত্যু বার্ষিকী

হোমনায় সাংবাদিকদের সাথে নবাগত ওসির মতবিনিময়