crimepatrol24
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় বিকাল ৫:৫৩ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

টিকা নিয়েও করোনায় আক্রান্ত হোমনা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. ছালাম সিকদার

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
জুলাই ৮, ২০২১ ৯:৫০ অপরাহ্ণ

মো. আক্তার হোসেন, বিশেষ প্রতিনিধি>>
করোনা ভ্যাকসিনের দুই ডোজ সম্পন্ন করেও কোভিড-১৯ পরীক্ষায় পজিটিভ রিপোর্ট এসেছে কুমিল্লার হোমনা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ আবদুছ ছালাম সিকদারের। মঙ্গলবার (৬ জুলাই) করোনা পরীক্ষার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নমুনা দেন। পর দিন বুধবার সন্ধ্যায় তার করোনা পজেটিভ রিপোর্ট পাওয়া যায়। বর্তমানে তিনি বাসায় আইসোলেশনে আছেন। বুধবার গত চব্বিশ ঘণ্টায় উপজেলায় ২৯ জনের মধ্যে মোট ১১ জনের করোনা শনাক্ত হয়েছে। যার শতকরা হার ৩৮ এর কাছাকাছি এবং গত ৪৮ ঘণ্টায় ২২ জনের দেহে করোনা শনাক্ত হয়।

গত ৭ ফেব্রুয়ারি সারাদেশের সঙ্গে একযোগে তিনিও অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার কোভিশিল্ড টিকা গ্রহণ করে হোমনায় কোভিড-১৯ টিকা কর্মসূচির উদ্বোধন করেছিলেন। করোনা আক্রান্ত হওয়ার আগে ফ্রন্টলাইনের করোনাযোদ্ধা খ্যাত ডাক্তার ছালাম সিকদার প্রশাসনিক সকল দায়িত্ব পালনের পাশাপাশি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তার কক্ষে বসে প্রতিদিন সকাল থেকে গড়ে ১০০/১৫০, তার ওপরেও রোগী দেখেছেন।

ডা. ছালাম সিকদার ৭ ফেব্রুয়ারি টিকা গ্রহণের পর যথারীতি ২ মাস বিরতিতে ৮ এপ্রিল টিকার দ্বিতীয় ডোজ গ্রহণও সম্পন্ন করেছিলেন। দ্বিতীয় ডোজ গ্রহণের দুই মাস পর করোনায় আক্রান্ত হলেন তিনি। টিকা গ্রহণ করেও ডাক্তারের করোনা আক্রান্তের খবরে অনেকের মাঝেই নতুন করে শঙ্কা দেখা দিয়েছে।

ডাক্তার ছালাম সিকদার সর্বশেষ ৫ জুলই সোমবার বেলা তিনটার দিকে হাসপাতালে রোগী দেখা শেষ করে এবং প্রশাসনিক দায়িত্ব পালনকালে কিছুটা জ্বরজ্বরভাবসহ অস্বস্তি বোধ করতে থাকেন। পরে বাসায় চলে যান। এরই মধ্যে শরীর ম্যাজম্যাজে ও খুঁচখুঁচে কাঁশি দেখা দিলে মঙ্গলবার (৬ জুলাই) করোনা পরীক্ষার জন্য তিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নমুনা দেন। পর দিন বুধবার সন্ধ্যায় তার করোনা পজিটিভ রিপোর্ট পাওয়া যায়। বর্তমানে তিনি বাসায় আইসোলেশনে আছেন।

ডা. মোহাম্মদ আবদুছ ছালাম সিকদার সকলের কাছে নিজের সুস্থতার জন্য দোয়া চেয়ে বলেন, ‘প্রথম ডোজ নিয়েছিলাম ০৭ ফেব্রুয়ারি ২১ এবং দ্বিতীয় ডোজ নিয়েছিলাম ০৮ এপ্রিল ২১ইং তারিখে। বর্তমানে শরীর ব্যথা, সামান্য জ্বর, মাথাব্যথা, প্রচন্ড- দুর্বলতা, আর নাকে কোনো গন্ধ পাচ্ছি না। দোয়া করবেন।’

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, উপজেলায় মোট করোনা পরীক্ষা করা হয়েছে মোট ২১১৫ জনের। এদের মধ্যে ৩৯২ জন করোনা পজিটিভ, সুস্থ হয়েছেন ৩৪৩ জন এবং মারা গেছেন ৭ জন। বর্তমানে হোম আইসোলেশনে আছেন ৩৯ জন। উপজেলার ৮৮৪৭ জনকে করোনা টিকার প্রথম ডোজ এবং ৫৮৯৭ জনকে দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে।

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত
সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

লকডাউন দিয়ে মাদ্রাসা ও মসজিদের জামাত বন্ধ করা যাবে না : বাবুনগরী

জামালপুরে ভ্রাম্যমাণ আদালতের ৩৫টি মামলায় ত্রিশ হাজার চারশত টাকা জরিমানা

নেত্রকোনায় পিকেএসএফ শিক্ষাবৃত্তির চেক হস্তান্তর

নাসিরনগরে দুই ব্যক্তির লাশ উদ্ধার

হোমনায় ইউএনও’র হস্তক্ষেপে বাল্যবিবাহ বন্ধ

নেত্রকোনায় যানবাহনে অতিরিক্ত যাত্রী বহনের অপরাধে জরিমানা

জগন্নাথপুরে র‌্যাব ও পুলিশের হাতে গ্রেফতার ৪

কালীগঞ্জে হাফেজী মাদ্রাসার মেধাবী ছাত্র হত্যার প্রতিবাদে মানববন্ধন

গণসংহতি আন্দলন সুন্দরগঞ্জ উপজেলা শাখার উদ্যোগে উপজেলার বন্যা কবলিত এলাকার বানভাসি মানুষের মাঝে ত্রাণ বিতরণ

ঝিনাইদহে পৃথক হত্যা, বিস্ফোরক ও মাদক মামলায় ৭ জনের যাবজ্জীবন কারাদণ্ড